বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

অন্যতম আয়কর প্রদানকারী আর্থিক প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেলো ব্র্যাক ব্যাংক

উইমেনআই২৪ প্রতিবেদক: কর বছর ২০২০-২০২১ এ ব্যাংকিং খাতের অন্যতম শীর্ষস্থানীয় আয়কর প্রদানকারী হওয়ায় ব্র্যাক ব্যাংকেক স্বীকৃতি এবং ট্যাক্স কার্ড প্রদান করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

ব্যাংকিং খাতের চতুর্থ সর্বোচ্চ আয়কর প্রদান করার স্বীকৃতিস্বরূপ এ ট্যাক্স কার্ড ও ক্রেস্ট প্রদান করা হয়। ব্র্যাক ব্যাংক রাষ্ট্রীয় কোষাগারে অন্যতম আয়কর প্রদানকারী প্রতিষ্ঠান।

বুধবার (২৪ নভেম্বর) রাজধানীর অফিসার্স ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর-এর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম এর নিকট থেকে ট্যাক্স কার্ড গ্রহণ করেন ব্র্যাক ব্যাংক এর ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মোহাম্মদ আব্দুল ওহাব মিয়া। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ব্র্যাক ব্যাংকের রেগুলেটরি রিপোর্টিং এন্ড ট্যাক্সেশন সৈয়দ বশীর আলী এফসিএ উপস্থিত ছিলেন।

এই স্বীকৃতি সম্পর্কে মন্তব্যে ব্র্যাক ব্যাংক এর ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও সেলিম আর এফ হোসেন বলেন, ‘সুশাসন, নিয়মানুবর্তিতা, নৈতিকতা ও স্বচ্ছতা আমাদের ব্যবসায়িক মডেলের স্তম্ভ। আমরা স্থানীয় ও আন্তর্জাতিক অ্যাকাউন্টিং মানদণ্ড কঠোরভাবে পালন করি এবং কর সম্পর্কিত আইনকানুন (কর কমপ্লায়েন্স) অনুসরণের ক্ষেত্রে রুল মডেল হওয়া আমাদের অন্যতম প্রধান লক্ষ্য। মুডি’জ এবং এসঅ্যান্ডপি গ্লোবাল রেটিং থেকে পাওয়া আন্তর্জাতিক ক্রেডিট রেটিং, বিদেশি বিনিয়োগকারীদের বড় বিনিয়োগ এবং সাফা, আইসিএবি, আইসিএমএবি’র ধারাবাহিক স্বীকৃতি আমাদের সুশাসন এবং কর কমপ্লায়েন্স মানের প্রতিফলন বহন করে। ব্র্যাক ব্যাংককে স্বীকৃতি দিয়ে এই সম্মানে ভূষিত করার জন্য আমরা এনবিআর-এর কাছে কৃতজ্ঞ। আমাদের গ্রাহক, শেয়ারহোল্ডার আর বিনিয়োগকারীদের আস্থা ও সমর্থনই আমাদের এই স্বীকৃতি এনে দিয়েছে।’

উইমেনআই২৪//এএসইউ//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
এইচএসসি পরীক্ষা বৃহস্পতিবার শুরু, মানতে হবে ১৬ নির্দেশনা         জনগণকে ‘কম খাওয়ার’ নির্দেশ দিলেন কিম জং উন         দেশে ফিরেছে নারী দল         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন চুক্তিতে নতুন অধ্যায়ে দেশ         সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন         উড়োজাহাজের ধাক্কায় ২ গরুর মৃত্যু, ৪ আনসার প্রত্যাহার         আরো ১২১ ডেঙ্গু রোগী হাসপাতালে         গ্রেপ্তার ভয়ে পুরুষশূন্য গ্রাম, আতঙ্কে নারী-শিশু         বৈশ্বিক কোভিড সহনশীলতা সূচকে ১৮ ধাপ উন্নতি বাংলাদেশের         এইচএসসি পরীক্ষা নিয়ে ডিএমপির যেসব নিষেধাজ্ঞা         নভেম্বরে ৩২৬ নারী ও কন্যাশিশু নির্যাতন শিকার         নেত্রকোণায় দাদন ব্যবসায়ীর হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন         ‘ঠিকানাহীন’ শোভা এখন বুয়েটে         ঢাকায় বাংলাদেশ ও পাকিস্তান দল         শিক্ষা-গবেষণা ও ঐতিহ্য ফিরিয়ে আনার আহ্বান         ২৪ ঘণ্টায় ২৮২ জন শনাক্ত         নবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস পালন         সৌদি আরবে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত         শিক্ষার্থী নাঈমের নামে ফুটওভার ব্রিজ নির্মাণের ঘোষণা         শ্লীলতাহানির মামলায় নারাজির আবেদন পরীমনির