শনিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বাঘিনীদের রানের পাহাড়ে চাপা পড়ল যুক্তরাষ্ট্র

উইমেনআই২৪ প্রতিবেদক: আইসিসি ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে বাংলাদেশ নারী দলের রানের পাহারে চাপা পড়ল যুক্তরাষ্ট্র। টাইগ্রেসদের দেওয়া ৩২৩ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ৫২ রানে থেমেছে মার্কিনিদের ইনিংস। বাংলাদেশের জয় ২৭০ রানে।

বিশাল টার্গেটে খেলতে নেমে যুক্তরাষ্ট্রের হয়ে তারা নরিস ১৬ ও সিন্ধু ১৫ রান করেন। বাকিদের মধ্যে কেউই দশের ঘরও পার হতে পারেননি। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন সালমা, ফাহিমা ও রুমানা আহমেদ।

এর আগে শারমিন আখতারের শতকে ভর করে  পাহাড়সম সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ নারী দল। নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে লাল-সবুজের প্রতিনিধিদের সংগ্রহ ছিল ৩২২ রান। বাংলাদেশের হয়ে ১৪১ বলে ১৩০ রান করেন শারমিন। আইসিসি আয়োজিত ৫০ ওভারের ম্যাচে বাংলাদেশ নারী দলের হয়ে প্রথম শতক করলেন তিনি।

যুক্তরাষ্ট্রের মেয়েদের ওয়ানডে স্ট্যাটাস নেই বলে এ ম্যাচটি পাচ্ছে না ওয়ানডের স্বীকৃতি। কদিন আগে ৫০ ওভারের ম্যাচকে লিস্ট ‘এ’ হিসেবে গণনা করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

মেয়েদের ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ইনিংসটি ২০১৩ সালে ভারতের বিপক্ষে যৌথভাবে খেলেন সালমা খাতুন ও রুমানা আহমেদ। সালমা অপরাজিত ৭৫ রান, রুমানা ৭৫ রান করে আউট হয়েছিলেন।

জিম্বাবুয়ের হারারেতে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৯৬ রান করেন মুর্শিদা ও শারমিন আখতার। এ সময় ৫৬ বলে ৪৭ রান করে কান্ডানালার শিকার হন মুর্শিদা।

মুর্শিদা আউট হয়ে গেলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন শারমিন। বাকিদের মধ্যে ফারজানা হক ৬৭, নিগার সুলতানা ৩৩ ও লতা মণ্ডল ১৭ রান করেন। যুক্তরাষ্ট্রের হয়ে ৬৪ রান খরচায় ২ উইকেট নেন মোকশা চৌধুরী। একটি করে উইকেট পান গীতিকা কোডালি ও কান্ডালানা।

উইমেনআই২৪//এএসইউ//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
প্রকাশ হলো রোজিনার নতুন গান ‘রাত জেগে থাকি’         বাংলাদেশি তরুণ সাদমুআর নানা রূপ: কখনো নারী, কখনো পুরুষ         ১০০ টাকায় পুলিশের চাকরি পেয়ে বিস্মিত কেয়া         সহিংসতার জন্য মানুষ আর ভোটকেন্দ্রে যেতে চায় না :জি এম কাদের         বান্দরবানের রুমা ও আলীকদম ভ্রমণে নিষেধাজ্ঞা         দেশের অবশিষ্ট মানুষকে দ্রুত বিদ্যুৎ দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিলেট থেকে সরাসরি পণ্য রপ্তানির সুবিধা নিশ্চিত করা হবে: পররাষ্ট্রমন্ত্রী         মেয়র আব্বাসকে আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি         চট্টগ্রামে কেমিক্যাল কারখানায় আগুন নেভানোর পর ফায়ার কর্মীর মৃত্যু         তেলের দাম বাড়ায় মোটরসাইকেল বেচে ঘোড়া কিনলেন যুবক         প্রথম দিনে শক্ত অবস্থানে বাংলাদেশ         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৫৮ জন হাসপাতালে         করোনায় আরও ৩ জনের মৃত্যু         প্রধানমন্ত্রীর মহানুভবতা বুঝতে ব্যর্থ বিএনপি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী         ‘একটি চিহ্নিত অপশক্তি সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেছে’         নটরডেম ছাত্রের মৃত্যু: ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         সুযোগ পেলেই প্রিয়জনকে জড়িয়ে ধরবেন: বলছে গবেষণা         বিদেশ যেতে ক্ষমা চাইতে হবে খালেদার: হানিফ         ‘বাংলা ট্রান্সলেশন ফাউন্ডেশন’র অনুবাদ সাহিত্য পুুরস্কার ঘোষণা         ‘বীজন নাট্য গোষ্ঠী'র নতুন কমিটি গঠন