বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বিশ্বকাপ মূল পর্বে ডাচরা, ফ্রান্সের নায়ক এমবাপে

উৎসব: বেঞ্জেমার সঙ্গে উচ্ছ্বাস এমবাপের

স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপে মূলপর্বে খেলার যোগ্যতা অজর্ন করতে পারেনি নেদারল্যান্ডস। এ বার অনিশ্চয়তার মেঘ কেটে গেল। নরওয়েকে ২-০ হারিয়ে ডাচরা কাতারে খেলার টিকিট পেল। রুদ খুলিট, মার্কো ফান বাস্তেনদের দেশ জয়ের দু’টি গোলই করে খেলার একেবারে শেষ লগ্নে। ৮৪ মিনিটে ১-০ হয় টটেনহ্যাম হটস্পারের উইঙ্গার স্টিভেন বার্গওয়েনের গোলে। বার্সেলোনার স্ট্রাইকার মেম্ফিস দেপাই সংযুক্ত সময়ে (৯০+১) ২-০ করেন।

এই হারে আর্লিং হালান্ডদের নরওয়ের সামনে কাতারে খেলার সমস্ত পথ বন্ধ হয়ে গেল। দশ ম্যাচে ২৩ পয়েন্ট পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হল ডাচরা। আর মন্টেনেগ্রোকে ২-১ হারিয়ে এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে প্লে-অফে খেলার সুযোগ পেল তুরস্ক (পয়েন্ট ১০ ম্যাচে ২১)।

নেদারল্যান্ডস-নরওয়ে ম্যাচে খুবই সাদামাটা খেলা হয়েছে। সে ভাবে দেখলে, চমকপ্রদ ঘটনা শুধু ম্যাচের দু’টি গোল। তার উপরে চোটের জন্য নরওয়ে পায়নি আর্লিং হালান্ডকে। সেপ্টেম্বরে অসলোয় তারা ডাচদের সঙ্গে ১-১ ড্র করেছিল। সে ম্যাচে একটি গোলও করেছিলেন বরুসিয়া ডর্টমুন্ডের স্ট্রাইকার।

ইতিমধ্যেই কাতারে খেলার যোগ্যতা অর্জন করে ফেলা ফ্রান্স ২-০ হারিয়েছে ফিনল্যান্ডকে। গোল করেছেন করিম বেঞ্জেমা (৬৬ মিনিট) ও কিলিয়ান এমবাপে (৭৬ মিনিট)। ম্যাচের পরে ফরাসি কোচ দিদিয়ে দেশঁ বলেছেন, “যে কোনও জয়ই আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। তবে আমাদের ফুটবলে আরও একটু তীক্ষ্ণতার প্রয়োজন। সেটা নিয়েই এখন থেকে চিন্তাভাবনা করতে হবে। তবে বেঞ্জেমা এবং এমবাপের ধারাবাহিকতা আমার চাপ অনেকটাই কমিয়ে দিয়েছে।”

এ দিকে, মঙ্গলবার বেলজিয়ামের সঙ্গে ১-১ ড্র করায় প্লে–অফে খেলবে গ্যারেথ বেলদের ওয়েলস।

 


উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
এইচএসসি পরীক্ষা বৃহস্পতিবার শুরু, মানতে হবে ১৬ নির্দেশনা         জনগণকে ‘কম খাওয়ার’ নির্দেশ দিলেন কিম জং উন         দেশে ফিরেছে নারী দল         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন চুক্তিতে নতুন অধ্যায়ে দেশ         সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন         উড়োজাহাজের ধাক্কায় ২ গরুর মৃত্যু, ৪ আনসার প্রত্যাহার         আরো ১২১ ডেঙ্গু রোগী হাসপাতালে         গ্রেপ্তার ভয়ে পুরুষশূন্য গ্রাম, আতঙ্কে নারী-শিশু         বৈশ্বিক কোভিড সহনশীলতা সূচকে ১৮ ধাপ উন্নতি বাংলাদেশের         এইচএসসি পরীক্ষা নিয়ে ডিএমপির যেসব নিষেধাজ্ঞা         নভেম্বরে ৩২৬ নারী ও কন্যাশিশু নির্যাতন শিকার         নেত্রকোণায় দাদন ব্যবসায়ীর হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন         ‘ঠিকানাহীন’ শোভা এখন বুয়েটে         ঢাকায় বাংলাদেশ ও পাকিস্তান দল         শিক্ষা-গবেষণা ও ঐতিহ্য ফিরিয়ে আনার আহ্বান         ২৪ ঘণ্টায় ২৮২ জন শনাক্ত         নবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস পালন         সৌদি আরবে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত         শিক্ষার্থী নাঈমের নামে ফুটওভার ব্রিজ নির্মাণের ঘোষণা         শ্লীলতাহানির মামলায় নারাজির আবেদন পরীমনির