শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

হোয়াইট হাউসে প্রথম কৃষ্ণাঙ্গ নারী প্রেস সচিব

উইমেনআই২৪ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউসের নতুন প্রেস সেক্রেটারি (সচিব) হিসেবে কারিন জ্যঁ-পিয়ারের নাম ঘোষণা করেছেন। তিনি প্রথম কৃষ্ণাঙ্গ হিসেবে হোয়াইট হাউসের মুখপাত্রের দায়িত্ব পালন করতে যাচ্ছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

এর মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম বারের মতো প্রশাসনের মুখপাত্র হিসেবে একজন কৃষ্ণাঙ্গ নারীকে দেখবে বিশ্ব।

জো বাইডেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকে ৪৪ বছর বয়সি জ্যঁ-পিয়ার তাঁর প্রশাসনের মুখ্য উপ-প্রেস সচিবের দায়িত্ব পালন করেছেন।

আগামী সপ্তাহের শেষ দিকে কারিন ৪৩ বছর বয়সি বর্তমান প্রেস সচিব জেন সাকির স্থলাভিষিক্ত হবেন।

প্রেস সচিবেরা হোয়াইট হাউসের সাংবাদিকদের সঙ্গে দৈনিক সংবাদ সম্মেলন করেন।

হোয়াইট হাউসের বর্তমান প্রেস সেক্রেটারি জেন সাকি নিউইয়র্ক-ভিত্তিক নিউজ চ্যানেল এমএসএনবিসি’তে যোগদান করবেন। তাই, সাকির স্থলাভিষিক্ত হচ্ছেন জ্যঁ-পিয়ার।

এক টুইটে জেন সাকি তাঁর উত্তরসূরিকে নৈতিক গুণাবলী সমৃদ্ধ এক অসাধারণ নারী হিসেবে উল্লেখ করেছেন। জেন সাকি বলেন, “তাঁর চমক দেখার জন্য আমার আর তর সইছে না, কারণ কর্মক্ষেত্রে তিনি তাঁর নিজস্ব শৈলী ও প্রতিভার দারুণ সমন্বয় নিয়ে আসেন।”

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি হলেন জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের কাছে প্রেসিডেন্টর মুখপাত্র।

উইমেনআই২৪ডটকম// জে // ০৬-০৫-২০২২//১০.৫৫ এ এম

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘অমানুষ’ হয়ে ১৭ জুন আসছে নিরব-মিথিলা         পুলিশকে কল করে দু’বোতল বিয়ারের আবদার যুবকের         যেভাবে ছড়ায় মাঙ্কিপক্স         হুসাইন আল-শেখ পিএলও’র নতুন মহাসচিব         উন্নত ভবিষ্যতের জন্য এশিয়াকে শক্তি একত্রিত করতে হবে: প্রধানমন্ত্রী         চালের দাম বেড়েছে ৫০-২০০ টাকা         ‘প্রস্রাব’ থেকে তৈরি হচ্ছে বিয়ার!         সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে চাকরি         পি কে হালদার পশ্চিমবঙ্গে আরও ১১ দিন জেল হেফাজতে থাকবেন         খাদ্য সঙ্কট নিরসনে পুতিনের প্রস্তাব         দেশে করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২৩ রোগী         জাপান ও ওইসিডির সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী         রাজধানীতে গৃহবধূর লাশ উদ্ধার         শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে গাফফার চৌধুরীর মরদেহ         মাদক মামলায় ক্লিন চিট পেলেন শাহরুখ পুত্র         অবশেষে মুখ খুললেন ‘নিখোঁজ’ নুসরাত         বুকার পুরস্কার জিতলো ভারতীয় উপন্যাস ‘টম্ব অফ স্যান্ড’         সোনার দাম কমেছে         ৪৪তম বিসিএসে পরীক্ষার্থীর সংখ্যা বেশি