শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮
২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

হাফ ভাড়া বাস্তবায়নে শিক্ষার্থীদের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার:
রাজধানীর গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া বাস্তবায়নের দাবিতে ফার্মগেটে গাড়ি ভাঙচুর ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। প্রায় ১ ঘণ্টার বিক্ষোভ শেষে তিন দিনের ( ২৪ তারিখ পর্যন্ত) আল্টিমেটাম দিয়ে আন্দোলন শেষ করেন তারা।

শনিবার (২০ নভেম্বর) দুপুর সোয়া ১২ টার দিকে এক শিক্ষার্থী বাসে হাফ ভাড়া দিতে চান। হাফ ভাড়া না নিয়ে তাকে লাঞ্চিত করার অভিযোগে স্বাধীন পরিবহনের একটি বাস ভাঙচুর করে শিক্ষার্থীরা। এরপর হাফ ভাড়ার দাবিতে রাস্তা বন্ধ করে বিক্ষোভ শুরু করে ছাত্ররা।

ঘটনাস্থল ফার্মগেটে গিয়ে দেখা যায়, গায়ে হাত তোলায় স্বাধীন পরিবহনের (ঢাকা মেট্রো- ব, ১৯-৯০০৭) সিরিয়ালের গাড়ির গ্লাস ভাঙচুর করে সাইন্স কলেজের শিক্ষার্থীরা। পাশাপাশি অন্য পরিবহনের বাস থামিয়ে হাফ ভাড়াসহ ন্যায্য ভাড়া নেওয়া হচ্ছে কি না জানতে চাওয়া হয়। বাসের যাত্রীরা ন্যায্য ভাড়া নিচ্ছেন জানালে বাস ছেড়ে দেন শিক্ষার্থীরা। এভাবে প্রায় ৪০ মিনিট বন্ধ থাকার পর পুলিশের চেষ্টায় স্বাভাবিক হয় রাস্তা।

পরে আবার রাস্তার পূর্বপাশে এসে একই দাবিতে বিক্ষোভ করে ছাত্ররা। এ সময় শিকড় ও লাব্বাইকসহ যে সকল পরিবহনে হাফ পাস নেই লেখা রয়েছে সেগুলো মুছে দেন শিক্ষার্থীরা। পাশাপাশি বাসের চালক ও হেল্পারদের সতর্কবার্তা দেন যে, শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নিতে হবে।

প্রায় ১ ঘণ্টার বিক্ষোভ শেষে হাফ ভাড়া বাস্তবায়নের দাবিতে ২৪ তারিখ পর্যন্ত আল্টিমেটাম দিয়ে সাইন্স কলেজের অধ্যক্ষ আয়ুব আলী ভূঁইয়ার আশ্বাসে রাস্তা ছেড়ে যান শিক্ষার্থীরা।

উইমেনআই ২৪ডটকম//এসএল//

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
প্রকাশ হলো রোজিনার নতুন গান ‘রাত জেগে থাকি’         বাংলাদেশি তরুণ সাদমুআর নানা রূপ: কখনো নারী, কখনো পুরুষ         ১০০ টাকায় পুলিশের চাকরি পেয়ে বিস্মিত কেয়া         সহিংসতার জন্য মানুষ আর ভোটকেন্দ্রে যেতে চায় না :জি এম কাদের         বান্দরবানের রুমা ও আলীকদম ভ্রমণে নিষেধাজ্ঞা         দেশের অবশিষ্ট মানুষকে দ্রুত বিদ্যুৎ দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিলেট থেকে সরাসরি পণ্য রপ্তানির সুবিধা নিশ্চিত করা হবে: পররাষ্ট্রমন্ত্রী         মেয়র আব্বাসকে আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি         চট্টগ্রামে কেমিক্যাল কারখানায় আগুন নেভানোর পর ফায়ার কর্মীর মৃত্যু         তেলের দাম বাড়ায় মোটরসাইকেল বেচে ঘোড়া কিনলেন যুবক         প্রথম দিনে শক্ত অবস্থানে বাংলাদেশ         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৫৮ জন হাসপাতালে         করোনায় আরও ৩ জনের মৃত্যু         প্রধানমন্ত্রীর মহানুভবতা বুঝতে ব্যর্থ বিএনপি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী         ‘একটি চিহ্নিত অপশক্তি সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেছে’         নটরডেম ছাত্রের মৃত্যু: ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         সুযোগ পেলেই প্রিয়জনকে জড়িয়ে ধরবেন: বলছে গবেষণা         বিদেশ যেতে ক্ষমা চাইতে হবে খালেদার: হানিফ         ‘বাংলা ট্রান্সলেশন ফাউন্ডেশন’র অনুবাদ সাহিত্য পুুরস্কার ঘোষণা         ‘বীজন নাট্য গোষ্ঠী'র নতুন কমিটি গঠন