বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

মালয়েশিয়ায় ন্যূনতম মজুরি ১৫০০ রিঙ্গিত

উইমেনআই২৪ ডেস্ক: মালয়েশিয়ায় শ্রমিকদের ন্যূনতম মজুরির গেজেট প্রকাশ করা হয়েছে। আগামী ১ মে থেকে প্রতি মাসে ১৫০০ রিঙ্গিত (২৯৭১৫ টাকা) নির্ধারণ করা হয়েছে। ২৭ এপ্রিল আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন দেশটির মানবসম্পদমন্ত্রী এম সারাভানান।

ন্যূনতম মজুরির আদেশ ফেডারেল গভর্নমেন্ট গেজেটে প্রকাশিত হওয়ার পর বৃহস্পতিবার (২৮ এপ্রিল) অ্যাটর্নি জেনারেল চেম্বার্সের অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, অনুচ্ছেদ ৪ (১) এর অধীনে, একজন কর্মচারী যাকে মৌলিক মজুরি দেওয়া হয় না তবে পিস রেট, টনেজ, টাস্ক, ট্রিপ বা কমিশনের ভিত্তিতে দেওয়া হয়, ১ মে, ২০২২ থেকে প্রত্যেক কর্মচারীকে প্রদেয় মাসিক মজুরি হার ১৫০০ রিঙ্গিতের কম দেওয়া যাবে না।

ছয় কার্যদিবসের জন্য, কর্মচারীকে প্রতিদিন ৫৭.৬৯, রিঙ্গিত, পাঁচ কার্যদিবসের জন্য ৬৯.২৩ রিঙ্গিত একটি দিন ও ৭.২১ রিঙ্গিত প্রতি ঘণ্টার হারের সমান চারদিন কাজ করার জন্য ৮৬.৫৪ রিঙ্গিত দিতে হবে।

ন্যাশনাল ওয়েজ কনসালটেটিভ কাউন্সিল অ্যাক্ট ২০১১, ন্যূনতম মজুরি আদেশ ২০২২ শিরোনামের গেজেট অনুসারে এই অনুচ্ছেদটি একজন নিয়োগকর্তা দ্বারা নিযুক্ত একজন কর্মচারীর ক্ষেত্রে প্রযোজ্য হবে যিনি পাঁচ বা ততোধিক কর্মচারী নিয়োগ করেন।

উইমেনআই২৪ডটকম// জে // ২৯-০৪-২০২২//০১.৫০ পি এম

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
একদিনের ব্যবধানে ডলারের দাম কিছুটা কমেছে         চেয়ারম্যানপুত্রের খুনি ঘাতক এরশাদ মোল্লার আত্মহত্যা         শিশুর কান্নার বিল প্রায় ৩৬০০ টাকা         চারজন অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল         আপনি অন্যদের থেকে কত বেশি বুদ্ধিমান বলে দেবে এই ছবি         রাজধানীর শ্যামপুর শিল্পাঞ্চলে আর জলাবদ্ধতা হবে না: তাপস         ‘আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে’         বাজেট অধিবেশন শুরু ৫ জুন         ৯ সচিব পদে রদবদল         হজ নিবন্ধনের সময় বাড়ল         ৭ কোটি টাকার গম নিয়ে ডুবল এমভি তামিম জাহাজ         ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের শিশু সন্তানকে কুপিয়ে হত্যা         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চীনা প্রতিষ্ঠান         ইসলামী ব্যাংকের সঙ্গে জেপি মরগান চেজ ব্যাংকের দ্বিপাক্ষিক সভা         শ্রীলঙ্কাকে লিড দিল বাংলাদেশ         সয়াবিন তেল শরীরের জন্য ক্ষতিকর: বাণিজ্যমন্ত্রী         পরীমণিকে হত্যা-ধর্ষণ চেষ্টায় বিচার শুরু         মাদ্রাসায় দৃশ্যমান স্থানে বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান খাততে শৃঙ্খলার মধ্যে আনতে হবে: শিল্পমন্ত্রী         ‘সারাদেশে নদীভাঙন রোধে পর্যায়ক্রমে স্থায়ী প্রকল্প হচ্ছে’