সোমবার, ৪ মাঘ ১৪২৮
১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট জয়ে কানাডায় প্রবাসীদের বিজয় উল্লাস

আহসান রাজীব বুলবুল, কানাডা থেকে:


এ যেন আনন্দ নয়, আনন্দের বন্যা। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়ে কানাডায় শুধু সামাজিক গণমাধ্যম নয়, পুরো কানাডা যেন আনন্দের বন্যায় জেগে উঠেছিল ।আর এর বহিঃপ্রকাশ ঘটে প্রচন্ড শীত ও বৈরী আবহাওয়া কে উপেক্ষা করে ক্যালগেরির প্রবাসী বাঙ্গালীদের তাৎক্ষণিক আনন্দ-উৎসবের।

কানাডার ক্যালগেরিতে একদিকে দীর্ঘ ছুটির পর আজ ছিল অনেকেরই অফিসে যোগদানের প্রথম কর্মদিবস আর অন্যদিকে গত রাত থেকেই প্রচন্ড বৈরী আবহাওয়ায় ও থেমে থাকেনি প্রবাসীদের নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের খেলা দেখার প্রস্তুতি আর উদ্বেগের।

খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আনন্দের বহি: প্রকাশ শুধু সামাজিক গণমাধ্যমেই সীমাবদ্ধ থাকেনি , আনন্দ আর আবেগ উচ্ছ্বাসের প্রকাশ ঘটে ক্যালগেরির উৎসব সুইটস রেস্টুরেন্টে একদল তরুণ উদ্যাম ক্রীড়াপ্রেমীদের তাৎক্ষণিক একত্রে মিলিত হয়ে নেচে গেয়ে এই জয়ের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার। এই সময় সকলের কণ্ঠে ছিল বাংলাদেশের জাতীয় সংগীত আর "বাংলাদেশ" "বাংলাদেশ" সাবাস বাংলাদেশ! এর স্লোগান। কিছুক্ষণের জন্য হলেও সবাই হারিয়ে গিয়েছিল সেই একখণ্ড বাংলাদেশে।

গোলাম খায়রুল বাসার মারুফের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মোঃ রশিদ রিপন। বৈরী আবহাওয়া কে উপেক্ষা করে এই আনন্দ কে ভাগাভাগি করে নিতে আরো উপস্থিত ছিলেন ইকবাল রহমান, এএনএম শামস, তানভীর চৌধুরি, অভিজিৎ সাহা, আবদুস সামাদ,মারুফ হক, কেলভিন হোসেন, ও শুভ্র দাস শুভ সহ অনেকে।

আনন্দের বহি:প্রকাশ করতে যেয়ে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মোঃ রশিদ রিপন বলেন-- এই বিজয় আমাদের সকলের। এই বিজয় আমাদের যে কোনো মূল্যে ধরে রাখতে হবে। বাংলার টাইগাররা এভাবেই বাংলাদেশের পতাকাকে বিশ্বের দরবারে সমুন্নত রাখবে এটাই আমাদের প্রত্যাশা।

শুভ্র দাস শুভ বলেন--বিশ্বের দরবারে বাংলাদেশ আজ উজ্জ্বল নক্ষত্র। আর এরজন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আমাদের কৃতজ্ঞতা। আমরা আশা করি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হোক ।

ইকবাল রহমান বলেন---শুধু ক্রিকেট নয়, সম্প্রতি ফুটবলেও বাংলাদেশের মেয়েদের সাফল্যে আমরা প্রবাসী বাঙালিরা গর্বিত। বাংলাদেশের এই নৈপুণ্য ও সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে আরো দূর এগিয়ে যাবে এটাই আমাদের দূঢ় বিশ্বাস।

গোলাম খায়রুল বাসার মারুফ বলেন--বিজয়ের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে আজ আমরা প্রবাসীরা একত্রিত হয়েছি। প্রবাসে থেকে খেলোয়াড়দের উৎসাহ দেওয়াও খেলার গতি কে নিঃসন্দেহে বাড়াবে বলেই বিশ্বাস করি। বাংলাদেশ দল সর্ব ক্ষেত্রে সাফল্য অর্জন করুক এটাই আমাদের কামনা।

উল্লেখ্য কানাডার ক্যালগেরির প্রবাসী বাঙালিরা বাংলাদেশের যে কোন সাফল্যে নিজেদের কে মাতৃভূমির জন্য গর্বিত মনে করেন। জয়তু বাংলাদেশ।

 

উইমেনআই২৪ডটকম//এসএল//
 

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
অবশেষে পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট         বাণিজ্য মেলায় শিশুদের জন্য চালু হলো দুটি জাম্পিং হাউজ         'জনস্বার্থকে সবকিছুর ঊর্ধ্বে স্থান দিতে হবে'         ‘মেশিনে ভোট দেওয়া সোজা’         হ্যাটট্রিকের পর আইভী যা বললেন         ইসলামী ব্যাংকে দুই দিনব্যাপী ব্যবসায় উন্নয়ন সম্মেলন         শাহজালাল বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ         যুক্তরাষ্ট্রে জিম্মি ঘটনার নেপথ্যে পাকিস্তানি বিজ্ঞানী আফিয়া সিদ্দিকী         বিচারপতি টিএইচ খান আর নেই         শীতে প্রবীণদের যত্নে পাঁচ পরামর্শ         আইভীর হ্যাট্রিক জয়         নারায়ণগঞ্জ সিটি আমাদের সর্বোত্তম নির্বাচন: মাহবুব তালুকদার         রাজধানীতে অজ্ঞান পার্টির খপ্পরে পুলিশ সদস্য         লুডুকে ‘অলৌকিক শক্তি’ মানতেন যারা         বড় ব্যবধানে এগিয়ে আইভী         ধরে নিয়ে যাওয়া সেই দুই ছাত্রকে ফেরত দিল বিএসএফ         বিশ্বকাপ ধরে রাখার মিশনে টস জিতে ব্যাটিংয়ে যুবারা         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত বাড়ল         ৪৫ বছর পর মাকে খুঁজতে বাংলাদেশে ম্যারিও         রাতেই সাত কলেজের ভর্তি ফল প্রকাশ         শাবিপ্রবিতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, ভিসিকে উদ্ধার