শনিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

রাঁচিতে রোহিত রাজ! ব্যাট হাতে ভাঙলেন এই ৩ রেকর্ড

রোহিত শর্মা

র্স্পোটস ডেস্ক: ক্রিকেট ইতিহাস বলছে, অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর বহু তাবড় ব্যাটারের পারফরম্যান্সের গ্রাফ ক্রমেই নিম্নমুখী হয়েছে। কিন্তু রোহিত শর্মার ক্ষেত্রে কথাটা একেবারেই প্রযোজ্য নয়। ভারতের টি-২০ ক্যাপ্টেনসির দায়িত্ব পাওয়ার পর রোহিত ঝলসাচ্ছেন ব্যাট হাতে। 'হিটম্যান' নামটির প্রতি আরও সুবিচার করছেন বিশ্ববন্দিত ওপেনার।

রাঁচিতে নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে ভারত চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজ পকেটে পুরে ফেলেছে। এর সঙ্গেই রোহিত ও রাহুল দ্রাবিড়ের ভারতের নতুন পথ চলা শুরু হয়ে গেল। নিউজিল্যান্ডের ১৫৩ রান তাড়া করতে নেমে ১৬ বল বাকি থাকতেই ভারত ম্যাচ বার করে নেয়। সৌজন্যে দুই ওপেনার তথা দলের ক্যাপ্টেন ও ভাইস ক্যাপ্টেনের দুরন্ত ইনিংস। রোহিতের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৫৫ রানের ইনিংস। কেএল রাহুল করেন ৪৯ বলে ৬৫। 

রাঁচির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে রোহিত একটি নয়, তিন তিনটি রেকর্ড ভাঙলেন ব্যাট হাতে। শুধু কেরিয়ারের ২৫তম টি-২০ আন্তর্জাতিক ফিফটিই করেননি রোহিত, তিনি রাহুলের সঙ্গে প্রথম উইকেটে ১০০ রানের জুটি বেঁধেছেন। সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপ থেকে এই নিয়ে রাহুল-রোহিতের ওপেনিং পার্টনারশিপে টানা পাঁচবার সেঞ্চুরির যুগলবন্দি ঘটল।
 
রোহিত স্পর্শ করলেন বিরাট কোহলিকে। রোহিত এখন বিরাটের সঙ্গে যুগ্মভাবে পঞ্চাশের বেশি রানের ইনিংস খেলে ফেললেন। দুই মহাতারকা ব্যাটারেরই দেশের জার্সিতে ২৯টি করে ফিফটি প্লাস রানের ইনিংস আছে। তালিকায় তিনে আছেন ডেভিড ওয়ার্নার (২২টি)। বাবর আজম ও মার্টিন গাপটিলকে টপকে গিয়েছেন অজি মারকুটে ব্যাটার। টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ১০০-র বেশি রানের পার্টনারশিপ করার ক্ষেত্রেও রোহিত এগিয়ে। এই নিয়ে ১৩বার ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে এমনটা করলেন রোহিত। ১২ বার করেছেন বাবর ও গাপটিল। ১১বার করেছেন ওয়ার্নার। রোহিত-রাহুল এখন যুগ্মভাবে দেশের জার্সিতে সেঞ্চুরি পার্টনারশিপের কারিগর। দুই ওপেনার ২৭ ইনিংসে পাঁচবার শতরানের যুগলবন্দি করেছেন। নিয়েছেন ২৭ ইনিংস। কিন্তু বাবর-রিজওয়ান জুটির লেগেছিল ২২ ইনিংস। চারটি শতরানের পার্টনারশিপ করেছেন গাপটিল ও কেন উইলিয়ামসন (৩০ ইনিংস)। রোহিত চারবার শতরানের যুগলবন্দি করেছেন শিখর ধাওয়ানের সঙ্গে।

 

উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ছোটবেলায় আমরাও অর্ধেক ভাড়ায় চলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী         এবার সাহসী সামান্থা         মহাসড়কে টোল আদায়ে বিল পাস         বিশ্ব বাণিজ্য সংস্থার সম্মেলন হচ্ছে না         স্মার্টফোন ব্যবহারে চোখের ক্ষতি এড়াতে         টিকা দিয়ে বাসায় ফেরার পথে বউ-শাশুড়ির প্রাণহানি         মহামারীতে প্রবাসী আয়েই শক্ত অর্থনীতি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         ডব্লিউসিআইটি ২০২১ :তথ্যপ্রযুক্তির বিশ্ব আসরে ডিজিটাল বাংলাদেশ         করোনার নতুন ধরন 'ওমিক্রন' নিয়ে এত উদ্বেগ কেন?         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম, কমতে পারে দেশেও         করোনায় আজও মৃত্যু কমেছে         প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা         গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে আরও ৮৭ জন নতুন রোগী ভর্তি         নারী আন্দোলনের ইতিহাস         আগামী ২ ডিসেম্বর থেকে‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেন চালু         পেছন থেকে কেউ নজর রাখলে সতর্ক করে দেবে ক্রোমবুক         চট্টগ্রামে আবারও ভূমিকম্প         আমাদের লক্ষ্য হচ্ছে রাষ্ট্রকে স্বপ্নের ঠিকানায় পৌঁছানো: তথ্য ও সম্প্রচার মন্ত্রী         দেশ শৃঙ্খলমুক্ত গণতন্ত্রের ধারায় এগিয়ে যাচ্ছে: ওবায়দুল কাদের