রবিবার, ২ কার্তিক ১৪২৮
১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরল মেসিরা

স্পোর্টস ডেস্ক:  
দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে সোমবার ভোরে আর্জেন্টিনা মুখোমুখি হয় উরুগুয়ের। গত ম্যাচে প্যারাগুয়েকে হারাতে না পারলেও এবার আর সেটি হয়নি। ঘরের মাঠে লিওনেল স্কালোনির শিষ্যরা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে উরুগুয়েকে।

বাছাইপর্বের গুরুত্বপূর্ণ এই ম্যাচে দারুণ ভূমিকা ছিল লিওনেল মেসির। বুয়েনস আইরেসে ৩৮ মিনিটের মাথায় দলকে এগিয়ে নেন মেসি। এরপর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ হয় । ৪৪ মিনিটের মাথায় গোল করেন রদ্রিগো দে পল।


২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে উরুগুয়ের রক্ষণভাগে। এর ফল আসে ৬২ মিনিটে। ব্যবধান ৩-০ করেন লাউতারো মার্তিনেস।

পুরো ম্যাচেই এগিয়ে ছিল আর্জেন্টিনা। উরুগুয়ের ১০ শটের ছয়টি ছিল টার্গেট শটের বিপরীতে আর্জেন্টিনার ছিল ২৩ শটের ১০টি টার্গেট শট। বল দখলেও এগিয়ে ছিল স্বাগতিকরা। আর্জেন্টিনার ৬৩ ভাগের বিপরীতে উরুগুয়ের ছিল ৩৭ ভাগ।


উরুগুয়েকে ২০১২ সালের পর ৩-০ ব্যবধানে হারাতে পারল আর্জেন্টাইনরা। এই জয়ে ১০ ম্যাচ থেকে ২১ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান দখল করেছে আর্জেন্টিনা। ১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। ১৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ইকুয়েডর আর চার নম্বরে রয়েছে উরুগুয়ে ।

আসন্ন ২০২২ কাতার বিশ্বকাপে খেলতে হলে লাতিন আমেরিকা অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে থাকা লাগবে । তবে পঞ্চম স্থানে থাকা দল সুযোগ পাবে আন্তঃমহাদেশীয় বাছাই পর্বে খেলার সুযোগ। সেখানে ভালো করলে তবেই খেলা যাবে বিশ্বকাপে।

আগামী ১৪ অক্টোবর ঘরের মাঠে পেরুর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।


উইমেনআই২৪ডটকম//এসএল//

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
রাশিয়ায় মৃত্যু হাজারের ওপরেই, শনাক্তের শীর্ষে ব্রিটেন         বিএনপির বক্তব্যই প্রমাণ করে কুমিল্লার ঘটনায় তাদের ইন্ধন রয়েছে: তথ্যমন্ত্রী         অভিশাপ আর কেলেঙ্কারিতে জর্জরিত যে মুক্তা         ওমরাহ যাত্রীদের জন্য নতুন যেসব নির্দেশনা         রাজধানীতে অজ্ঞাত এক নারীর মরদেহ উদ্ধার         ১০ কোটি বছর আগের মাছ ধরা পড়ল বড়শিতে!         আইরিশ লেখিকার বইয়ে ইসরাইলি বর্বরতার কাহিনী         পণ্য ব্যবহার নিশ্চিত করতে ত্রিপক্ষীয় আস্থা সৃষ্টি জরুরি         আমদানির চাল আনতে হবে ৩০ অক্টোবরের মধ্যেই         নারীপক্ষ’র বিক্ষোভ কর্মসূচি পালন         দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ         আইনের ফাঁক বাড়াচ্ছে বাল্যবিয়ে!         সরকার নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী         যুবলীগ কেন্দ্রীয় সদস্য গোলাম শাহরিয়ার রঞ্জুর সাথে যুক্তরাজ্য যুবলীগের মতবিনিময়         আ.লীগ সরকারের একজন প্রতিমন্ত্রী সংবিধান সংরক্ষণের শপথ ভঙ্গ করেছেনঃ জি এম কাদের         ইভ্যালির ওয়েবসাইট-অ্যাপ বন্ধ         ২৪ ঘণ্টায় আরও ১৮৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         সাম্প্রদায়িক অপশক্তি পরিকল্পিতভাবে মন্দিরে হামলা চালিয়েছে: ওবায়দুল কাদের         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৭         মার্কিন প্রশাসনের নজরদারিতে ফেসবুক         হাতে কোরআন শরীফ লিখলেন জারিন