সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮
২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের

লাইফস্টাইল ডেস্ক: বিবাহ বেশ কয়েক মাসের প্রস্তুতি। তবে প্রস্তুতি বলতে শুধুই শপিং করা বা নিমন্ত্রণের তালিকা করা নয়। বিয়ের এক প্রস্তুতি তো রয়েছে। তার সঙ্গেই রয়েছে অফিসের কাজের চাপ। এদিকে বিয়ের আর মাত্র মাস তিনেক। এই বছর শীতেই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন আপনি। তা আপনি কী মনে করেন, হবু কনে সারাদিন খাটবে? তাঁর বিশেষ যত্নের প্রয়োজন নেই? অবশ্য়ই আছে। আর সেই জন্যই আপনার জন্য কয়েকটি পরামর্শ (pre wedding beauty tips) দিচ্ছি।

বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের

ফেসিয়াল ও ক্লিন আপ (pre wedding beauty tips)

অনেকেই আছেন যাঁরা নিয়মিত ফেসিয়াল করেন। অনেকেই নিয়মিত ফেসিয়াল করান না। কিন্তু বিয়ের আগে এই তিন মাস অবশ্য়ই ফেসিয়াল করান। প্রতি মাসে অন্তত একটি ফেসিয়াল করাবেন। এতে ত্বকের পোরস উন্মুক্ত হবে। ত্বকে রক্ত সঞ্চালন ভাল হবে। ত্বক ফিরে পাবে তার প্রাকৃতিক জেল্লা। সঠিক মাসাজে আপনার ত্বকও টানটান থাকবে। বিয়ে যদি নভেম্বর বা ডিসেম্বরে হয়, তবে তার আগে তিন মাস ফেসিয়াল করাবেন। শেষ ফেসিয়ালটি বিয়ের তিনদিন আগে করাবেন। মুখের জেল্লা বজায় থাকবে।

ফেসিয়াল ও ক্লিন আপ

বডি পলিশিং

সারাদিন কাজ করার পর শরীরে এমনিই ক্লান্তি নেমে আসে। গায়ে, হাতে পায়ে ব্যথাও হয়। বিশেষ করে কাঁধে ও কোমরে ব্যথা হতে থাকে। এই সময় আপনার প্রয়োজন বিশেষ যত্নের। তাই বিয়ের আগে শেষ তিন মাস একবার করে বডি পলিশিং করিয়ে নিতে পারেন। বডি পলিশিংয়ে একটি তেলের সাহায্য়ে আপনার সারা শরীর মাসাজ করা হবে। অর্থাৎ আপনি যদি পিঠ পলিশিং করেন, তবে পিঠ মাসাজ করা হবে। আর তারপর ডিট্যান প্যাক লাগানো হবে। বডি মাসাজে শরীরে সমস্ত পেশীগুলিতে আবার ভালভাবে রক্ত সঞ্চালন হয় । এতে শরীরে ক্লান্তি ও ব্যথা অনুভব কম হয় । বিয়ে মিটে গেলেও একবার বডি মাসাজ করিয়ে নেবেন।

বডি পলিশিং

ওয়্যাক্সিং ও থ্রেডিং (pre wedding beauty tips)

বডি হেয়ার রাখবেন কিনা আপনার ব্যক্তিগত ইচ্ছে। কিন্তু আপনি যদি বডি হেয়ার রিমুভ করতেই চান, তবে বিয়ের তিন চার দিন আগে ওয়্যাক্স করিয়ে নিন। কিন্তু মুখে কখনও ওয়্যাক্স ব্যবহার করবেন না (pre wedding beauty tips) । মুখের লোম তোলার জন্য থ্রেডিংই ঠিক অপশন। আপনার মেকআপ আর্টিস্টও আপনাকে থ্রেডিং করানোর পরামর্শ দেবেন। কারণ, মুখে ওয়্যাক্স ব্যবহার করলে অনেক সময় ত্বকে তা ক্ষতি করতে পারে। তাই ওয়্যাক্স নয়।

ওয়্যাক্সিং ও থ্রেডিং

সানস্ক্রিন আবশ্য়ক

আপনি বাইরে বের হলে অবশ্য়ই সানস্ক্রিন মাখবেন (pre wedding beauty tips) । এসপিএফ ৩০ ব্যবহার করুন। মেঘলা দিনেও সানস্ক্রিন ব্যবহার করবেন। ঘরে থাকলেও সানস্ক্রিন মাখতে পারেন।

সানস্ক্রিন আবশ্য়ক

চুলের যত্ন (pre wedding beauty tips)

বিয়ের আগে এই তিন মাস চুলের যত্ন নিন। আপনার প্রয়োজন হট অয়েল মাসাজ। সপ্তাহে কয়েকদিন হট অয়েল মাসাজ করুন। নিয়মিত শ্যাম্পু করুন। সপ্তাহে অন্তত একটি হেয়ার প্য়াক লাগান। প্রতি মাসে একটি করে স্পা করিয়ে নিন। বিয়ের আগে সেই মাসে স্পা করাবেন না। বরং বিয়ে মিটে গেলে আরও একবার স্পা করিয়ে নেবেন।

চুলের যত্ন (pre wedding beauty tips)

সঠিক ডায়েট

শুধুই ত্বকের যত্ন নিলেই ত্বক উজ্জ্বল হয় তাই নয়। এছাড়াও আপনার প্রয়োজন একটি স্বাস্থ্যকর লাইফস্টাইল। ডায়েটে গুরুত্ব দিন। বেশি করে ফল ও জল খান। প্রতিদিন অন্তত ৩০ মিনিট ব্যায়াম (pre wedding beauty tips) করুন। আপনি সুস্থ থাকবেন।

সঠিক ডায়েট

 

উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত: চিকিৎসক         ফের মাস্ক পরা বাধ্যতামূলক হচ্ছে ইংল্যান্ডে         রায় ঘোষণা না হওয়ায় যা বললেন আবরারের মা         বিএনপি’র ফন্দি-ফিকির আমরা বুঝি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী         নাচলেন ও গাইলেন প্রতিমন্ত্রী মুরাদ         প্রধানমন্ত্রী ফেলোশিপের আহ্বান, আবেদন শেষ ৩০ নভেম্বর         লক্ষ্মীপুরে নির্বাচনী সহিংসতায় ছাত্রলীগ নেতা নিহত         বিএনপি বিভ্রান্তি সৃষ্টির রাজনীতিতে বিশ্বাসী: ওবায়দুল কাদের         সেই অবরোধ বিএনপি এখনো প্রত্যাহার করেনি: প্রধানমন্ত্রী         কয়েকটি দেশের যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞার সুপারিশ         ওমিক্রনের সংক্রমণ এড়াতে কারিগরি কমিটির চার সুপারিশ         ২৪ ঘন্টায় ৭৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রোগী         ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২০৫         দিনাজপুর শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ         অভিনয় শিল্পী সংঘের সাধারণ সভা ২০২১ অনুষ্ঠিত         অল্প বয়সেই হাড়ের জোড়ায় ব্যাথার কারণ         কুয়েতে মানবপাচার মামলায় পাপুলের ৭ বছর কারাদণ্ড         ৮৩ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন শেষ করল বাংলাদেশ         নবাবগঞ্জে জাল ভোট দেওয়ার সময় কিশোর আটক         আগামী মঙ্গলবার সু চির বিরুদ্ধে মামলার প্রথম রায়         তেলাঙ্গানার নারীরা বউ পেটানোর পক্ষে