বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

দ্রুত সময়ের মধ্যেই আসছে গুগলের স্মার্টওয়াচ

উইমেনআই২৪ ডেস্ক: অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল- বাজারে আসছে ‘গুগল পিক্সেল ওয়াচ’। এবার তা সত্যি হতে চলেছে। বাজারে আসছে এ স্মার্টওয়াচটি। ধারণা করা হচ্ছে গুগলের ওয়াচটি অ্যাপলের স্মার্টওয়াচকে টেক্কা দেবে ভালোভাবেই।

সম্প্রতি টিপস্টার ইভান ব্লাস জানিয়েছেন, ওয়্যার ৩.১ অপারেটিং সিস্টেমে চালিত গুগল পিক্সেল ওয়াচ খুব শিগগির আত্মপ্রকাশ করতে চলেছে। গুগলের আসন্ন স্মার্টওয়াচটির কোড নাম রাখা হয়েছে পিক্সেল রোহান। আকর্ষণীয় সব ফিচার নিয়ে আসছে স্মার্টওয়াচটি।

গুগল পিক্সেল ওয়াচ লেটেস্ট ওয়্যার অপারেটিং সিস্টেম অর্থাৎ (ভার্সন) ৩.১ দ্বারা চালিত হবে। ফলে এটি অ্যাপল ওয়াচের থেকে আরও উন্নততর টেকনোলজি অফার করবে বলেই শোনা যাচ্ছে।

আবার ওয়াচটি গোলাকৃতি ডায়ালের সঙ্গে আসতে চলেছে বলে সূত্র তথ্য দিচ্ছে। সঙ্গে হাই-এন্ড ইসিজি মনিটরিং ফিচার অফার করবে বলে ধারণা করা হচ্ছে। এটি বেসিক সেন্সরের সঙ্গে একটি নতুন সংযুক্তিকরণ হবে। যার ফলে ঘড়িটি একটি গুরুত্বপূর্ণ হেলথ এবং ফিটনেস ডিভাইস হয়ে উঠবে।

এছাড়া অনুমান করা হচ্ছে, এতে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। এমনকি এর প্রসেসরটিও উন্নততর হবে।

তবে এখনো পর্যন্ত ঘড়িটির দাম সংক্রান্ত কোনো তথ্য সামনে আসেনি। সংস্থার পক্ষ থেকে নিশ্চিত করে কোনো তারিখ এখনো জানানো হয়নি।

অনেকে ধারণা করছেন, আগামী ১১ মে লঞ্চ হতে পারে নতুন স্মার্টওয়াচটি।

সূত্র: দ্য ভার্জ

উইমেনআই২৪ডটকম// জে // ২৬-০৪-২০২২// ০৪.২২ পি এম

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
হজে যেতে না পারলে টাকা তুলে নেওয়ার নির্দেশ         ‘মুজিব’ পোস্টারে ছেয়ে গেছে কান প্রাঙ্গণ         গ্রামীণফোনের স্কিল ডেভেলপমেন্ট সেন্টার উন্মোচন         রাজীব গান্ধী হত্যায় দণ্ডিত আসামি ৩১ বছর পর মুক্ত         ‘সুবিধা নিতেই নির্বাচনী মাঠ গরম করতে চাইছে বিএনপি’         অ্যান্টিবায়োটিকের যথেচ্ছ ব্যবহার রোধে সিদ্ধান্ত         বিদ্যুতের দাম বাড়ানোর সুপারিশ         মালামাল কিনতে এসে অজ্ঞান পার্টির খপ্পরে ব্যবসায়ী         এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা         জাতীয় জাদুঘরকে আধুনিকায়ন করার উদ্যোগ: সংস্কৃতি প্রতিমন্ত্রী         ‘মিশন এক্সট্রিম’-এর দুই পুরস্কার         প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে মুশফিকের ৫ হাজার রান         বজ্রসহ বৃষ্টির আভাস         সিরাজগঞ্জে ট্রাক চাপায় শিশু ও নারী নিহত         কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর         কানের উদ্বোধনী অনুষ্ঠানে জেলেনস্কির ভাষণ         মুশফিক-লিটন জুটির সেঞ্চুরি         অল্প পরিচিত পুরুষের যৌন ইঙ্গিত বুঝবেন যেভাবে         মধুমাসে রসালো ফলে ভরপুর যশোরের বাজার         বরগুনায় অগ্নিকান্ডে ১৭০টি দোকান পুড়ে গেছে         বুস্টার ডোজ নিয়েছেন ১কোটি ৩৮ লাখ ২৭ হাজার ২৩জন