শনিবার, ৮ কার্তিক ১৪২৮
২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

এক ঘণ্টার ডিসি কলেজছাত্রী আফিয়া

বগুড়া প্রতিনিধি
বগুড়ায় এক ঘণ্টার জন্য জেলা প্রশাসক (ডিসি) হিসেবে ‘প্রতীকী দায়িত্ব’ পালন করেছে কলেজছাত্রী আফিয়া ইবনাত (১৫)। সে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ও ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্সের (এনসিটিএফ) সাধারণ সম্পাদক।

সোমবার (১১ অক্টোবর) দুপুর ১২টায় ডিসি জিয়াউল হকের কাছ থেকে ‘প্রতীকী দায়িত্ব’ গ্রহণ করেন আফিয়া। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে এনসিটিএফ বগুড়ার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে গার্লস টেকওভার ক্যাম্পেইনে তাকে এ দায়িত্ব দেওয়া হয়।


আফিয়া তার এক ঘণ্টার দায়িত্ব পালনকালে ডিসি কার্যালয়ে অবস্থান করে এবং অফিসের বিভিন্ন কার্যক্রম পর্যবেক্ষণ করে। এ সময় ডিসি জিয়াউল হক প্রতীকী ডিসি আফিয়াকে তার পদে কি কি দায়িত্ব সেই সম্পর্কে ধারণা দেন। এ ছাড়া অফিসের বিভিন্ন রেজিস্ট্রার কিভাবে সংরক্ষণ করতে হয়, কিভাবে একটি অফিসের বিভিন্ন দায়িত্ব পালন করতে হয় সেই বিষয়ে পরামর্শ দেন।

এ সময় জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, আজকের শিশু আগামীর ভবিষ্যৎ। যদি তাদের পর্যাপ্ত সুযোগ করে দেওয়া যায়, তবেই একটি সমৃদ্ধ নগরী তথা দেশ গঠন করা সম্ভব। এই শিশুরা সমাজের বিভিন্ন বড় জায়গায় আসবে, সমাজকে নেতৃত্ব দেবে।

এ সময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (গোপনীয়) আশরাফুর রহমান, এনসিটিএফ বগুড়ার উপদেষ্টা এবং দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকরসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং স্থানীয় সাংবাদিক।

উইমেনআই২৪ডটকম//এসএল//
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ঠাকুরগাঁওয়ে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে গণঅনশন         কাবুলে বিদ্যুৎ সরবরাহ লাইনে বিস্ফোরণ, আইএসের দায় স্বীকার         ডিগ্রি পাস কোর্সের এমপিওভুক্তি নিয়ে জটিলতা         সড়ক দুর্ঘটনা রোধে গাড়ির গতিসীমা নিয়ন্ত্রণের দাবি-ঢাকা আহ্ছানিয়া মিশনের         আগামীকাল স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন         বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের         হোয়াটসঅ্যাপ চ্যাটের ভুল ব্যাখ্যা করে ফাঁসানো হচ্ছে-আরিয়ান         অ্যালেক বাল্ডউইন বলেছিলেন যে মারাত্মক শ্যুটিংয়ের আগে বন্দুক নিরাপদ ছিল - আদালতের রেকর্ড         ‘কই অন্ন কই ‘ কাঁদে তোর সন্তানেরা ম্লান শুষ্ক মুখ-রবীন্দ্রনাথ ঠাকুর         কুমিল্লায় ইকবাল রিমান্ডে ও পীরগন্জে 'উসকানীর' অভিযোগে আটক ২         অতিরিক্ত আপেল খেলে হতে পারে বিপদ         রোহিঙ্গা ক্যাম্পের নিহতের ঘটনায় আটক ৮         বাংলাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে টরেন্টোতে মানববন্ধন         বেদখলকৃত জমি ফিরে পেতে চান দেবহাটার খলিশাখালীর জমি মালিকরা         ভক্তদের স্বস্তি দিলেন বুমোস         পরিবর্তনের পরিকল্পনা করছে ফেসবুক কর্তৃপক্ষ         পাহাড় জঙ্গলে ঘেরা মেঘের মুলুক ধোত্রে         শাহবাগে রাস্তা অবরোধ করে গণঅনশন         মুহিবুল্লাহ হত্যা: ‘কিলিং স্কোয়াড’ সদস্য গ্রেফতার         মণ্ডপে হামলার প্রতিবাদে চট্টগ্রামে গণঅনশন         পেটের চর্বি কমায় যেসব পানীয়