শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সাংবাদিক সায়েমা দ্বিতীয় মেয়াদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত

উইমেনআই ডেস্ক:
ব্রিটেনের স্থানীয় সরকার নির্বাচনে লেবার পার্টির জয়জয়কার চলছে। এরই মধ্যে লণ্ডনের রেডব্রীজ কাউন্সিলে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হয়েছেন সাংবাদিক সৈয়দা সায়েমা আহমেদ । তিনি মর্যাদাশীল ইলফোর্ড টাউন ওয়ার্ডে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সৈয়দা সায়েমা আহমেদের প্রাপ্ত ভোট ১৩৯৩। একই কাউন্সিলে অপর কাউন্সিলার নির্বাচিত হয়েছেন লেবার পার্টির শোয়াইব প্যাটেল । তার প্রাপ্ত ভোট ১৩২৬।
এখানে কনজারভেটিভ প্রার্থী ডি দত্ত ৩৯৮ ভোট ও কারেন প্যাকার ৪৩৬ ভোট পেয়েছেন।

সৈয়দা সায়েমা আহমেদ ২০১৮ সালে প্রথম মেয়াদে কাউন্সিলার নির্বাচিত হয়েছিলেন। এরপর তিনি রেডব্রীজ এলাকার স্থানীয় বাসিন্দাদের নানা দাবি দাওয়া নিয়ে কাজ করেন। বিশেষ করে কোভিডের সময় তিনি জাতীয়ভাবে বেশ কিছু জন সচেতেনতা মূলক প্রচারনায় অংশ নেন। সেই সাথে কোভিডের সময় সমস্যায় থাকা স্থানীয় বাসিন্দাদের জন্য ফুড ব্যাংকসহ নানা কার্যক্রমে যুক্ত রাখেন। সৈয়দা সায়েমা আহমেদ ই সাউথ এশিয়া নামের একটি গবেষনা প্রকাশনার পরামর্শক সম্পাদক হিসাবে দায়িত্বে রয়েছেন। সেই সাথে তিনি দীর্ঘদিন কমিউনিটিতে বিভিন্ন টেলিভিশনে সংবাদ পাঠিকা ছিলেন।

সৈয়দা সায়েমা আহমেদের স্বামী বুলবুল হাসান ব্রিটেনে সাংবাদিকতা করেন। তিনি আপাসেন নামের একটি বেসরকারি সংস্থার জনসংযোগ কর্মকর্তা ও ই সাউথ এশিয়া নামের একটি গবেষনা প্রকাশনার সম্পাদক।

উইমেনআই২৪ডটকম//এল// 3.25pm
 

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
খাদ্য সঙ্কট নিরসনে পুতিনের প্রস্তাব         দেশে করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২৩ রোগী         জাপান ও ওইসিডির সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী         রাজধানীতে গৃহবধূর লাশ উদ্ধার         শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে গাফফার চৌধুরীর মরদেহ         মাদক মামলায় ক্লিন চিট পেলেন শাহরুখ পুত্র         অবশেষে মুখ খুললেন ‘নিখোঁজ’ নুসরাত         বুকার পুরস্কার জিতলো ভারতীয় উপন্যাস ‘টম্ব অফ স্যান্ড’         সোনার দাম কমেছে         ৪৪তম বিসিএসে পরীক্ষার্থীর সংখ্যা বেশি         কুমিল্লা সিটি প্রার্থীদের ডেকেছে ইসি         পথশিশুকে বিয়ে দিল গান্ধি আশ্রম ট্রাস্ট         ভারতে স্বীকৃতি পেল যৌন পেশা         কচ্ছপ জানালো চ্যাম্পিয়নস লিগ চ্যাম্পিয়নের নাম         শনিবার আসছে গাফ্‌ফার চৌধুরীর মরদেহ         সাবেক প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         কাঁচা বাজারে এ সপ্তাহে কাচাঁ মরিচ ও ধনিয়াপাতাসহ বেগুনে আগুন         ঢাকায় টাইগারদের হারে সিরিজ জিতল লংকানরা         পি কে হালদারের বিচার দুই দেশের আদালতেই : দুদক কমিশনার         উদ্বোধনের আগেই সেতু দিয়ে চললো বিয়ের গাড়ি         পেট্রোল ঢেলে ঘুমন্ত নারীকে পুড়িয়ে হত্যার অভিযোগ