শনিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নতুন বছরেও পুরোপুরি ক্লাস শুরু হবে না: শিক্ষামন্ত্রী

উইমেনআই২৪ প্রতিবেদক: করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নতুন বছরেও পুরোপুরি ক্লাস শুরু হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার সকালে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

এসময় ডা. দীপু মনি বলেন, এসএসসি ও সমমানের পরীক্ষায় যে সময় দেরি হয়েছে তা আগামী বছর সমন্বয় করা হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সম্পূর্ণ ক্লাস নেয়া সম্ভব না হলেও শিক্ষার্থীদের টিকার আওতায় আনার বিষয়ে গুরুত্ব দেয়া হচ্ছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, বর্তমানে যেভাবে ক্লাস চলছে হয়তো আগামী বছর এর চেয়ে একটু বেশি ক্লাস করানোর চেষ্টা করব। তবে টিকা দেয়া হয়ে গেলে আমরা একটু বাড়তি সুবিধা পাব। এই সময়টাকে সমন্বয় করা চেষ্টাও আমরা করব। সুতরাং এটা নিয়ে দুশ্চিন্তা করার কোন কারণ নেই।

এদিকে, মহামারি করোনা কাটিয়ে গেল রবিবার শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। এবছর পরীক্ষার্থী প্রায় ২২ লাখ। যা গত বছরের তুলনায় ৮ দশমিক ৭৬ শতাংশ বেশি। প্রতিবছর সাধারণত ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। কিন্তু করোনা মহামারির কারণে এবার নির্ধারিত সময়ের নয় মাস পর শুরু হলো এসএসসি ও সমমানের পরীক্ষা।

উল্লেখ্য, গেল সেপ্টেম্বরের ১২ তারিখে প্রায় দেড় বছর পর খুলে দেয়া হয় দেশের স্কুল কলেজগুলো। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাউশির দেয়া স্বাস্থ্যবিধির নির্দেশনা মেনে শুরু হয় পাঠদান। এর আগে, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২০২০ সালের ১৮ই মার্চ থেকে বন্ধ করা হয় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান।

ইউমেনআই২৪//এএসইউ//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ট্রাকচাপায় তিন নারী শ্রমিকের প্রাণহানি         ইউসেপ হাফিজ মজুমদার সিলেট টেকনিক্যাল স্কুলের শিক্ষার্থীদেরকে সংবর্ধনা         বিশ্বের বিচিত্র সব টয়লেট রেস্তোরাঁ         বিয়েতে ঝুড়ি ভর্তি টাকা উপহার! গুনতেই পাক্কা তিন ঘণ্টা!         মাছি তাড়াতে গিয়ে উড়িয়ে দিলেন বাড়ির একাংশ         সমুদ্রের বুকে ভেসে বেড়ানো চার ভৌতিক জাহাজ         ‘আমরা নির্যাতনকে নির্মূল করতে পারিনি’         নতুন প্রজন্মের জন্য গবেষণা কাজে প্রণোদনা অব্যাহত থাকবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ছোটবেলায় আমরাও অর্ধেক ভাড়ায় চলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী         এবার সাহসী সামান্থা         মহাসড়কে টোল আদায়ে বিল পাস         বিশ্ব বাণিজ্য সংস্থার সম্মেলন হচ্ছে না         স্মার্টফোন ব্যবহারে চোখের ক্ষতি এড়াতে         টিকা দিয়ে বাসায় ফেরার পথে বউ-শাশুড়ির প্রাণহানি         মহামারীতে প্রবাসী আয়েই শক্ত অর্থনীতি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         ডব্লিউসিআইটি ২০২১ :তথ্যপ্রযুক্তির বিশ্ব আসরে ডিজিটাল বাংলাদেশ         করোনার নতুন ধরন 'ওমিক্রন' নিয়ে এত উদ্বেগ কেন?         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম, কমতে পারে দেশেও         করোনায় আজও মৃত্যু কমেছে         প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা