শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮
২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

প্রেসিডেন্টের ক্ষমা ঘোষণায় প্রাণ বাঁচল দুই টার্কির

আন্তর্জাতিক ডেস্ক:
প্রেসিডেন্টের ক্ষমা ঘোষণায় খাওয়ার টেবিলে ঠাঁই পেতে যাওয়া দুই টার্কির জীবন রক্ষা পেয়েছে। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।


ওই প্রতিবেদনে বলা হয়েছে, থ্যাংকস গিভিংয়ের প্রাক্কালে যুক্তরাষ্ট্রের ঐহিত্য হিসেবে প্রেসিডেনশিয়াল প্যারোলে ওই দুই টার্কির প্রাণ রক্ষার ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এতে পিনাট বাটার আর জেলি নামের বড় দুই সাদা টার্কি আগামী বৃহস্পতিবারের থ্যাংকস গিভিংয়ে রোস্ট হওয়া থেকে বেঁচে যায় বলে এএফপি জানিয়েছে।

থ্যাংকস গিভিংয়ের নৈশভোজে মার্কিন পরিবারগুলোতে টার্কির রোস্ট খাওয়ার রেওয়াজ আছে।

পিনাট বাটার আর জেলিকে ক্ষমা ঘোষণার পর বাইডেন অনেকটা ব্যঙ্গ করে বলেন, তাদের (টার্কি) মেজাজ, চেহারা এবং আমার ধারণা টিকার দেওয়ার বিষয়টির ওপর ভিত্তি করেই তাদের প্রাথমিকভাবে ক্ষমার জন্য নির্বাচন করা হয়েছিল।

শীতকালের আগেই মার্কিনিদের করোনা টিকার বুস্টার ডোজ নেওয়ার ব্যাপারেও বাইডেন প্রশাসন উৎসাহিত করছে। সেই ব্যাপারে ইঙ্গিত দিয়ে তিনি বলেন, রোস্টেড হওয়ার পরিবর্তে এই টার্কি দু’টি বুস্টেড (উৎসাহিত) হয়েছে।

উইমেনআই ২৪ডটকম//এসএল//
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
প্রকাশ হলো রোজিনার নতুন গান ‘রাত জেগে থাকি’         বাংলাদেশি তরুণ সাদমুআর নানা রূপ: কখনো নারী, কখনো পুরুষ         ১০০ টাকায় পুলিশের চাকরি পেয়ে বিস্মিত কেয়া         সহিংসতার জন্য মানুষ আর ভোটকেন্দ্রে যেতে চায় না :জি এম কাদের         বান্দরবানের রুমা ও আলীকদম ভ্রমণে নিষেধাজ্ঞা         দেশের অবশিষ্ট মানুষকে দ্রুত বিদ্যুৎ দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিলেট থেকে সরাসরি পণ্য রপ্তানির সুবিধা নিশ্চিত করা হবে: পররাষ্ট্রমন্ত্রী         মেয়র আব্বাসকে আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি         চট্টগ্রামে কেমিক্যাল কারখানায় আগুন নেভানোর পর ফায়ার কর্মীর মৃত্যু         তেলের দাম বাড়ায় মোটরসাইকেল বেচে ঘোড়া কিনলেন যুবক         প্রথম দিনে শক্ত অবস্থানে বাংলাদেশ         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৫৮ জন হাসপাতালে         করোনায় আরও ৩ জনের মৃত্যু         প্রধানমন্ত্রীর মহানুভবতা বুঝতে ব্যর্থ বিএনপি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী         ‘একটি চিহ্নিত অপশক্তি সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেছে’         নটরডেম ছাত্রের মৃত্যু: ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         সুযোগ পেলেই প্রিয়জনকে জড়িয়ে ধরবেন: বলছে গবেষণা         বিদেশ যেতে ক্ষমা চাইতে হবে খালেদার: হানিফ         ‘বাংলা ট্রান্সলেশন ফাউন্ডেশন’র অনুবাদ সাহিত্য পুুরস্কার ঘোষণা         ‘বীজন নাট্য গোষ্ঠী'র নতুন কমিটি গঠন