বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

শতরূপা জুয়েলার্স ও বেঙ্গল এজেন্সিকে জরিমানা

উইমেনআই২৪ প্রতিবেদক: অনুমোদনহীন বিজ্ঞাপন বোর্ড, বিলবোর্ড, এলইডি বোর্ড স্থাপন এবং তাতে বিজ্ঞাপন প্রচার কার্যক্রমের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।
শতরূপা জুয়েলার্স ও বেঙ্গল এজেন্সিকে জরিমানা

সোমবার (১৮ এপ্রিল) দক্ষিণ সিটির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে কাঁটাবন, হাতিরপুল ও সোনারগাঁও রোডে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে অনুমোদনবিহীন বিজ্ঞাপন বোর্ড স্থাপনের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার করায় ইস্টার্ন প্লাজার শতরূপা জুয়েলার্স ও সোনারগাঁও রোডে বেঙ্গল এজেন্সিকে দুটি মামলায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ৯২ (৭) ও ৯২ (৮) ধারায় এ জরিমানা করা হয়।

এ ছাড়াও অনুমোদনবিহীন বিজ্ঞাপন ব্যানার স্থাপনের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার করায় কাঁটাবন মোড়ে গ্রামীণফোন, সোনারগাঁও রোডে আকিজ সিরামিকসহ আরও কয়েকটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন ব্যানার অপসারণ এবং সতর্ক করা হয়।

অভিযান প্রসঙ্গে দক্ষিণ সিটির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান বলেন, করপোরেশনের আওতাভুক্ত এলাকায় বিজ্ঞাপন প্রচারের জন্য রাজস্ব বিভাগের বিজ্ঞাপন শাখার অনুমোদন নিতে হয়। সিটি করপোরেশনের অনুমোদন ছাড়া কোনো বিজ্ঞাপন বোর্ড, বিলবোর্ড, এলইডি বোর্ড কিংবা স্মার্টবোর্ড স্থাপন এবং তাতে বিজ্ঞাপন প্রচার করা যায় না। তাই, মেয়রের নির্দেশনার আলোকে রাজস্ব বিভাগের সহযোগিতায় করপোরেশনের রাজস্ব আদায় নিশ্চিতকল্পে আজ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

সবাইকে রাজস্ব পরিশোধে উৎসাহিত করা হচ্ছে জানিয়ে মো. মুনিরুজ্জামান বলেন, প্রতিষ্ঠানের বিজ্ঞাপন বোর্ড স্থাপনে প্রথমত আমরা সবাইকে করপোরেশনের অনুমোদন ও রাজস্ব বিভাগের রাজস্ব জমাদানের অনুরোধ করছি। যারা তা আমলে নিচ্ছেন না তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

উইমেনআই২৪ডটকম/জে//১৮-০৪-২০২২//০৯.৪৪ পি এম

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
করোনায় টানা ২৮ দিন মৃত্যুশূন্য দেশ         ন্যাটোভুক্ত হতে আনুষ্ঠানিক আবেদন ফিনল্যান্ড ও সুইডেনের         ফের বাংলাদেশ-ভারত ট্রেন চালু হবে ১ জুন         হজে যেতে না পারলে টাকা তুলে নেওয়ার নির্দেশ         ‘মুজিব’ পোস্টারে ছেয়ে গেছে কান প্রাঙ্গণ         গ্রামীণফোনের স্কিল ডেভেলপমেন্ট সেন্টার উন্মোচন         রাজীব গান্ধী হত্যায় দণ্ডিত আসামি ৩১ বছর পর মুক্ত         ‘সুবিধা নিতেই নির্বাচনী মাঠ গরম করতে চাইছে বিএনপি’         অ্যান্টিবায়োটিকের যথেচ্ছ ব্যবহার রোধে সিদ্ধান্ত         বিদ্যুতের দাম বাড়ানোর সুপারিশ         মালামাল কিনতে এসে অজ্ঞান পার্টির খপ্পরে ব্যবসায়ী         এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা         জাতীয় জাদুঘরকে আধুনিকায়ন করার উদ্যোগ: সংস্কৃতি প্রতিমন্ত্রী         ‘মিশন এক্সট্রিম’-এর দুই পুরস্কার         প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে মুশফিকের ৫ হাজার রান         বজ্রসহ বৃষ্টির আভাস         সিরাজগঞ্জে ট্রাক চাপায় শিশু ও নারী নিহত         কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর         কানের উদ্বোধনী অনুষ্ঠানে জেলেনস্কির ভাষণ         মুশফিক-লিটন জুটির সেঞ্চুরি         অল্প পরিচিত পুরুষের যৌন ইঙ্গিত বুঝবেন যেভাবে