সোমবার, ৪ মাঘ ১৪২৮
১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কিংবদন্তি সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় করোনায় আক্রান্ত

উইমেনআই২৪ প্রতিবেদক: করোনায় আক্রান্ত কলকাতার বর্ষীয়ান সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। এইমুহূর্তে নিজের বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন আশি পেরোনো এই কিংবদন্তি সাহিত্যিক।

করোনায় আক্রান্ত বর্ষীয়ান সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। গত ২ জানুয়ারি বইমেলা উদ্বোধনের জন্য মালদা গেছিলেন তিনি। যদিও করোনা আবহের কারণে সেই বইমেলা স্থগিত হয়ে গেছে। এরপর বাড়ি ফিরে আসার পর শারীরিক দুর্বলতা বোধ করতে শুরু করেন। সঙ্গে দেখা দেয় সর্দি কাশি।

শেষমেশ করোনা পরীক্ষা করান। এর পরেই তার রিপোর্টে কোভিড পজিটিভ আসে। লেখকের কন্যা দেবলীনা মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি জানান দিন আটেক আগেই শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। তবে তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। আগের থেকে ভালোই আছেন।

এদিকে লেখক নিজেই জানিয়েছেন এইমুহূর্তে শারীরিক দুর্বলতার সঙ্গে যোগ হয়েছে ক্লান্তি। পাশাপাশি রয়েছে স্বাদহীনতা, খাবারে অরুচির লক্ষণও দেখা গেছে।

চিকিৎসকের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে তার পরিবার। শীর্ষেন্দুর করোনা আক্রান্ত হওয়ার খবর শুনে উদ্বেগ প্রকাশ করেছেন কলকাতার সমরেশ মজুমদার, প্রচেত গুপ্তের মতো জনপ্রিয় সাহিত্যিকরা। সূত্র: হিন্দুস্তান টাইমস
      
উইমেনআই২৪ডটকম//আইএস//
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
অবশেষে পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট         বাণিজ্য মেলায় শিশুদের জন্য চালু হলো দুটি জাম্পিং হাউজ         'জনস্বার্থকে সবকিছুর ঊর্ধ্বে স্থান দিতে হবে'         ‘মেশিনে ভোট দেওয়া সোজা’         হ্যাটট্রিকের পর আইভী যা বললেন         ইসলামী ব্যাংকে দুই দিনব্যাপী ব্যবসায় উন্নয়ন সম্মেলন         শাহজালাল বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ         যুক্তরাষ্ট্রে জিম্মি ঘটনার নেপথ্যে পাকিস্তানি বিজ্ঞানী আফিয়া সিদ্দিকী         বিচারপতি টিএইচ খান আর নেই         শীতে প্রবীণদের যত্নে পাঁচ পরামর্শ         আইভীর হ্যাট্রিক জয়         নারায়ণগঞ্জ সিটি আমাদের সর্বোত্তম নির্বাচন: মাহবুব তালুকদার         রাজধানীতে অজ্ঞান পার্টির খপ্পরে পুলিশ সদস্য         লুডুকে ‘অলৌকিক শক্তি’ মানতেন যারা         বড় ব্যবধানে এগিয়ে আইভী         ধরে নিয়ে যাওয়া সেই দুই ছাত্রকে ফেরত দিল বিএসএফ         বিশ্বকাপ ধরে রাখার মিশনে টস জিতে ব্যাটিংয়ে যুবারা         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত বাড়ল         ৪৫ বছর পর মাকে খুঁজতে বাংলাদেশে ম্যারিও         রাতেই সাত কলেজের ভর্তি ফল প্রকাশ         শাবিপ্রবিতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, ভিসিকে উদ্ধার