বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বর্ণবিদ্বেষের অভিযোগ, ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ককে সরানো হল ধারাভাষ্য থেকে

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ককে সরানো হল ধারাভাষ্য থেকে

র্স্পোটস ডেস্ক: ইংল্যান্ডের এক সংবাদ মাধ্যমের হয়ে অ্যাশেজ বিশ্লেষণের দায়িত্ব ছিল মাইকেল ভনের উপর। কিন্তু বর্ণবিদ্বেষের অভিযোগ ওঠায় সেই দায়িত্ব থেকে তাঁকে সরিয়ে দেওয়া হল। ইয়র্কশায়ার ক্রিকেটে যে বর্ণবিদ্বেষের অভিযোগ উঠেছে, সেখানেই জড়িয়ে গিয়েছে ভনের নাম।

ইয়র্কশায়ারের ক্রিকেটার আজিম রফিক অভিযোগ করেন ভনের বিরুদ্ধে। এর পরেই এমন সিদ্ধান্ত নেয় ইংল্যান্ডের সংবাদ মাধ্যম। রফিকের অভিযোগ, ভন বলেছিলেন, “দলে খুব বেশি তোমাদের মতো লোক হয়ে যাচ্ছে, এটা নিয়ে কিছু একটা করতে হবে।” ২০০৯ সালের সেই ঘটনা যদিও অস্বীকার করেন ভন।

ইংল্যান্ডের সংবাদ মাধ্যমের পক্ষ থেকে বলা হয়েছে, “ক্রিকেটের এমন কিছু ঘটনার সঙ্গে ভনের নাম জড়িয়ে গিয়েছে যে এই মুহূর্তে তাঁকে অ্যাশেজের সঙ্গে যুক্ত করা ঠিক হবে না।” এই সিদ্ধান্তে ভন খুবই হতাশ। তিনি বলেন, “অ্যাশেজে ধারাভাষ্য দিতে না পারা খুবই হতাশার। সহকর্মীদের খুব মিস করব। তবে অস্ট্রেলিয়ার একটি সংস্থার হয়ে মাইকের পিছনে থাকব।”

৪৭ বছরের ভন ২০০৯ সাল থেকে ইংল্যান্ডের ওই সংবাদ মাধ্যমের সঙ্গে যুক্ত। ৮ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে অ্যাশেজ। ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার এই টেস্ট সিরিজ নিয়ে বিতর্ক চলছেই। এক দিকে ইংল্যান্ডে যখন বর্ণবিদ্বেষের অভিযোগ, তখন অস্ট্রেলিয়ার টিম পেনের নাম জড়িয়েছে যৌন কেলেঙ্কারিতে। অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন পেন। তাঁর বদলে কে অধিনায়ক হবেন সেই দিকে তাকিয়ে অস্ট্রেলিয়া।

 

উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
এইচএসসি পরীক্ষা বৃহস্পতিবার শুরু, মানতে হবে ১৬ নির্দেশনা         জনগণকে ‘কম খাওয়ার’ নির্দেশ দিলেন কিম জং উন         দেশে ফিরেছে নারী দল         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন চুক্তিতে নতুন অধ্যায়ে দেশ         সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন         উড়োজাহাজের ধাক্কায় ২ গরুর মৃত্যু, ৪ আনসার প্রত্যাহার         আরো ১২১ ডেঙ্গু রোগী হাসপাতালে         গ্রেপ্তার ভয়ে পুরুষশূন্য গ্রাম, আতঙ্কে নারী-শিশু         বৈশ্বিক কোভিড সহনশীলতা সূচকে ১৮ ধাপ উন্নতি বাংলাদেশের         এইচএসসি পরীক্ষা নিয়ে ডিএমপির যেসব নিষেধাজ্ঞা         নভেম্বরে ৩২৬ নারী ও কন্যাশিশু নির্যাতন শিকার         নেত্রকোণায় দাদন ব্যবসায়ীর হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন         ‘ঠিকানাহীন’ শোভা এখন বুয়েটে         ঢাকায় বাংলাদেশ ও পাকিস্তান দল         শিক্ষা-গবেষণা ও ঐতিহ্য ফিরিয়ে আনার আহ্বান         ২৪ ঘণ্টায় ২৮২ জন শনাক্ত         নবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস পালন         সৌদি আরবে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত         শিক্ষার্থী নাঈমের নামে ফুটওভার ব্রিজ নির্মাণের ঘোষণা         শ্লীলতাহানির মামলায় নারাজির আবেদন পরীমনির