বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

মেয়ের নাম রাখলেন নিক-প্রিয়াঙ্কা

উইমেনআই২৪ ডেস্ক: অবশেষে অপেক্ষায় অবসান। প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস তাদের মেয়ের কী নাম রেখেছেন এবং তার অর্থ, সেটি এবার প্রকাশ্যে এসেছে। নিক ও প্রিয়াঙ্কার প্রথম সন্তানের নাম মালতী মারি চোপড়া জোনাস। চলতি বছরের গোড়ার দিকেই সারোগেসির মাধ্যমে বাবা-মা হন এই তারকা দম্পতি। সূত্রের খবর সান দিয়াগোর এক হাসপাতালে গত ১৫ জানুয়ারি জন্ম হয় নিক-প্রিয়াঙ্কার মেয়ের।

গত ২২ জানুয়ারি যৌথ ইনস্টাগ্রাম পোস্টে সারোগেসির মাধ্যমে সন্তান লাভের কথা প্রকাশ্যে এনেছিলেন নিক-প্রিয়াঙ্কা জুটি। তবে সন্তান ছেলে নাকি মেয়ে সেটি ফাঁস করেননি তারা। যদিও পরবর্তী সময়ে প্রিয়াঙ্কার তুতো বোন মীরা চোপড়া অভিনেত্রী প্রিয়াঙ্কার মেয়ে হয়েছে বরে জানিয়েছিলেন। এবার হলিউডের এক জনপ্রিয় সংবাদমাধ্যম জানিয়েছে, প্রিয়াঙ্কা চোপড়া তার মেয়ের নাম রেখেছেন মালতী মারি। খবর হিন্দুস্তান টাইমসের।

রাত আটটার পর জন্ম হয় মালতী মারির। সংস্কৃত এবং ল্যাটিন দুই শব্দ মিশিয়ে মেয়ের নাম রেখেছেন নিক ও প্রিয়াঙ্কা। সংস্কৃতে ‘মালতী’ শব্দের অর্থ হল এক রকম সুগন্ধযুক্ত ছোট সাদা ফুল অথবা চাঁদের আলো। অন্যদিকে ল্যাটিন ভাষায় মারি শব্দের অর্থ সমুদ্রকে রক্ষা করে যে নারী। মূলত কুমারী মরিয়াম (মেরি) অনেক সময় এই আখ্যা দেওয়া হয়। মারি নামের সঙ্গে বাইবেলের যোগও রয়েছে। যীশুর মাতা মেরিকে ফরাসি ভাষায় ‘মারি’ বলা হয়।

একদিকে যেমন মেয়েকে সামলাতে ব্যস্ত, তেমনই প্রিয়াঙ্কার হাতে রয়েছে একগুচ্ছ প্রোজেক্ট। ‘টেক্স অফ ইউ’ ছবি আছে মুক্তির অপেক্ষায়। পাশাপাশি অ্যামাজনের টিভি সিরিজ ‘সিটাডেল’ ওয়েব সিরিজের শুটিংও শেষ করেছেন তিনি।

উইমেনআই২৪//ইউ//২১-০৪-২০২২//০১:৫৭ পিএম//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
টাঙ্গাই‌লে ভুল চি‌কিৎসায় মা ও নবজাত‌কের মৃত্যুর অভিযোগ         রাজধানীতে গাড়ির ধাক্কায় তরুণী নিহত         গুগল ম্যাপে দুটি নতুন ফিচার         ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ         চাকরির সুযোগ দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়         সেনেগালের হাসপাতালে অগ্নিকাণ্ডে ১১ নবজাতকের মৃত্যু         ফ্রান্সে মুক্তি পাচ্ছে সিয়াম-পূজা অভিনীত ‘শান’         লিবিয়ার বন্দিদশা থেকে দেশে ফিরছেন ১৬০ জন         শেখ হাসিনাকে হত্যাচেষ্টা: ফাঁসির আসামি গ্রেপ্তার         বিশ্বে করোনার তাণ্ডবে বেড়েছে মৃত্যু, কমেছে আক্রান্ত         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষে নিহত ৪         ‘ইভিএম ভার্চুয়ালি ম্যানুপুলেট করা অসম্ভব’         কর্মসংস্থান ব্যাংকে নিয়োগ পেলেন যারা         রোবট তৈরির উৎসবে মেতেছে কুমিল্লার শিক্ষার্থীরা         ‘বিশ্বে আমাদের সম্মান বেড়েছে’         আমি বেঁচে আছি: হানিফ সংকেত         মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হুজির প্রতিষ্ঠাতা মুফতি হাই গ্রেপ্তার         বিদ্যুৎ সংযোগ পেল পদ্মা সেতু         শনিবার দেশে পৌঁছাবে গাফফার চৌধুরীর মরদেহ         নারীর ক্ষমতায়নে দক্ষতা-সক্ষমতা বাড়ানোর আহ্বান