বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

গুই সাপ ধর্ষণ, গ্রেফতার ৪

উইমেনআই২৪ ডেস্ক: ভারতের মহারাষ্ট্রের চার ব্যক্তির বিরুদ্ধে একটি বেঙ্গল মনিটর লিজার্ড বা গুই সাপকে ধর্ষণের অভিযোগ উঠেছে।

এই ঘটনা নিয়ে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

বন কর্মকর্তারা জানিয়েছেন, অভিযোগ প্রমাণিত হলে বন্যপ্রাণী সুরক্ষা আইনের অধীনে তাদের শাস্তি হতে পারে।

স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, মহারাষ্ট্রে গোথানে গ্রামের পাশের জঙ্গল সহিদারি টাইগার রিজার্ভে এক বিশেষ প্রজাতির গুই সাপকে ধর্ষণের অভিযোগে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযুক্ত চার জনের নাম সন্দীপ তুকারাম, পাওয়ার মঙ্গেশ, জনার্দন কামটেকার, অক্ষয় সুনীল। মহারাষ্ট্রের বন দফতরের তরফে অভিযুক্তদের ফোন খুঁটিয়ে দেখা হয়েছে। সেখান থেকেই এই ঘটনার কথা জানা গিয়েছে। অভিযুক্তদের ফোনে এই ধর্ষণের ভিডিও রেকর্ডিং রয়েছে বলেও জানা গিয়েছে।

জঙ্গলের বিভিন্ন জায়গায় থাকা সিসিটিভি-র ফুটেজ থেকেই প্রাথমিকভাবে এই ঘটনার কথা জানা গিয়েছিল। তার পরে সেই ফুটেজ থেকেই অভিযুক্তদের সম্পর্কে ধারণা করে পুলিশ।

কিন্তু জঙ্গলে এই চার জন কী করছিল? এই রহস্যের কিনারা করতে গিয়েই পুলিশের হাতে এসেছে অন্য তথ্যও।

জানা গিয়েছে, এই চার জন আসলে চোরাশিকারী। চোরাশিকারের উদ্দেশ্যেই জঙ্গলে হানা দিয়েছিল তারা।

অভিযোগ প্রমাণিত হলে এই চার জনের ৭ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। এর পাশাপাশি চোরাশিকারের অভিযোগ প্রমাণিত হলে তার জন্য আলাদা করেও বিচার হতে পারে এই চার জনের।

উইমেনআই২৪//ইউ//২০-০৪-২০২২//০২:২১ পিএম//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
চারজন অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল         আপনি অন্যদের থেকে কত বেশি বুদ্ধিমান বলে দেবে এই ছবি         রাজধানীর শ্যামপুর শিল্পাঞ্চলে আর জলাবদ্ধতা হবে না: তাপস         ‘আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে’         বাজেট অধিবেশন শুরু ৫ জুন         ৯ সচিব পদে রদবদল         হজ নিবন্ধনের সময় বাড়ল         ৭ কোটি টাকার গম নিয়ে ডুবল এমভি তামিম জাহাজ         ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের শিশু সন্তানকে কুপিয়ে হত্যা         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চীনা প্রতিষ্ঠান         ইসলামী ব্যাংকের সঙ্গে জেপি মরগান চেজ ব্যাংকের দ্বিপাক্ষিক সভা         শ্রীলঙ্কাকে লিড দিল বাংলাদেশ         সয়াবিন তেল শরীরের জন্য ক্ষতিকর: বাণিজ্যমন্ত্রী         পরীমণিকে হত্যা-ধর্ষণ চেষ্টায় বিচার শুরু         মাদ্রাসায় দৃশ্যমান স্থানে বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান খাততে শৃঙ্খলার মধ্যে আনতে হবে: শিল্পমন্ত্রী         ‘সারাদেশে নদীভাঙন রোধে পর্যায়ক্রমে স্থায়ী প্রকল্প হচ্ছে’         ঢাকায় ডেঙ্গু সংক্রমিত হয়ে ৫ রোগী হাসপাতালে ভর্তি         করোনায় টানা ২৮ দিন মৃত্যুশূন্য দেশ         ন্যাটোভুক্ত হতে আনুষ্ঠানিক আবেদন ফিনল্যান্ড ও সুইডেনের