শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮
২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

স্ত্রীকে আটকে রেখে সন্তানকে বালিশ চাপা দিয়ে হত্যাচেষ্টা

চট্রগ্রাম প্রতিনিধি: 
স্ত্রীকে আটকে রেখে দুই মাসের সন্তানকে বালিশ চাপা দিয়ে হত্যাচেষ্টার অভিযোগে স্বামী আরাফাতুল ইসলাম মোর্শেদের বিরুদ্ধে মামলা হয়েছে।
সোমবার দুপুরে চট্টগ্রাম মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে মামলাটি করেন মোর্শেদের স্ত্রী নুরজাহান আক্তার কলি। মামলায় মোর্শেদের বাবা, মা, ভাই ও খালার বিরুদ্ধেও অভিযোগ আনা হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মা-বাবা কেউ নেই কলির। লোকজনের সহযোগিতায় খুলশী থানার লালখান বাজার মতিঝর্ণা এলাকার মোর্শেদের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর থেকেই কলিকে যৌতুকের জন্য নির্যাতন করতেন স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন। একপর্যায়ে তার গর্ভে সন্তান এলে সেই সন্তানকে নষ্ট করে ফেলতে চান মোর্শেদ। এতে রাজি না হলে কলির ওপর শুরু করেন নির্যাতন। পরে বিষয়টি জানাজানি হলে সামাজিকভাবে সালিশও হয়। সালিশে আর মারধর করবেন না বলে প্রতিশ্রুতি দেন মোর্শেদ।

চলতি বছরের ১০ জুলাই কলির গর্ভের সন্তান পৃথিবীতে এলে নির্যাতনের মাত্রা আরো বেড়ে যায়। একদিন কলিকে মারধর করে সন্তানসহ ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন শাশুড়ি ও স্বামী মোর্শেদ। শুধু তাই নয়, তার গায়ে ও পায়ে ঢেলে দেন ভাতের মাড়।

গত ৫ অক্টোবর সন্তানের বয়স যখন প্রায় দুই মাস, আবারো শুরু হয় কলির ওপর স্বামী-শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতন। একপর্যায়ে কলিকে ঘরে তালাবদ্ধ করে রেখে সন্তানকে বালিশ চাপা দিয়ে হত্যার চেষ্টা করেন মোর্শেদ। ওই সময় কলির চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে ৯৯৯-এ ফোন করলে মোর্শেদ পালিয়ে যান। পরে আহত কলিকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মামলার বাদীপক্ষের আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, আরাফাতুল ইসলাম মোর্শেদ দীর্ঘদিন ধরে বেকার। যৌতুকের দাবিতে স্ত্রীর ওপর নির্যাতন চালাতেন তিনি। দিনে দিনে সেই নির্যাতনের মাত্রা বেড়ে গেলে আদালতে মামলা করেন ভুক্তভোগী নুরজাহান আক্তার কলি। মামলাটি আমলে নিয়ে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দিতে খুলশী থানাকে নির্দেশ দিয়েছে আদালত।

উইমেনআই২৪ডটকম//এসএল//
 

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বিএনপি নেতারা নিজেদের অক্ষমতা আড়াল করতে পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে: কাদের         হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা: তথ্যমন্ত্রী         প্রথমবারের মতো নিউজিল্যান্ডের গভর্নর জেনারেল হলেন আদিবাসী নারী         বন্ধ মিল চালুর জন্য কর্মপরিকল্পনা দাখিলের নির্দেশ বিএসএফআইসই'র         প্রেমের জালে ফাঁসিয়ে প্রেমিকদের হত্যা করতেন ৭৪ বছরের বৃদ্ধা         রুখে দাঁড়াও বাংলাদেশ’র পক্ষ থেকে ৩০ বিশিষ্ট নাগরিকের বিবৃতি         কাঁথার ব্যবসা করেই ই-কমার্স উদ্যোক্তা বেন্তি         টানা দ্বিতীয় বার ম্যাচসেরা হয়ে যা বললেন সাকিব         বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ         মায়ের আশ্রয় হয়নি ডাক্তার-ব্যাংকার ছেলের ঘরে         ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড         আইপিএলে ৫০ টাকায় কোটিপতি নাপিত!         কমতে শুরু করেছে পেঁয়াজের দাম         ২৪ ঘণ্টায় আরও ১৭০ ডেঙ্গুরোগী হাসপাতালে         জাপা চেয়ারম্যান এর সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল প্রতিনিধি দলের সাক্ষাৎ         ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত         নভেম্বরে ১২ থেকে ১৭ বছর বয়সীদের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনায় সারাদেশে ১০ মৃত্যু ,শনাক্ত ২৪৩         বাল্য বিবাহ: ইউপি চেয়ারম্যান, সাংবাদিকসহ ৯ জনের কারাদণ্ড         পাপুয়া নিউ গিনিকে বড় টার্গেট দিল বাংলাদেশ