বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

থাইল্যান্ড ভ্রমণে সুখবর

উইমেনআই ডেস্ক:
বাংলাদেশি পর্যটকদের জন্য নতুন সুখবর দিয়েছে থাইল্যান্ড। করোনা টিকার সম্পূর্ণ ডোজ নেওয়া থাকলে থাইল্যান্ড প্রবেশের পর কাউকে করোনা টেস্ট করতে হবে না ও যাত্রীদের কোয়ারেন্টিনে থাকতে হবে না।

আগামী ১ মে থেকে নতুন এ সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে দেশটিতে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসকে এক চিঠির মাধ্যমে এ তথ্য জানিয়েছে থাইল্যান্ড।

নতুন নির্দেশনায় জানা যায়, বাংলাদেশি যাত্রীদের যদি করোনা টিকা নেওয়া থাকে তাহলে থাইল্যান্ড যাওয়ার আগে আগাম করোনা টেস্ট করতে হবে না। পৌঁছানোর পরও কোনো টেস্ট বা কোয়ারেন্টিন লাগবে না। সে ক্ষেত্রে বিমানবন্দরে টিকা সনদের মূল কপি ও ফটোকপি দেখাতে হবে।

তবে টিকার সম্পূর্ণ ডোজ যারা নেয়নি, তাদের আগের মতোই থাইল্যান্ড পৌঁছানোর পর প্রথম ও পঞ্চম দিন আরটি-পিসিআর টেস্ট করাতে হবে।

এর আগে দেশটিতে প্রবেশের পর প্রথম দিন ও পঞ্চম দিন কোভিড-১৯ শনাক্তের আরটি পিসিআর টেস্ট ছিল বাধ্যতামূলক। প্রথম দিনের টেস্টের পর ফলাফল আসা পর্যন্ত থাই সরকারের নির্ধারিত হোটেলে থাকতে হতো যাত্রীদের।এ ছাড়া থাইল্যান্ডগামী যাত্রীদের ২০ হাজার ডলার স্বাস্থ্য বীমার প্রয়োজন হতো। বর্তমানে এটার পরিমাণ কমিয়ে ১০ হাজার ডলারে আনা হয়েছে।

উইমেনআই২৪ ডটকম//এল//  9.02 pm

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
পাহাড় থেকে পড়ে বুয়েটের গাড়ি ১২০০ ফুট নিচে, নিহত ৪         রেড জোনে পিটিআই, ইমরানের আল্টিমেটাম         পুতিন ছাড়া আর কারো সঙ্গে আলোচনা করব না : জেলেনস্কি         টাঙ্গাই‌লে ভুল চি‌কিৎসায় মা ও নবজাত‌কের মৃত্যুর অভিযোগ         রাজধানীতে গাড়ির ধাক্কায় তরুণী নিহত         গুগল ম্যাপে দুটি নতুন ফিচার         ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ         চাকরির সুযোগ দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়         সেনেগালের হাসপাতালে অগ্নিকাণ্ডে ১১ নবজাতকের মৃত্যু         ফ্রান্সে মুক্তি পাচ্ছে সিয়াম-পূজা অভিনীত ‘শান’         লিবিয়ার বন্দিদশা থেকে দেশে ফিরছেন ১৬০ জন         শেখ হাসিনাকে হত্যাচেষ্টা: ফাঁসির আসামি গ্রেপ্তার         বিশ্বে করোনার তাণ্ডবে বেড়েছে মৃত্যু, কমেছে আক্রান্ত         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষে নিহত ৪         ‘ইভিএম ভার্চুয়ালি ম্যানুপুলেট করা অসম্ভব’         কর্মসংস্থান ব্যাংকে নিয়োগ পেলেন যারা         রোবট তৈরির উৎসবে মেতেছে কুমিল্লার শিক্ষার্থীরা         ‘বিশ্বে আমাদের সম্মান বেড়েছে’         আমি বেঁচে আছি: হানিফ সংকেত         মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হুজির প্রতিষ্ঠাতা মুফতি হাই গ্রেপ্তার