বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

মধ্যপ্রাচ্যসহ অনেক দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

উইমেনআই২৪ ডেস্ক: সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের দেশগুলো, ফ্রান্স, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়ার মুসলিমরা আজ সোমবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন। পবিত্র দুই মসজিদের রক্ষক বাদশা সালমান ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান ঈদের নামাজ আদায় করেছেন মক্কায় অবস্থিত গ্রান্ড মসজিদে।

২০২০ সাল থেকে বিশ্বজুড়ে করোনা মহামারি ছড়িয়ে পড়ার পর আজই প্রথম সশরীরে গ্রান্ড মসজিদে উপস্থিত হয়ে তারা নামাজ আদায় করলেন। বাদশা সালমান উপস্থিত হলে আল সাফা প্যালেসে রয়েল কোর্টে তাকে স্বাগত জানান পবিত্র দুই মসজিদের রক্ষকের উপদেষ্টা ও মক্কার গভর্নর প্রিন্স খালিদ আল ফয়সাল এবং পবিত্র দুই মসজিদের স্পেশাল উপদেষ্টা প্রিন্স আবদুলইল্লাহ বিন আবদুল আজিজ, মক্কার ডেপুটি গভর্নর প্রিন্স বদর বিন সুলতান এবং স্বরাষ্ট্রমন্ত্রী প্রিন্স আবদুল আজিজ বিন সাউদ বিন নায়েফ বিন আবদুল আজিজ।  

এদিন বাদশার সঙ্গে পবিত্র ঈদের নামাজ আদায় করেন ইসলামিক মিলিটারি কোয়ালিশন টু কমব্যাট টেরোরিজমের সামরিক কমান্ডার অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল র্যাাচেল শরীফ। নামাজ আদায়ের পর প্রিন্সেস, স্কলার, শেখ, বেসামরিক সিনিয়র কর্মকর্তা ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে মক্কার আল সাফা প্যালেসে শুভেচ্ছা বিনিময় করেন বাদশা সালমান। 

এদিন আরব ও মুসলিম বিশ্বের নেতাদের অভিনন্দন বার্তা জানিয়ে ফোন কল রিসিভ করেন বাদশা। ঈদের দিন শুভেচ্ছা জানানোর জন্য তাদেরকে ধন্যবাদ জানান তিনি। তাদেরকে ঈদের শুভেচ্ছা জানান। এ সময় বাদশা সৌদি আরবের জনগণ ও সারাবিশ্বের মুসলিমদের অভিনন্দন জানান।

উইমেনআই২৪//ইউ//০২-০৫-২০২২//৪:২২ পিএম//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল         আপনি অন্যদের থেকে কত বেশি বুদ্ধিমান বলে দেবে এই ছবি         রাজধানীর শ্যামপুর শিল্পাঞ্চলে আর জলাবদ্ধতা হবে না: তাপস         ‘আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে’         বাজেট অধিবেশন শুরু ৫ জুন         ৯ সচিব পদে রদবদল         হজ নিবন্ধনের সময় বাড়ল         ৭ কোটি টাকার গম নিয়ে ডুবল এমভি তামিম জাহাজ         ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের শিশু সন্তানকে কুপিয়ে হত্যা         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চীনা প্রতিষ্ঠান         ইসলামী ব্যাংকের সঙ্গে জেপি মরগান চেজ ব্যাংকের দ্বিপাক্ষিক সভা         শ্রীলঙ্কাকে লিড দিল বাংলাদেশ         সয়াবিন তেল শরীরের জন্য ক্ষতিকর: বাণিজ্যমন্ত্রী         পরীমণিকে হত্যা-ধর্ষণ চেষ্টায় বিচার শুরু         মাদ্রাসায় দৃশ্যমান স্থানে বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান খাততে শৃঙ্খলার মধ্যে আনতে হবে: শিল্পমন্ত্রী         ‘সারাদেশে নদীভাঙন রোধে পর্যায়ক্রমে স্থায়ী প্রকল্প হচ্ছে’         ঢাকায় ডেঙ্গু সংক্রমিত হয়ে ৫ রোগী হাসপাতালে ভর্তি         করোনায় টানা ২৮ দিন মৃত্যুশূন্য দেশ         ন্যাটোভুক্ত হতে আনুষ্ঠানিক আবেদন ফিনল্যান্ড ও সুইডেনের         ফের বাংলাদেশ-ভারত ট্রেন চালু হবে ১ জুন