বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বার্লিনে দুই দিনের জন্য নিষিদ্ধ ইউক্রেন ও রাশিয়ার পতাকা

উইমেনআই ডেস্ক:
দ্বিতীয় বিশ্বযুদ্ধ অবসানের ৭৭তম বার্ষিকীতে জার্মানির রাজধানী বার্লিনে যুদ্ধের স্মরণে বানানো দুটি মেমোরিয়ালের সামনে রাশিয়া ও ইউক্রেনের পতাকা প্রদর্শন নিষিদ্ধ করেছে পুলিশ।
রোববার ও সোমবার দুই দিন ধরে ওই অনুষ্ঠান হবে। ওই দুই দিন নিজেদের স্বাধীনতা ঘোষণা করে দোনেৎস্ক ও লুহান্সক পিপলস রিপাবলিক। এছাড়া এদিন গুলোতে রাশিয়ার যুদ্ধ ব্যবহৃত চিহ্ন ‘ভি’ (V) ও ‘জেড’ (Z) প্রদর্শন করাও যাবে না।

অন্যদিকে বার্লিন পুলিশের এ নিষেধাজ্ঞায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন জার্মানিতে ইউক্রেনের রাষ্ট্রদূত অ্যান্ড্রি মেলনিক।

তিনি বলেন, রাশিয়ার আগ্রাসনে বিধ্বস্ত হয়েছে ইউক্রেন। কিন্তু রাশিয়া এবং ইউক্রেনের পতাকা নিষিদ্ধ করার মাধ্যমে দুই দেশকেই একই কাতারে ফেলা হয়েছে। কারণ এখানে রাশিয়া অত্যাচারী এবং ইউক্রেন ভুক্তভোগী। তাই দুটি দেশকে একই কাতারে ফেলা যুক্তিযুক্ত নয়।

ইউক্রেনের রাষ্ট্রদূত আরও বলেন, আমরা হতবাক যে বার্লিন পুলিশ ৮ এবং ৯ মে ইউক্রেনের সঙ্গে সংযুক্ত পতাকা নিষিদ্ধ করল। এটি ইউক্রেন এবং ইউক্রেনের জনগণের মুখে একটি চপেটাঘাত করার শামিল।

রাশিয়া ৯ মে নাৎসি জার্মানির বিরুদ্ধে তাদের বিজয় উদযাপন করে। অন্যদিকে, পশ্চিম ইউরোপের দেশগুলোতে ৮ মে দ্বিতীয় বিশ্বযুদ্ধ অবসানের বার্ষিকী উদযাপন করা হয়। সূত্র: রিপাবলিক ওয়ার্ল্ড

উইমেনআই২৪ডটকম//এল// 11.31 am
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘সুবিধা নিতেই নির্বাচনী মাঠ গরম করতে চাইছে বিএনপি’         অ্যান্টিবায়োটিক ওষুধের যথেচ্ছ ব্যবহার রোধে সিদ্ধান্ত         বিদ্যুতের দাম বাড়ানোর সুপারিশ         মালামাল কিনতে এসে অজ্ঞান পার্টির খপ্পরে ব্যবসায়ী         এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা         জাতীয় জাদুঘরকে আধুনিকায়ন করার উদ্যোগ: সংস্কৃতি প্রতিমন্ত্রী         ‘মিশন এক্সট্রিম’-এর দুই পুরস্কার         প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে মুশফিকের ৫ হাজার রান         বজ্রসহ বৃষ্টির আভাস         সিরাজগঞ্জে ট্রাক চাপায় শিশু ও নারী নিহত         কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর         কানের উদ্বোধনী অনুষ্ঠানে জেলেনস্কির ভাষণ         মুশফিক-লিটন জুটির সেঞ্চুরি         অল্প পরিচিত পুরুষের যৌন ইঙ্গিত বুঝবেন যেভাবে         মধুমাসে রসালো ফলে ভরপুর যশোরের বাজার         বরগুনায় অগ্নিকান্ডে ১৭০টি দোকান পুড়ে গেছে         বুস্টার ডোজ নিয়েছেন ১কোটি ৩৮ লাখ ২৭ হাজার ২৩জন         সম্রাটের জামিন বাতিল         পুতিনের প্রবেশ নিষিদ্ধে কানাডার সিনেটে বিল         গাজীপুরে পোশাক কারখানায় আগুন         বৃষ্টির বাধায় খেলা শুরু হতে দেরি