বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে রংপুরে যুবদলের বিক্ষোভ

আফরোজা সরকার, রংপুর থেকে: বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে সু-চিকিৎসা নিশ্চিত করার দাবিতে পৃথক বিক্ষোভ সমাবেশ করেছে রংপুর জেলা ও মহানগর যুবদল। দাবি আদায়ে প্রয়োজনে জোরালো আন্দোলনের মাধ্যমে রংপুর অচল করে দেওয়ার হুঁশিয়ারী দেন সংগঠনটির নেতারা।

বৃহস্পতিবার দুপুরে রংপুর নগরের গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ের প্রধান ফটকের সামনে পুলিশি বাধার মধ্যেও সমাবেশ করে যুবদলের নেতাকর্মী ও সমর্থকরা।

দুপুর সাড়ে ১২টার যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক ও রংপুর জেলার সভাপতি নাজমুল ইসলাম নাজুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল স্টেশন রোড সালেক পাম্প এলাকা হতে বের হয়। কিন্তু পুলিশি বাধায় মিছিলটি বেশি দূর যেতে পারেনি। পরে গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয় চত্বরের সামনে জড়ো হন। সেখানে আবারও মিছিল নিয়ে বের হওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এসময় নেতাকর্মীদের সাথে পুলিশের বাকবিতন্ডতা হয়।

পরে দলীয় কার্যালয় চত্বরের প্রধান ফটকের সামনেই বিক্ষোভ সমাবেশে মিলিত হন নেতাকর্মীরা। সামবেশ থেকে জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু বলেন, জনগণের ভাষা বোঝার ক্ষমতা এই সরকারের নেই। এখন এমপি-মন্ত্রীরাই সব। আমরা চাই শান্তি কিন্তু সরকার তা চায় না। তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতার জন্য দেশের মানুষ প্রার্থনা করছে। তাকে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা সরকারকে করতে হবে।  

সমাবেশে আরও বক্তব্য রাখেন- জেলা যুবদলের সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ জিল্লুর রহমান, দপ্তর সম্পাদক মোহাম্মদ জাকারিয়া প্রমুখ।

এর আগে দুপুর বারোটায় বিক্ষোভ মিছিল শেষে দলীয় কার্যালয় চত্বরের সম্মুখে আয়োজিত সমাবেশ থেকে অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে সুচিকিৎসার দাবি জানান। সমাবেশে বক্তব্য রাখেন- মহানগর যুবদলের সহ-সভাপতি রাজীব চৌধুরী, সাধারণ সম্পাদক লিটন পারভেজ, যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম লেলিন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জহির আলম নয়ন প্রমুখ।  

এদিকে বুধবারের মতো বৃহস্পতিবারও রংপুর নগরের গুরুত্বপূর্ণ সড়কে এবং বিএনপির কার্যালয়ের আশপাশে বিপুল সংখ্যক পুলিশ সদস্যদের জলকামানসহ অবস্থান নিতে দেখা যায়। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উইমেনআই২৪//এএসইউ//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
এইচএসসি পরীক্ষা বৃহস্পতিবার শুরু, মানতে হবে ১৬ নির্দেশনা         জনগণকে ‘কম খাওয়ার’ নির্দেশ দিলেন কিম জং উন         দেশে ফিরেছে নারী দল         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন চুক্তিতে নতুন অধ্যায়ে দেশ         সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন         উড়োজাহাজের ধাক্কায় ২ গরুর মৃত্যু, ৪ আনসার প্রত্যাহার         আরো ১২১ ডেঙ্গু রোগী হাসপাতালে         গ্রেপ্তার ভয়ে পুরুষশূন্য গ্রাম, আতঙ্কে নারী-শিশু         বৈশ্বিক কোভিড সহনশীলতা সূচকে ১৮ ধাপ উন্নতি বাংলাদেশের         এইচএসসি পরীক্ষা নিয়ে ডিএমপির যেসব নিষেধাজ্ঞা         নভেম্বরে ৩২৬ নারী ও কন্যাশিশু নির্যাতন শিকার         নেত্রকোণায় দাদন ব্যবসায়ীর হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন         ‘ঠিকানাহীন’ শোভা এখন বুয়েটে         ঢাকায় বাংলাদেশ ও পাকিস্তান দল         শিক্ষা-গবেষণা ও ঐতিহ্য ফিরিয়ে আনার আহ্বান         ২৪ ঘণ্টায় ২৮২ জন শনাক্ত         নবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস পালন         সৌদি আরবে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত         শিক্ষার্থী নাঈমের নামে ফুটওভার ব্রিজ নির্মাণের ঘোষণা         শ্লীলতাহানির মামলায় নারাজির আবেদন পরীমনির