বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

তুরস্কের সিরিয়ার জনপ্রিয় গায়ক আটক

পিকেকে-র সঙ্গে যুক্ত সন্দেহে সিরিয়ার গায়ককে আটক করেছে তুরস্কের পুলিশ

বিনোদন ডেস্ক:  সুলিম্যানের একটি গানের ভিডিও অনলাইনে নয় কোটি ৪০ লাখ হিট হয়েছে। এর থেকেই বোঝা যাচ্ছে, তিনি কতটা জনপ্রিয় গায়ক। সংবাদসংস্থা এএফপি জানিয়েছে, তার ম্যানেজার বলেছেন, সুলিম্যানকে দক্ষিণ তুরস্কের শহর স্যানলিউরফাতে আটক করা হয়েছে। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি কুর্দিশ ওয়ার্কার্স পার্টি (পিকেকে)-র সদস্য। সম্প্রতি তিনি পিকেকে নিয়ন্ত্রিত এলাকায় গিয়েছিলেন।

তুরস্কের মিডিয়া জানিয়েছে, স্যানলিউরফাতে সুলিম্যানের বাড়িতে গিয়ে তাকে ধরে পুলিশ। তার বিরুদ্ধে সশস্ত্র সন্ত্রাসবাদী সংগঠনের সদস্য হওয়ার অভিযোগ আনা হয়েছে।

৫৫ বছর বয়সি এই গায়কের প্রথমে স্বাস্থ্যপরীক্ষা করা হয়। তারপর তাকে জেরার জন্য থানায় নিয়ে যাওয়া হয়।

তার বিরুদ্ধে মিডিয়া রিপোর্ট ছিল, তিনি পিকেকে-র শাখা সংগঠন ওয়াইপিজি নিয়ন্ত্রিত এলাকায় সম্প্রতি সফর করেছিলেন। ওই সংগঠনটি আইএস-এর বিরোধী। আইএসের বিরুদ্ধে অ্যামেরিকার লড়াইয়েও তারা সঙ্গী।

নামপ্রকাশে অনিচ্ছুক সুলিম্যানের ম্যানেজার সংবাদসংস্থা এএফপি-কে জানিয়েছেন, তার আশা, সুলিম্যানকে জেরার পর ছেড়ে দেয়া হবে।

সন্ত্রাসের সঙ্গে জড়িত সন্দেহে তুরস্কের পুলিশ অতীতে প্রচুর মানুষকে জেলে পুরেছে।  তুরস্ক, অ্যামেরিকা, ইইউ মনে করে, পিকেকে একটি সন্ত্রাসবাদী সংগঠন।

ওমর সুলিম্যান কে?

আরবি ও কুর্দিতে গান করেন সুলিম্যান। তিনি সিরিয়া থেকে ২০০১-এর গৃহযুদ্ধের আগে পালিয়েছিলেন। তিনি তুরস্কে চলে আসেন। তিনি লোকসঙ্গীতের সঙ্গে নাচ মিশিয়ে খ্যাতির চূড়ায় পৌঁছান। ওসলোতে ২০১৩ সালে নোবেল শান্তি পুরস্কারের আসরেও গান গেয়েছিলেন। তার ভিডিও 'ওয়ারনি ওয়ারনি' ইউ টিউবে নয় কোটি ৪০ লাখ মানুষ দেখেছেন।

জন কুলাটো

 

উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
এইচএসসি পরীক্ষা বৃহস্পতিবার শুরু, মানতে হবে ১৬ নির্দেশনা         জনগণকে ‘কম খাওয়ার’ নির্দেশ দিলেন কিম জং উন         দেশে ফিরেছে নারী দল         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন চুক্তিতে নতুন অধ্যায়ে দেশ         সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন         উড়োজাহাজের ধাক্কায় ২ গরুর মৃত্যু, ৪ আনসার প্রত্যাহার         আরো ১২১ ডেঙ্গু রোগী হাসপাতালে         গ্রেপ্তার ভয়ে পুরুষশূন্য গ্রাম, আতঙ্কে নারী-শিশু         বৈশ্বিক কোভিড সহনশীলতা সূচকে ১৮ ধাপ উন্নতি বাংলাদেশের         এইচএসসি পরীক্ষা নিয়ে ডিএমপির যেসব নিষেধাজ্ঞা         নভেম্বরে ৩২৬ নারী ও কন্যাশিশু নির্যাতন শিকার         নেত্রকোণায় দাদন ব্যবসায়ীর হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন         ‘ঠিকানাহীন’ শোভা এখন বুয়েটে         ঢাকায় বাংলাদেশ ও পাকিস্তান দল         শিক্ষা-গবেষণা ও ঐতিহ্য ফিরিয়ে আনার আহ্বান         ২৪ ঘণ্টায় ২৮২ জন শনাক্ত         নবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস পালন         সৌদি আরবে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত         শিক্ষার্থী নাঈমের নামে ফুটওভার ব্রিজ নির্মাণের ঘোষণা         শ্লীলতাহানির মামলায় নারাজির আবেদন পরীমনির