সোমবার, ৪ মাঘ ১৪২৮
১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

প্রাথমিক বিদ্যালয়গুলোতে ক্লাস চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার:
প্রাথমিক বিদ্যালয়গুলোতে ক্লাস চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন) মনীষ চাকমা এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেছেন, ‘আজ অধিদপ্তর ও মন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। জেলা শিক্ষা কর্মকর্তা ও থানা শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হয়েছে। তাদের মাধ্যেম প্রতিদিন শিক্ষার্থীদের তথ্য পাঠাবেন স্কুলপ্রধানরা। পঞ্চম শ্রেণিতে সপ্তাহে ৬ দিন এবং বাকিদের ২ দিন করে ক্লাস হবে।’

তবে প্রাক-প্রাথমিকে সশরীরে ক্লাস বন্ধ থাকবে। একই সময়ে অনলাইনে ক্লাস চালিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

১৭ মাস পর স্কুল-কলেজে ক্লাস চালু হয় গত বছরের ১২ সেপ্টেম্বর। কিন্তু আবারও করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় তৈরি হয়েছে অনিশ্চয়তা।


মাধ্যমিকের শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার ওপর গুরুত্ব দিচ্ছে সরকার। আশা করা হচ্ছে, ৩১ জানুয়ারির মধ্যে ১২ বছরের বেশি বয়সী সব শিক্ষার্থী টিকার আওতায় আসবে। টিকা নিলে সশরীরে ক্লাস করতে পারবে তারা।


উইমেনআই২৪ ডটকম//এসএল//

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ         হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের         মা হারালেন চিরকুটের সুমি         বিশ্বে করোনাভাইরাসে একদিনে শনাক্ত ও মৃত্যু কমেছে         অবশেষে পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট         বাণিজ্য মেলায় শিশুদের জন্য চালু হলো দুটি জাম্পিং হাউজ         'জনস্বার্থকে সবকিছুর ঊর্ধ্বে স্থান দিতে হবে'         ‘মেশিনে ভোট দেওয়া সোজা’         হ্যাটট্রিকের পর আইভী যা বললেন         ইসলামী ব্যাংকে দুই দিনব্যাপী ব্যবসায় উন্নয়ন সম্মেলন         শাহজালাল বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ         যুক্তরাষ্ট্রে জিম্মি ঘটনার নেপথ্যে পাকিস্তানি বিজ্ঞানী আফিয়া সিদ্দিকী         বিচারপতি টিএইচ খান আর নেই         শীতে প্রবীণদের যত্নে পাঁচ পরামর্শ         আইভীর হ্যাট্রিক জয়         নারায়ণগঞ্জ সিটি আমাদের সর্বোত্তম নির্বাচন: মাহবুব তালুকদার         রাজধানীতে অজ্ঞান পার্টির খপ্পরে পুলিশ সদস্য         লুডুকে ‘অলৌকিক শক্তি’ মানতেন যারা         বড় ব্যবধানে এগিয়ে আইভী         ধরে নিয়ে যাওয়া সেই দুই ছাত্রকে ফেরত দিল বিএসএফ         বিশ্বকাপ ধরে রাখার মিশনে টস জিতে ব্যাটিংয়ে যুবারা