শনিবার, ৮ কার্তিক ১৪২৮
২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

'কুইনডম'স 'এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
অনলাইন গ্রুপ 'কুইনডম'স (রানীদের রাজ্য)।এটি নারীর উন্নয়নমূলক গ্রুপ। এখানে একজন সাধারণ নারীকে স্বাবলম্বী করতে সহযোগিতা করা হয়। নিঃশর্তে উদ্যোক্তা ঋণ প্রদান করে নারীকে নিজের পায়ে দাঁড়াতে এই গ্রুপটি গত এক বছর ধরে কাজ করে যাচ্ছে।

এই অনলাইন গ্রুপ 'কুইনডম'স (রানীদের রাজ্য)'এর প্রতিষ্ঠা বার্ষিকীর মিলনমেলা অনুষ্ঠিত হলো শনিবার ৯ অক্টোবর।

কুইনডম'স রানীদের রাজ্য গ্রুপের মিলনমেলায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক ফরিদা ইয়াসমিন। আরও ছিলেন এডভোকেট সাবিনা ইয়াসমিন, , ক্লিনিক্যাল ডায়েটিশিয়ান এন্ড নিউট্রিশান কনসালটেন্ট নুসরাত জাহান দীপা,

প্রেস ক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক ফরিদা ইয়াসমিন তাঁর মূল্যবান বক্তব্যে নারীদের এই এগিয়ে যাওয়াকে সম্মান জানিয়ে অভিনন্দন জানিয়েছেন।  তিনি বলেন, এভাবেই নারীরা তাদের নিজ নিজ জায়গা থেকে স্বাবলম্বী হবে, নিজের কথা ভাববে, এমন ছোট ছোট উদ্যোগ থেকে এর পরিসর একদিন বিশাল হবে। লাখপতির খাতায় নাম লেখানো উদ্যোক্তাদের উৎসাহ দিতে তিনি তাদের এর পরের বার কোটিপতির তালিকায় দেখতে চান বলেও অভিব্যক্তি প্রকাশ করেছেন। নারী উদ্যোক্তাদের তিনি তাঁর পত্রিকায় তুলে ধরতেও প্রতিশ্রুতি দিয়েছেন এবং গ্রুপের সফলতা কামনা করেছেন।

ঢাকার আফতাবনগরে অবস্থিত সিরাজ কমিউনিটি সেন্টারে শনিবার সকাল ১১টা থেকে শুরু হয় নারী উদ্যোক্তাদের নিয়ে এই আয়োজন।

সভাপতি এবং গ্রুপ এডমিন ফারজানা সুলতানা লিমা তাঁর বক্তব্যে সবাইকে আবেগাপ্লুত করে বলেন, আমি একজন গৃহিণী, যার ঘর থেকে বের হতে তিনবার ভাবতে হয়, অথচ আমি একজন আইনজীবী হতে পারতাম আজ। কিন্তু পারিনি।অথচ আমার স্বপ্ন বিশাল।নারীদের এগিয়ে নিয়ে যাবো আমার স্বপ্নের কাছে। নিজে কিছু করতে পারেননি, তাই অন্য নারীদের স্বাবলম্বী হতে এমন উদ্যোগ নিয়েছেন তিনি। নারীদের উদ্যোক্তা ঋণ দিয়ে তিনি তাদের সফল উদ্যোক্তা হতে উৎসাহিত করে যাচ্ছেন। তিনি আরও জানান, সামনে আরও নতুন কিছু পরিকল্পনাও আছে নারীদের নিয়ে। তা শীঘ্রই বাস্তবায়ন করবেন।

নারী উদ্যোক্তা রাবেয়া আক্তার ইতি এসেছিলেন তার ছোট্ট শিশুটিকে বুকে জড়িয়ে, তিনি লাখপতি হওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে কেঁদে ফেলেন, তিনি বলেন, আমি একজন নারী উদ্যোক্তা, কিন্তু আজ আমি লাখপতি হয়েছি অনেক সংগ্রাম করে, এই গ্রুপ থেকে আমি যে সহযোগিতা পেয়েছি, তা আমি বলে বোঝাতে পারবো না।

গ্রুপ থেকে প্রথম যিনি উদ্যোক্তা ঋণ পেয়ে নারী উদ্যোক্তা হয়েছেন এবং সফল হয়েছেন, তিনি সাহান আক্তার। তিনি মসলা নিয়ে কাজ করে কয়েক মাসে সফলতা অর্জন করেছেন।


উইমেনআই২৪ডটকম//এসএল//
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের         হোয়াটসঅ্যাপ চ্যাটের ভুল ব্যাখ্যা করে ফাঁসানো হচ্ছে-আরিয়ান         অ্যালেক বাল্ডউইন বলেছিলেন যে মারাত্মক শ্যুটিংয়ের আগে বন্দুক নিরাপদ ছিল - আদালতের রেকর্ড         ‘কই অন্ন কই ‘ কাঁদে তোর সন্তানেরা ম্লান শুষ্ক মুখ-রবীন্দ্রনাথ ঠাকুর         কুমিল্লায় ইকবাল রিমান্ডে ও পীরগন্জে 'উসকানীর' অভিযোগে আটক ২         অতিরিক্ত আপেল খেলে হতে পারে বিপদ         রোহিঙ্গা ক্যাম্পের নিহতের ঘটনায় আটক ৮         বাংলাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে টরেন্টোতে মানববন্ধন         বেদখলকৃত জমি ফিরে পেতে চান দেবহাটার খলিশাখালীর জমি মালিকরা         ভক্তদের স্বস্তি দিলেন বুমোস         পরিবর্তনের পরিকল্পনা করছে ফেসবুক কর্তৃপক্ষ         পাহাড় জঙ্গলে ঘেরা মেঘের মুলুক ধোত্রে         শাহবাগে রাস্তা অবরোধ করে গণঅনশন         মুহিবুল্লাহ হত্যা: ‘কিলিং স্কোয়াড’ সদস্য গ্রেফতার         মণ্ডপে হামলার প্রতিবাদে চট্টগ্রামে গণঅনশন         পেটের চর্বি কমায় যেসব পানীয়         জাতীয় প্রেসক্লাব বহুমাত্রিক সমাজ নির্মাণে ভূমিকা রাখবে: তথ্যমন্ত্রী         টাঙ্গাইলে ট্রেনে কাটা পড়ে ছেলেসহ বাবা-মা নিহত         এবার গোয়া ‘জয়’ করতে যাচ্ছেন মমতা         বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে পুলিশ কনস্টেবল আটক         মধ‌্যবি‌ত্তের জন‌্য নতুন স্মার্ট‌ফোন আনল ন‌কিয়া