শনিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

আজ ম্যারাডোনার ১ম মৃত্যু বার্ষিকী

আজ ম্যারাডোনার ১ম মৃত্যু বার্ষিকী

র্স্পোটস ডেস্ক: সর্বকালের অন্যতম সেরা ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। সারাবিশ্বের অসংখ্য ভক্তকে হতবাক করে কাঁদিয়ে এক বছর আগে আজকের দিনে মারা যান তিনি। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতানো এই ফরোয়ার্ড।

মৃত্যুর বেশ কয়েক দিন আগে থেকেই অসুস্থ ছিলেন ম্যারাডোনা। মস্তিষ্কে অস্ত্রোপচারের পর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি। ডাক্তাররা বলেছিলেন আশাতীত দ্রুততম সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠবেন এই মহাতারকা। এরপরই তার মৃত্যু যেন সবাইকে স্তব্ধ করে দেয়। 

 

আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্স থেকে ক্যারিয়ার শুরু করেছিলেন ম্যারাডোনা। এরপর ইতালিয়ান ক্লাব ন্যাপোলি ছিল তার সোনালি যুগের ক্লাব। খেলেছেন বার্সেলোনার জার্সিতেও। কিন্তু ১৯৮৬ বিশ্বকাপে একক নৈপুণ্যে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পর থেকেই ফুটবল বিশ্বে অবিসংবাদিত কিংবদন্তিতে পরিণত হন তিনি।

কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে যে দুটি গোল করেছিলেন, সে দুটিই ইতিহাসের পাতায় ঠাঁই করে নিয়েছে। প্রথমটি করেছিলেন হাত দিয়ে। যে কারণে এটাকে বলা হয় ‘দ্য হ্যান্ড অব গড’। অন্যটি করেছিলেন মাঝমাঠ থেকে এককভাবে টেনে নিয়ে গিয়ে। সেই গোলটিকে বলা হয় ‘গোল অব দ্য সেঞ্চুরি’।

এরপর ১৯৯০ বিশ্বকাপেও আর্জেন্টিনাকে ফাইনালে তুলেছিলেন ম্যারাডোনা। সেবার জার্মানির কাছে হেরে শিরোপা হাতছাড়া করতে হয় তাকে। 

ম্যারাডোনার মৃত্যুর পর নানা ঘটনা সামনে উঠে আসে। কেউ কেউ দাবি করেছিলেন, চিকিৎসকদের অবহেলার জন্যই তার মৃত্যু হয়। ম্যারাডোনা না থাকলেও তিনি এখনো বিশ্বজুড়ে অসংখ্য মানুষের হৃদয়ে আছেন আগের মতোই। 

 

উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ইউসেপ হাফিজ মজুমদার সিলেট টেকনিক্যাল স্কুলের শিক্ষার্থীদেরকে সংবর্ধনা         বিশ্বের বিচিত্র সব টয়লেট রেস্তোরাঁ         বিয়েতে ঝুড়ি ভর্তি টাকা উপহার! গুনতেই পাক্কা তিন ঘণ্টা!         মাছি তাড়াতে গিয়ে উড়িয়ে দিলেন বাড়ির একাংশ         সমুদ্রের বুকে ভেসে বেড়ানো চার ভৌতিক জাহাজ         ‘আমরা নির্যাতনকে নির্মূল করতে পারিনি’         নতুন প্রজন্মের জন্য গবেষণা কাজে প্রণোদনা অব্যাহত থাকবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ছোটবেলায় আমরাও অর্ধেক ভাড়ায় চলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী         এবার সাহসী সামান্থা         মহাসড়কে টোল আদায়ে বিল পাস         বিশ্ব বাণিজ্য সংস্থার সম্মেলন হচ্ছে না         স্মার্টফোন ব্যবহারে চোখের ক্ষতি এড়াতে         টিকা দিয়ে বাসায় ফেরার পথে বউ-শাশুড়ির প্রাণহানি         মহামারীতে প্রবাসী আয়েই শক্ত অর্থনীতি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         ডব্লিউসিআইটি ২০২১ :তথ্যপ্রযুক্তির বিশ্ব আসরে ডিজিটাল বাংলাদেশ         করোনার নতুন ধরন 'ওমিক্রন' নিয়ে এত উদ্বেগ কেন?         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম, কমতে পারে দেশেও         করোনায় আজও মৃত্যু কমেছে         প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা