শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮
২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

গানে গানে কৃষকদের কুর্নিশ সিধু-ইমন-অভিজিতের, গলা মেলালেন মদন

গানে গানে কৃষকদের কুর্নিশ সিধু-ইমন-অভিজিতের, গলা মেলালেন মদন

বিনোদন ডেস্ক: দীর্ঘ সমস্যা ও কৃষকদের দৃঢ় লড়াইয়ের পর অবশেষে তিন কৃষি আইন প্রত্যাহার করল কেন্দ্র৷ এক বছর ধরে কেন্দ্রের আনা আইনের বিরুদ্ধে এই লড়াই চালাচ্ছিলেন কৃষকরা। শুক্রবার গুরুনানকের জন্মদিনে আইন প্রত্যাহারের কথা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ কৃষকদের এই আন্দোলন চলাকালীন সময়ে কলকাতায় বসে এই আন্দোলনকে সমর্থন জানিয়ে 'বিদ্রোহের গান' বেঁধেছিলেন অভিজিৎ পাল ও ইমন সেন । গতকাল শনিবার সেই গানের মাধ্যমেই কৃষকদের আরো একবার কুর্নিশ জানালেন তাঁরা। গান শুনে উচ্ছ্বসিত মদন মিত্র । 

'সাহস আসলে তুচ্ছ হতে চায় না একলা মরার স্বাধীনতা বিপ্লব দেয় না', ইমনের সুরে ও কণ্ঠে অভিজিতের লেখা দিন বদলের গান। কৃষি লড়াইকে সমর্থন জানিয়ে তাদের পাশে মানবিক ভাবে থাকার জন্যই এই গানের শিল্পীরা। অভিজিৎ জানান,'আজ থেকে দশ মাস আগে যখন এই গান বাঁধা হয় তখন অনেক শিল্পী পাশে না দাঁড়ালেও সিধুদা এক ডাকে এসেছিলেন। 

রাজনৈতিক হাজারও চোখ রাঙানি আর ভয় উপেক্ষা করে রেকর্ড করা হয়েছিল গান। লড়াই কোন দিন একার হয় না। বাংলায় থেকে এই লড়াই লড়ার সাহস দেখালাম এটাই অনেক আমার কাছে। এতদিন পর আজ সুদিন ফিরলো লড়াইয়ের হাত ধরে'। 'বিদ্রোহের গান'এ গলা মেলাতে গতকাল শনিবার উপস্থিত ছিলেন মদন মিত্র, সিধু, ইমন সেন ও অভিজিৎ পাল। 

এই গান শুনে মদন মিত্র জানান,''সাহস কখনো তুচ্ছ হতে চায় না.একলা মরার স্বাধীনতা বিপ্লব দেয় না',অভিজিতের লেখা এই গান শুনে আমি সত্যিই উজ্জীবিত। অসাধারণভাবে একটা পুরো সময়ের ছবি তুলে ধরেছে ওরা। কৃষকদের পাশে দাঁড়ানোর মানবিকতাবোধ বাংলা থেকে ওরা দেখালো। সিধু, ইমন সেনকে আমার শুভেচ্ছা। বিপ্লবের পরিভাষা এক এক জনের কাছে এক এক রকম।''

 

উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
প্রকাশ হলো রোজিনার নতুন গান ‘রাত জেগে থাকি’         বাংলাদেশি তরুণ সাদমুআর নানা রূপ: কখনো নারী, কখনো পুরুষ         ১০০ টাকায় পুলিশের চাকরি পেয়ে বিস্মিত কেয়া         সহিংসতার জন্য মানুষ আর ভোটকেন্দ্রে যেতে চায় না :জি এম কাদের         বান্দরবানের রুমা ও আলীকদম ভ্রমণে নিষেধাজ্ঞা         দেশের অবশিষ্ট মানুষকে দ্রুত বিদ্যুৎ দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিলেট থেকে সরাসরি পণ্য রপ্তানির সুবিধা নিশ্চিত করা হবে: পররাষ্ট্রমন্ত্রী         মেয়র আব্বাসকে আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি         চট্টগ্রামে কেমিক্যাল কারখানায় আগুন নেভানোর পর ফায়ার কর্মীর মৃত্যু         তেলের দাম বাড়ায় মোটরসাইকেল বেচে ঘোড়া কিনলেন যুবক         প্রথম দিনে শক্ত অবস্থানে বাংলাদেশ         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৫৮ জন হাসপাতালে         করোনায় আরও ৩ জনের মৃত্যু         প্রধানমন্ত্রীর মহানুভবতা বুঝতে ব্যর্থ বিএনপি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী         ‘একটি চিহ্নিত অপশক্তি সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেছে’         নটরডেম ছাত্রের মৃত্যু: ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         সুযোগ পেলেই প্রিয়জনকে জড়িয়ে ধরবেন: বলছে গবেষণা         বিদেশ যেতে ক্ষমা চাইতে হবে খালেদার: হানিফ         ‘বাংলা ট্রান্সলেশন ফাউন্ডেশন’র অনুবাদ সাহিত্য পুুরস্কার ঘোষণা         ‘বীজন নাট্য গোষ্ঠী'র নতুন কমিটি গঠন