শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮
২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

দিনে নলকূপের কাজ - রাতে ডাকাতি, গ্রেফতার ৮

নুর উদ্দিন সুমন, হবিগঞ্জ থেকে: এরা স্বল্পশিক্ষিত। তারা দিনের বেলায় বিভিন্ন পল্লী অঞ্চলে নলকূপের মিস্ত্রী হিসেবে কাজ  করার সুবাদে গোপন আস্তানা গড়ে তুলে চুনারুঘাটের হাওরাঞ্চলে। পরে বিভিন্ন যানবাহন ও  বাসাবাড়ি সনাক্ত করে পরবর্তীতে হবিগঞ্জ, মৌলভীবাজার ও ব্রাহ্মণবাড়িয়া জেলার একটি চক্র এক হয়ে অতিরিক্ত উপার্জনের আশায় রাতে ডাকাতি করত চক্রটি। এই চক্রের ৮ সদস্যকে আটক করে চুনারুঘাট থানা পুলিশ।

আটকরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর এলাকার মো. কামাল হোসেনের ছেলে মন্টু ওরফে সজল (২২),  উজ্জ্বল ওরফে তোফাজ্জল (১৯) । হবিগঞ্জ সদর উপজেলার ভাটি শৈলজুড়া হাসিনাবাদ এলাকার  মকছুদ আলীর ছেলে মো. জাহাঙ্গীর ওরফে নয়ন (২০), আব্দুল বারিকের ছেলে জাহিদ মিয়া (২২), হাসিনাবাদ এলাকার মৃত আতর আলীর ছেলে মোশাহিদ মিয়া (২১),  মর্তুজ আলীর ছেলে লিটন মিয়া (২১), শায়েস্তাগঞ্জ উপজেলার সুরাবই এলাকার ফারুক মিয়ার ছেলে  মারুফ (১৬), ও মৌলভীবাজার জেলার  গোযারাই এলাকার মৃত সুফিয়ান ওরফে লেংড়া সুফিয়ানের ছেলে সালাউদ্দিন  (২৫)। তাদেরকে  ১৭ নভেম্বর বিকালে  আদালতে পাঠানো হয়। এর মধ্যে জাহাঙ্গীর ওরফে নয়ন (২০) ও মন্টু ওরফে সজল (২২) ডাকাতির ঘটনায়  হবিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাদেরকে কারাগারে পাঠানো হয়।

এর আগে গত ১৪ নভেম্বর দিবাগত রাত পৌনে ৩ টায় শায়েস্তাগঞ্জ টু দেউন্দী রাস্তার লিজু ব্রিক্স ফিল্ডের সামনে রাস্তার উপর টলি গাড়ি দিয়ে গতিরোধ করে সিএনজি ও নোহা গাড়ির যাত্রীদের জিম্মি করে ৩ টি মোবাইল ফোন ও অর্থকড়ি লুটে নেয়। 
পুলিশ খবর পেয়ে অভিযান চালায়। এসময়  পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পালিয়ে যায়।

পরে গোপন সংবাদের ভিত্তিতে একদল পুলিশ  হাওরাঞ্চলে রাতভর অভিযান  চালিয়ে নোয়াগাঁও ইয়াদুল শাহ মাজার সংলগ্ন  গোপন আস্তানা ছাপটা ঘর থেকে তাদেরকে আটক করা হয়। তাদের কাছে থেকে লুণ্ঠিত ৩ টি মোবাইল ফোন, ম্যানিব্যাগ, নগদ  টাকা,  রামদা, ছুরি, লোহার রড জব্দ করা হয়।  

চুনারুঘাট থানার ওসি মো. আলী আশরাফ জানান, চক্রটি গোপন আস্তানা তৈরি করে টিউবওয়েলের কাজের ফাঁকে রাতে বিভিন্ন স্থানে ওত পেতে থেকে  সিএনজি, নোহা, মাইক্রোকারসহ রাস্তায় গাড়ি দেখা মাত্রই গতিরোধ করে হাতিয়ে নেয় সর্বস্ব। এমনকি বাসা বাড়ি টার্গেট করে রাতের বেলা ডাকাতি করে। এদের মধ্যে দুই ডাকাত আদালতে বিভিন্ন যানবাহনে ডাকাতি করে আসছে বলে  স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

তিনি আরও জানান,  আটকদের মধ্যে কয়েকজনের বিরুদ্ধে একাধিক ডাকাতির অভিযোগ রয়েছে। তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তাদের দেয়া তথ্যমতে আমাদের অভিযান অব্যাহত আছে।

উইমেনআই২৪//এএসইউ//
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
প্রকাশ হলো রোজিনার নতুন গান ‘রাত জেগে থাকি’         বাংলাদেশি তরুণ সাদমুআর নানা রূপ: কখনো নারী, কখনো পুরুষ         ১০০ টাকায় পুলিশের চাকরি পেয়ে বিস্মিত কেয়া         সহিংসতার জন্য মানুষ আর ভোটকেন্দ্রে যেতে চায় না :জি এম কাদের         বান্দরবানের রুমা ও আলীকদম ভ্রমণে নিষেধাজ্ঞা         দেশের অবশিষ্ট মানুষকে দ্রুত বিদ্যুৎ দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিলেট থেকে সরাসরি পণ্য রপ্তানির সুবিধা নিশ্চিত করা হবে: পররাষ্ট্রমন্ত্রী         মেয়র আব্বাসকে আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি         চট্টগ্রামে কেমিক্যাল কারখানায় আগুন নেভানোর পর ফায়ার কর্মীর মৃত্যু         তেলের দাম বাড়ায় মোটরসাইকেল বেচে ঘোড়া কিনলেন যুবক         প্রথম দিনে শক্ত অবস্থানে বাংলাদেশ         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৫৮ জন হাসপাতালে         করোনায় আরও ৩ জনের মৃত্যু         প্রধানমন্ত্রীর মহানুভবতা বুঝতে ব্যর্থ বিএনপি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী         ‘একটি চিহ্নিত অপশক্তি সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেছে’         নটরডেম ছাত্রের মৃত্যু: ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         সুযোগ পেলেই প্রিয়জনকে জড়িয়ে ধরবেন: বলছে গবেষণা         বিদেশ যেতে ক্ষমা চাইতে হবে খালেদার: হানিফ         ‘বাংলা ট্রান্সলেশন ফাউন্ডেশন’র অনুবাদ সাহিত্য পুুরস্কার ঘোষণা         ‘বীজন নাট্য গোষ্ঠী'র নতুন কমিটি গঠন