শনিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

চতুর্থ ধাপের ইউপি নির্বাচন হবে ২৬ ডিসেম্বর

উইমেনআই২৪ প্রতিবেদক: এইচএসসি পরীক্ষা থাকায় চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদের ভোটের তারিখ তিন দিন পেছানো হয়েছে।

২৩ ডিসেম্বরের পরিবর্তে আগামী ২৬ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, দেশের ৮৪০ ইউপির ভোটের কথা ছিল ২৩ ডিসেম্বর। ওই দিন সকালে এইচএসসির ভূগোল দ্বিতীয়পত্র ও মাদ্রাসার আরবি দ্বিতীয়পত্রের পরীক্ষা রয়েছে।

এর আগে গত ১০ই নভেম্বর চতুর্থ ধাপে ৮৪০ ইউপি ভোটের তফসিল ঘোষণা করে কমিশন। এই ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৫শে নভেম্বর ও বাছাই ২৯শে নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ই ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেয়া হবে ৭ই ডিসেম্বর।

চতুর্থ ধাপে ৩৩টি ইউপিতে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। ইতিমধ্যে চার ধাপে ইউপি ভোটের তফসিল ঘোষণা করেছে ইসি। প্রথম ধাপে ৩৬৯টি এবং দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। তৃতীয় ধাপে ১০০৩ ইউপিতে আগামী ২৮ নভেম্বর এবং চতুর্থ ধাপে ৮৪০ ইউপিতে ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে এখনো পঞ্চম ধাপের তফসিল ঘোষণা করা হয়নি।

উইমেনআই২৪//এএসইউ//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
নতুন প্রজন্মের জন্য গবেষণা কাজে প্রণোদনা অব্যাহত থাকবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ছোটবেলায় আমরাও অর্ধেক ভাড়ায় চলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী         এবার সাহসী সামান্থা         মহাসড়কে টোল আদায়ে বিল পাস         বিশ্ব বাণিজ্য সংস্থার সম্মেলন হচ্ছে না         স্মার্টফোন ব্যবহারে চোখের ক্ষতি এড়াতে         টিকা দিয়ে বাসায় ফেরার পথে বউ-শাশুড়ির প্রাণহানি         মহামারীতে প্রবাসী আয়েই শক্ত অর্থনীতি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         ডব্লিউসিআইটি ২০২১ :তথ্যপ্রযুক্তির বিশ্ব আসরে ডিজিটাল বাংলাদেশ         করোনার নতুন ধরন 'ওমিক্রন' নিয়ে এত উদ্বেগ কেন?         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম, কমতে পারে দেশেও         করোনায় আজও মৃত্যু কমেছে         প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা         গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে আরও ৮৭ জন নতুন রোগী ভর্তি         নারী আন্দোলনের ইতিহাস         আগামী ২ ডিসেম্বর থেকে‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেন চালু         পেছন থেকে কেউ নজর রাখলে সতর্ক করে দেবে ক্রোমবুক         চট্টগ্রামে আবারও ভূমিকম্প         আমাদের লক্ষ্য হচ্ছে রাষ্ট্রকে স্বপ্নের ঠিকানায় পৌঁছানো: তথ্য ও সম্প্রচার মন্ত্রী