শনিবার, ৮ কার্তিক ১৪২৮
২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ড্রিম ১১-এর বিরুদ্ধে কর্নাটকে মামলা

প্রযুক্তি ডেস্ক: ভারতের অন্যতম জনপ্রিয় গেমিং অ্যাপ ড্রিম ১১-এর (Dream11) বিরুদ্ধে কর্নাটকে একটি মামলা করা হয়েছে। ড্রিম ১১ (Dream11) আপের পিছনে রয়েছে টাইগার গ্লোবাল। একটি নতুন স্থানীয় আইন লঙ্ঘনের অপরাধে এই মামলা করা হয়েছে। 

ড্রিম ১১-এর   বিরুদ্ধে কর্নাটকে মামলা

কর্ণাটকের নতুন আইন, যা এই সপ্তাহে কার্যকর হয়েছে তাতে বাজি এবং বাজির সাথে জড়িত অনলাইন গেমগুলিকে নিষিদ্ধ করা হয়েছে যেগুলিতে কোনও কাজ বা অর্থের ঝুঁকি, অথবা দক্ষতার খেলায় অজানা ফলের আশঙ্কা রয়েছে। সিকোইয়া ক্যাপিটালের (Sequoia Capital) অর্থ সাহায্যে পরিচালিত মোবাইল প্রিমিয়ার লিগ (Mobile Premier League) সহ অনেক গেমিং অ্যাপ, কর্ণাটকের ব্যবহারকারীদের পরিষেবা দেওয়া বন্ধ করে দিয়েছে, কিন্তু ড্রিম ১১ (Dream11) চালু ছিল। 

গতকাল শনিবার পুলিশ রেকর্ডে দেখা যায় ৪২ বছর বয়সী ক্যাব চালকের অভিযোগের ভিত্তিতে কর্ণাটকের (Karnataka) বেঙ্গালুরুতে (Bengaluru) একটি মামলা দায়ের করা হয়েছে, ড্রিম 11 (Dream11) এর প্রতিষ্ঠাতাদের বিরুদ্ধে। ওই ক্যাব চালক জানান নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার পরেও গেমিং অ্যাপটি চালু রয়েছে। যদিও ড্রিম 11 (Dream11) এর পক্ষ থেকে জানান হয়েছে কোনো নির্দিষ্ট উদ্দেশ্যে এই অভিযোগ জানান হয়েছে। 

ড্রিম 11 (Dream11) এর মুখপাত্র জানিয়েছেন তারা একটি দায়িত্বশীল, আইন মেনে চলা সংস্থা এবং যে কোন কর্তৃপক্ষকে তারা পূর্ণ সহযোগিতা প্রদান করবেন।

ড্রিম ১১ (Dream11) অ্যাপটি এখনও ভারতের সিলিকন ভ্যালি নাম পরিচিত কর্ণাটকের ব্যবহারকারীদের ফ্যান্টাসি গেম খেলার সুযোগ দিচ্ছে। কর্ণাটকের (Karnataka) নিষেধাজ্ঞা উদ্বেগ বাড়িয়েছে যে রাজ্যের ক্রমবর্ধমান নিয়মগুলি ভারতে নতুন কিন্তু জনপ্রিয় গেমিং শাখাকে আঘাত করতে পারে। 

এই ক্ষেত্রে বিগত মাসগুলিতে বিদেশী বিনিয়োগকারীরা লক্ষ লক্ষ ডলার বিনিয়োগ করেছে। ড্রিম 11 (Dream11) এবং এমপিএল (MPL) প্ল্যাটফর্মগুলি, খেলোয়াড়দের জন্য নগদ পুরস্কার সহ অর্থ প্রদানের প্রতিযোগিতার সুযোগ দেয়। সাম্প্রতিক সময়ে ব্যাপক বিপণন এবং নিয়োগের মাধ্যমে দ্রুত বৃদ্ধি পেয়েছে এদের চাহিদা। ড্রিম 11 (Dream11) ২০২২ সালের প্রথম দিকের মধ্যে আমেরিকায় তালিকাভুক্ত হওয়ার করছে বলে জানা গেছে। 

কর্ণাটক (Karnataka) এই নতুন আইন লঙ্ঘনকারীদের উপর প্রচুর জরিমানা এবং কারাদণ্ড আরোপ বলেছে।ইটা মনে করা হচ্ছে যে অনলাইন গেমিং প্ল্যাটফর্মগুলি জুয়া আসক্তি এবং আর্থিক ক্ষতির কারণ হতে পারে।  

 

উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
জলবায়ু বিষয়ক পরামর্শ কর্মশালা অনুষ্ঠিত         পররাষ্ট্রমন্ত্রী: বাংলাদেশ ভ্যাকসিন উৎপাদনে প্রস্তুত         ইশো’র নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব-বাঁধন         আজ কবি শামসুর রাহমানের ৯৩তম জন্মদিন         বদরগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের মানববন্ধন         কাশ্মীরে যশনুসরাত , ছুটির মুডে নাকি ছবির শুটিংয়ে!         ইসলামী ব্যাংক শরীআহ পরিপালন বিষয়ক ওয়েবিনার         বিশ্ববাজারে স্বর্ণের দাম ঊর্ধগতি         নবাবগঞ্জ উপজেলার ৯টি ইউপিতে নৌকার মাঝি হলেন যারা         কোহলীদের বিরুদ্ধে ১২ জনের দল ঘোষণা করল পাকিস্তান, সুযোগ পেলেন কারা         চট্টগ্রামে মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী গ্রেপ্তার         ঠাকুরগাঁওয়ে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে গণঅনশন         কাবুলে বিদ্যুৎ সরবরাহ লাইনে বিস্ফোরণ, আইএসের দায় স্বীকার         ডিগ্রি পাস কোর্সের এমপিওভুক্তি নিয়ে জটিলতা         সড়ক দুর্ঘটনা রোধে গাড়ির গতিসীমা নিয়ন্ত্রণের দাবি-ঢাকা আহ্ছানিয়া মিশনের         আগামীকাল স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন         বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের         হোয়াটসঅ্যাপ চ্যাটের ভুল ব্যাখ্যা করে ফাঁসানো হচ্ছে-আরিয়ান         অ্যালেক বাল্ডউইন বলেছিলেন যে মারাত্মক শ্যুটিংয়ের আগে বন্দুক নিরাপদ ছিল - আদালতের রেকর্ড         ‘কই অন্ন কই ‘ কাঁদে তোর সন্তানেরা ম্লান শুষ্ক মুখ-রবীন্দ্রনাথ ঠাকুর         কুমিল্লায় ইকবাল রিমান্ডে ও পীরগন্জে 'উসকানীর' অভিযোগে আটক ২