সোমবার, ৪ মাঘ ১৪২৮
১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা এ মাসেই

স্পোর্টস ডেস্ক:
২০২২ অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণার অপেক্ষায়। আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে চলতি মাসের ২১ তারিখে ঘোষণা করা হবে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত সূচি। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ম্যাচের টিকিট বিক্রি।

আগামী ১৬ অক্টোবর পর্দা উঠবে অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের, পর্দা নামবে ১৩ নভেম্বর ফাইনালের মধ্যে দিয়ে। সাতটি ভেন্যু এরইমধ্যে নির্ধারণ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও আইসিসি। ভেন্যুগুলো- অ্যাডিলেড, ব্রিসবেন, জিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ এবং সিডনি। মাসজুড়ে এই সাতটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ৪৫টি ম্যাচ। সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে ৯ ও ১০ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ড এবং অ্যাডিলেড ওভালে। আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে এমসিজিতে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলা আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা ২০২২ বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভ খেলবে। যেখানে নামিবিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ মূল পর্বের আগে বাছাইপর্ব খেলবে।

আইসিসি ইভেন্টের প্রধান ক্রিস টেটলি বলেছেন, ‘আমরা অস্ট্রেলিয়ায় আইসিসি আসর ফেরানোর জন্য উন্মুখ হয়ে আছি। এ ছাড়া ২০২২ সালে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সাতটি আয়োজক শহর ঘোষণা করতে পেরে আনন্দিত।’

উইমেনআই২৪ ডটকম//এসএল//

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
প্রেমের টানে ঘরছাড়া বগুড়ার তরুণী ভারতে আটক         বাবার খুনিকে যেভাবে ধরিয়ে দিল ১০ বছরের শিশু         বাড়ি থেকে সাত গাড়ি, স্বর্ণালঙ্কার ও ১৪ কোটি টাকা উদ্ধার         লতা মঙ্গেশকরের অবস্থার অবনতি         দেশে ৯ জন নারীসহ ওমিক্রনে আক্রান্ত আরও ২২ জন         পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ         হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের         মা হারালেন চিরকুটের সুমি         বিশ্বে করোনাভাইরাসে একদিনে শনাক্ত ও মৃত্যু কমেছে         অবশেষে পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট         বাণিজ্য মেলায় শিশুদের জন্য চালু হলো দুটি জাম্পিং হাউজ         'জনস্বার্থকে সবকিছুর ঊর্ধ্বে স্থান দিতে হবে'         ‘মেশিনে ভোট দেওয়া সোজা’         হ্যাটট্রিকের পর আইভী যা বললেন         ইসলামী ব্যাংকে দুই দিনব্যাপী ব্যবসায় উন্নয়ন সম্মেলন         শাহজালাল বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ         যুক্তরাষ্ট্রে জিম্মি ঘটনার নেপথ্যে পাকিস্তানি বিজ্ঞানী আফিয়া সিদ্দিকী         বিচারপতি টিএইচ খান আর নেই         শীতে প্রবীণদের যত্নে পাঁচ পরামর্শ         আইভীর হ্যাট্রিক জয়         নারায়ণগঞ্জ সিটি আমাদের সর্বোত্তম নির্বাচন: মাহবুব তালুকদার