বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বিশ্বে আজ মৃত্যু ও শনাক্ত কমেছে

আন্তর্জাতিক ডেস্ক:
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৪ হাজার ১০৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ১১৬ জন। এর আগে গতকাল (রোববার) ৫ হাজার ৬৩০ জনের মৃত্যু এবং ৪ লাখ ৭৮ হাজার ৭৩ জন রোগী শনাক্ত হয়েছিল।

সোমবার (২২ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।


ওয়ার্ল্ডোমিটারসের পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৫ কোটি ৭৮ লাখ ৮ হাজার ৯২৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫১ লাখ ৬৭ হাজার ৫৮১ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৪ জন এবং মারা গেছেন ৬১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৮৬০ জন এবং মারা গেছেন ৬০ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৫২ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৯৭০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৪৮৪ জন এবং মারা গেছেন ৯৬ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ৩৭৭ জন। ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৭৪৯ জন এবং মারা গেছেন ১৫ জন। ব্রাজিলে মারা গেছেন ৯৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৫ হাজার ১২৬ জন।

এ ছাড়া ইরানে ১০৪ জন, তুরস্কে ১৯৫ জন, পোল্যান্ডে ৪১ জন, মেক্সিকোতে ২২৭ জন এবং ফিলিপাইনে ১৭৫ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


উইমেনআই ২৪ডটকম//এসএল//

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
এইচএসসি পরীক্ষা বৃহস্পতিবার শুরু, মানতে হবে ১৬ নির্দেশনা         জনগণকে ‘কম খাওয়ার’ নির্দেশ দিলেন কিম জং উন         দেশে ফিরেছে নারী দল         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন চুক্তিতে নতুন অধ্যায়ে দেশ         সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন         উড়োজাহাজের ধাক্কায় ২ গরুর মৃত্যু, ৪ আনসার প্রত্যাহার         আরো ১২১ ডেঙ্গু রোগী হাসপাতালে         গ্রেপ্তার ভয়ে পুরুষশূন্য গ্রাম, আতঙ্কে নারী-শিশু         বৈশ্বিক কোভিড সহনশীলতা সূচকে ১৮ ধাপ উন্নতি বাংলাদেশের         এইচএসসি পরীক্ষা নিয়ে ডিএমপির যেসব নিষেধাজ্ঞা         নভেম্বরে ৩২৬ নারী ও কন্যাশিশু নির্যাতন শিকার         নেত্রকোণায় দাদন ব্যবসায়ীর হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন         ‘ঠিকানাহীন’ শোভা এখন বুয়েটে         ঢাকায় বাংলাদেশ ও পাকিস্তান দল         শিক্ষা-গবেষণা ও ঐতিহ্য ফিরিয়ে আনার আহ্বান         ২৪ ঘণ্টায় ২৮২ জন শনাক্ত         নবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস পালন         সৌদি আরবে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত         শিক্ষার্থী নাঈমের নামে ফুটওভার ব্রিজ নির্মাণের ঘোষণা         শ্লীলতাহানির মামলায় নারাজির আবেদন পরীমনির