শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮
২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

উপহারের মোড়কেই নজর কারুন সকলের

লাইফস্টাইল ডেস্ক:  বিয়ের মরসুমে নিমন্ত্রণ পেলেই যে বিষয়গুলি প্রথমেই মাথায় আসে, তা হল উপহার। উপহার যা-ই হোক না কেন, তা দেওয়ার সময়ে বেশ কয়েকটি বিষয় মাথায় রাখা উচিত। এর মধ্যে প্রথমেই হল সেই উপহার আপনি কী ভাবে সাজাবেন? কী কী জিনিস মাথায় রাখলে উপহার আরও বেশি সুন্দর ও আকর্ষণীয় মনে হবে? উপহার কী ভাবে নজরকাড়া করে তোলা যায়? রইল তারই কিছু কৌশল।

সিল্কের বটুয়া 

সিল্কের বটুয়া

এমন অনেক উপহার আছে, যেগুলি আকারে ছোট হলেও আকর্ষণীয় এবং ব্যবহারিক প্রয়োগে এদের জুড়ি মেলা ভার। যেমন, সোনার কানের দুল, সোনার কয়েন, সুগন্ধি আতর, সোনার নোলক ইত্যাদি। এই সব উপহারের মোড়ক হিসাবে দিতে পারেন রেশম বা ভেলভেটের বটুয়া। উপহারের মোড়ক হিসাবে এটি বেশ জনপ্রিয়। চাইলে নিজের পছন্দমতো ফিতে, মুক্ত পুঁতি বা চুমকি দিয়ে আপনি সাজিয়ে তুলতে পারেন।

রঙিন কাপড় 

রঙিন কাপড়

পুরনো পন্থা ছেড়ে একটু নতুন আঙ্গিকে সাজিয়ে তুলুন উপহারকে। রেশম বা মসলিন কাপড় অথবা ওড়না এই ক্ষেত্রে হতে পারে আপনার তুরুপের তাস। সঙ্গে নানান রঙিন পুঁতি, বাজারচলতি বিভিন্ন ধরনের পাথরও ব্যবহার করা যেতে পারে। সাধারণত শাড়ি, বই, বা ফটো ফ্রেম উপহারের ক্ষেত্রে এই ধরণের মোড়ক ব্যবহার করতে পারেন।

হাতে তৈরি পাটের ব্যাগ বা বাক্স

হাতে তৈরি পাটের ব্যাগ বা বাক্স 

বিয়েবাড়ির চাকচিক্যের মধ্যে যদি থাকে একটু আভিজাত্যের ছোঁয়া, তা হলে কেমন হবে বলুন তো! আপনার প্রিয় বন্ধুকে চমকে দিতে চান? তাহলে নিজের হাতে বানিয়ে নিতে পারেন চটের ব্যাগ বা বাক্স । এই ধরণের উপহারের বাক্সে সুগন্ধি মোমবাতি বা সুগন্ধি তেল, অথবা কানের দুল কিংবা গলার হারও উপহার দিতে পারবেন।

নানা রঙের বেতের ব্যাগ

নানা রঙের বেতের ব্যাগ

বিয়ে সব মেয়ের কাছেই একটি স্বপ্ন। আর সেই স্বপ্নের দিনটির জন্য সকলেই অপেক্ষা করে থাকে। আপনার বন্ধুর সেই স্বপ্নের দিনটিকে আরও সুন্দর করে তোলার জন্য তাঁকে দিন বিষেশ কিছু। আর সেই উপহারের মোড়ক হিসাবে দিতে পারেন বেতের ব্যাগের। এই বেতের ব্যাগের মধ্যে আপনি দেওয়ালঘড়ি থেকে শুরু করে, দামি চা, মেকআপ কিট, চকোলেট ইত্যাদি উপহার দিতে পারেন। বাজারে বিভিন্ন রঙের বেতের ব্যাগ পেয়ে যাবেন সহজেই।
 

মাথায় রাখবেন, উপহার প্যাক করা একটি শিল্প। অত্যন্ত সৃজনশীল মনোভাবের সঙ্গে যত্ন নিয়ে ও গুরুত্ব সহকারে এই কাজ করতে হয়।

 

উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
প্রকাশ হলো রোজিনার নতুন গান ‘রাত জেগে থাকি’         বাংলাদেশি তরুণ সাদমুআর নানা রূপ: কখনো নারী, কখনো পুরুষ         ১০০ টাকায় পুলিশের চাকরি পেয়ে বিস্মিত কেয়া         সহিংসতার জন্য মানুষ আর ভোটকেন্দ্রে যেতে চায় না :জি এম কাদের         বান্দরবানের রুমা ও আলীকদম ভ্রমণে নিষেধাজ্ঞা         দেশের অবশিষ্ট মানুষকে দ্রুত বিদ্যুৎ দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিলেট থেকে সরাসরি পণ্য রপ্তানির সুবিধা নিশ্চিত করা হবে: পররাষ্ট্রমন্ত্রী         মেয়র আব্বাসকে আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি         চট্টগ্রামে কেমিক্যাল কারখানায় আগুন নেভানোর পর ফায়ার কর্মীর মৃত্যু         তেলের দাম বাড়ায় মোটরসাইকেল বেচে ঘোড়া কিনলেন যুবক         প্রথম দিনে শক্ত অবস্থানে বাংলাদেশ         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৫৮ জন হাসপাতালে         করোনায় আরও ৩ জনের মৃত্যু         প্রধানমন্ত্রীর মহানুভবতা বুঝতে ব্যর্থ বিএনপি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী         ‘একটি চিহ্নিত অপশক্তি সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেছে’         নটরডেম ছাত্রের মৃত্যু: ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         সুযোগ পেলেই প্রিয়জনকে জড়িয়ে ধরবেন: বলছে গবেষণা         বিদেশ যেতে ক্ষমা চাইতে হবে খালেদার: হানিফ         ‘বাংলা ট্রান্সলেশন ফাউন্ডেশন’র অনুবাদ সাহিত্য পুুরস্কার ঘোষণা         ‘বীজন নাট্য গোষ্ঠী'র নতুন কমিটি গঠন