শনিবার, ৮ কার্তিক ১৪২৮
২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নেপালে বাস খাদে, নিহত অন্তত ৩২

আন্তর্জাতিক ডেস্ক: 
নেপালে একটি বাস পাহাড়ি খাদে পড়ে অন্তত ৩২ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১৩ জন।

মঙ্গলবার (১২ অক্টোবর) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় মুগু জেলায় এই ঘটনা ঘটে। পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে নেপালের সংবাদমাধ্যম কাঠমান্ডু পোস্ট।

বাসটির দুর্ঘটনার কারণ নিশ্চিত হওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে বাসটির ব্রেকে সমস্যা হয়েছিল। হতাহতদের বেশির ভাগই সনাতনী ধর্মীয় উৎসব বিজয় দশমী পালন করে বাড়ি ফিরছিলেন।

নেপালের গণমাধ্যমগুলো জানিয়েছে, মঙ্গলবার দেশটির মুগু জেলায় একটি বাসে করে ভ্রমণ করছিলেন বহু যাত্রী। পাহাড়ি পথে চলার সময় বাসটি নিয়ন্ত্রণ হারায় এবং প্রায় ১ হাজার ফুট (৩০০ মিটার) নিচে পড়ে যায়।

স্থানীয় পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার কারণ তদন্তাধীন। ঘটনার সময় ৪৫ জন যাত্রী বাসটিতে ছিল। এর মধ্যে ২৪ জন ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। হাসপাতালে নেওয়ার পথে ৪ জন এবং চিকিৎসাধীন অবস্থায় আরও ৪ জন মারা যান। এ ঘটনায় ১৩ জন আহত হন। নিহতদের বেশিরভাগই শহরে বসবাস করা অভিবাসী শ্রমিক এবং ছাত্র ছিল।

প্রধান জেলা কর্মকর্তা রম বাহাদুর মাহা বলেন, ‘জাতীয় সড়কের সঙ্গে মুগু যোগ হওয়ার ৯ বছরে এটাই সবচেয়ে বড় সড়ক দুর্ঘটনা। প্রত্যন্ত অঞ্চল কার্নালির সঙ্গে সংযুক্ত এই মুগু সড়ক সংকীর্ণ এবং রুক্ষ হওয়ায় বেশ ঝুঁকিপূর্ণ।


উইমেনআই২৪ডটকম//এসএল//

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বিশ্ববাজারে স্বর্ণের দাম ঊর্ধগতি         নবাবগঞ্জ উপজেলার ৯টি ইউপিতে নৌকার মাঝি হলেন যারা         কোহলীদের বিরুদ্ধে ১২ জনের দল ঘোষণা করল পাকিস্তান, সুযোগ পেলেন কারা         চট্টগ্রামে মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী গ্রেপ্তার         ঠাকুরগাঁওয়ে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে গণঅনশন         কাবুলে বিদ্যুৎ সরবরাহ লাইনে বিস্ফোরণ, আইএসের দায় স্বীকার         ডিগ্রি পাস কোর্সের এমপিওভুক্তি নিয়ে জটিলতা         সড়ক দুর্ঘটনা রোধে গাড়ির গতিসীমা নিয়ন্ত্রণের দাবি-ঢাকা আহ্ছানিয়া মিশনের         আগামীকাল স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন         বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের         হোয়াটসঅ্যাপ চ্যাটের ভুল ব্যাখ্যা করে ফাঁসানো হচ্ছে-আরিয়ান         অ্যালেক বাল্ডউইন বলেছিলেন যে মারাত্মক শ্যুটিংয়ের আগে বন্দুক নিরাপদ ছিল - আদালতের রেকর্ড         ‘কই অন্ন কই ‘ কাঁদে তোর সন্তানেরা ম্লান শুষ্ক মুখ-রবীন্দ্রনাথ ঠাকুর         কুমিল্লায় ইকবাল রিমান্ডে ও পীরগন্জে 'উসকানীর' অভিযোগে আটক ২         অতিরিক্ত আপেল খেলে হতে পারে বিপদ         রোহিঙ্গা ক্যাম্পের নিহতের ঘটনায় আটক ৮         বাংলাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে টরেন্টোতে মানববন্ধন         বেদখলকৃত জমি ফিরে পেতে চান দেবহাটার খলিশাখালীর জমি মালিকরা         ভক্তদের স্বস্তি দিলেন বুমোস         পরিবর্তনের পরিকল্পনা করছে ফেসবুক কর্তৃপক্ষ         পাহাড় জঙ্গলে ঘেরা মেঘের মুলুক ধোত্রে