শনিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

২০৩১ ওয়ানডে বিশ্বকাপে ভারতের সঙ্গে যৌথ আয়োজক বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

২০৩১ সালের ওয়ানডে বিশ্বকাপে ভারতের সঙ্গে যৌথ আয়োজকের মর্যাদা পেয়েছে বাংলাদেশ। আইসিসি এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

২০১১ সালে ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশ যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করেছিল। ওইবার কোয়ার্টার ফাইনালসহ ৮টি ম্যাচ হয়েছিল বাংলাদেশে। যেহেতু দুটি দেশই এবার বিশ্বকাপ আয়োজন করবে, সেহেতু এবার বেশি ম্যাচই দেশে হওয়ার প্রত্যাশা করা হচ্ছে।

আইসিসি ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত ছেলেদের সব আইসিসি ইভেন্টের আয়োজক দেশের নাম প্রকাশ করেছে।

২০২৩ সালে ভারতের পর ২০২৭ সালে ওয়ানডে বিশ্বকাপ হবে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও নামিবিয়াতে। এরপর ২০৩১ সালে ভারত ও বাংলাদেশে হবে আরেকটি ৫০ ওভারের টুর্নামেন্ট।

২০২৫ ও ২০২৯ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করবে যথাক্রমে পাকিস্তান ও ভারত। ২০২৪, ২০২৬, ২০২৮ ও ২০৩০ সালে রয়েছে চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৪ সালে যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। পরেরটি ভারত ও শ্রীলঙ্কায় হবে। ২০২৮ সালে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড আয়োজন করবে ক্রিকেটের ছোট ফরম্যাটের বিশ্বকাপ আসর। ২০৩০ সালে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে বসবে টি-টোয়েন্টি মহাযজ্ঞ।


উইমেনআই২৪ডটকম//এসএল//
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
নতুন প্রজন্মের জন্য গবেষণা কাজে প্রণোদনা অব্যাহত থাকবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ছোটবেলায় আমরাও অর্ধেক ভাড়ায় চলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী         এবার সাহসী সামান্থা         মহাসড়কে টোল আদায়ে বিল পাস         বিশ্ব বাণিজ্য সংস্থার সম্মেলন হচ্ছে না         স্মার্টফোন ব্যবহারে চোখের ক্ষতি এড়াতে         টিকা দিয়ে বাসায় ফেরার পথে বউ-শাশুড়ির প্রাণহানি         মহামারীতে প্রবাসী আয়েই শক্ত অর্থনীতি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         ডব্লিউসিআইটি ২০২১ :তথ্যপ্রযুক্তির বিশ্ব আসরে ডিজিটাল বাংলাদেশ         করোনার নতুন ধরন 'ওমিক্রন' নিয়ে এত উদ্বেগ কেন?         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম, কমতে পারে দেশেও         করোনায় আজও মৃত্যু কমেছে         প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা         গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে আরও ৮৭ জন নতুন রোগী ভর্তি         নারী আন্দোলনের ইতিহাস         আগামী ২ ডিসেম্বর থেকে‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেন চালু         পেছন থেকে কেউ নজর রাখলে সতর্ক করে দেবে ক্রোমবুক         চট্টগ্রামে আবারও ভূমিকম্প         আমাদের লক্ষ্য হচ্ছে রাষ্ট্রকে স্বপ্নের ঠিকানায় পৌঁছানো: তথ্য ও সম্প্রচার মন্ত্রী