রবিবার, ২ কার্তিক ১৪২৮
১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ফের ঝাড়ু হাতে নিলেন প্রিয়াংকা গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক:
কয়েকদিন আগেই ভারতের উত্তর প্রদেশে কৃষকদের আন্দোলনে সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে আটক হন প্রিয়াংকা গান্ধী। তাকে রাখা হয়েছিল একটি গেস্ট হাউসে। সেই গেস্ট হাউস ঝাড়ু দিয়ে নিজেই পরিষ্কার করেছিলেন কংগ্রেস নেত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি দ্রুত ভাইরাল হয়।


এবার ফের ঝাড়ু হাতে নিয়েছেন এই কংগ্রেস নেত্রী। তবে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে প্রিয়াংকা গান্ধী ঝাড়ু হাতে নেন বলে শনিবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে,  শুক্রবার উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌয়ে দলিত সম্প্রদায়ের সঙ্গে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়েছেন প্রিয়াংকা গান্ধী। এ সময় দলিতদের সঙ্গে ঝাড়ু হাতে সেখানকার পরিচ্ছন্নতার কাজে অংশ নেন তিনি। 
খুদে ব্লগিং সাইদ টুইটারে এ নিয়ে পোস্টও করেছেন প্রিয়াংকা। ওই পোস্টে তিনি জানান, তার দলের সদস্যরা শনিবার বাল্মীকি মন্দিরগুলোর পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেবেন।

এদিকে, আটকের পর প্রিয়াংকার গেস্ট হাউস ঝাড়ু দেওয়ার ছবি ভাইরাল হলে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রিয়াংককে খোঁচা দিয়ে মন্তব্য করেছিলেন, মানুষ তাদের এই ধরনের কাজের উপযোগী মনে করে।

টুইটারে আদিত্যনাথের ওই মন্তব্যের জবাব দিয়ে দলিত শ্রেণির মানুষের উদ্দেশে প্রিয়াংকা বলেছেন, তিনি ওই কথা বলে শুধু আমাকে অপমান করেননি, পরিচ্ছন্নতার কাজে জড়িত কোটি কোটি দলিত ভাইবোনকেও অপমান করেছেন।

তিনি আরও বলেন, আমি আপনাদের সঙ্গে নিয়ে পরিচ্ছন্নতার কাজ করতে এখানে এসেছি। আর যোগীজিকে এটাও জানাতে এসেছি যে ঝাড়ু হাতে কাজ করাও আত্মমর্যাদার।

টুইটারে তিনি আরও বলেন, আজ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী দলিত-বিরোধী মনোভাব দেখিয়েছে।  আগামীকাল উত্তর প্রদেশের সব জেলা কংগ্রেস কমিটির সদস্যরা বাল্মিকী মন্দির পরিষ্কার করবে। ভারত কোটি কেটি দলিত নারী-পুরুষের অপমান সহ্য করবে না।

উইমেনআই২৪ডটকম//এসএল//

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বিএনপির বক্তব্যই প্রমাণ করে কুমিল্লার ঘটনায় তাদের ইন্ধন রয়েছে: তথ্যমন্ত্রী         অভিশাপ আর কেলেঙ্কারিতে জর্জরিত যে মুক্তা         ওমরাহ যাত্রীদের জন্য নতুন যেসব নির্দেশনা         রাজধানীতে অজ্ঞাত এক নারীর মরদেহ উদ্ধার         ১০ কোটি বছর আগের মাছ ধরা পড়ল বড়শিতে!         আইরিশ লেখিকার বইয়ে ইসরাইলি বর্বরতার কাহিনী         পণ্য ব্যবহার নিশ্চিত করতে ত্রিপক্ষীয় আস্থা সৃষ্টি জরুরি         আমদানির চাল আনতে হবে ৩০ অক্টোবরের মধ্যেই         নারীপক্ষ’র বিক্ষোভ কর্মসূচি পালন         দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ         আইনের ফাঁক বাড়াচ্ছে বাল্যবিয়ে!         সরকার নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী         যুবলীগ কেন্দ্রীয় সদস্য গোলাম শাহরিয়ার রঞ্জুর সাথে যুক্তরাজ্য যুবলীগের মতবিনিময়         আ.লীগ সরকারের একজন প্রতিমন্ত্রী সংবিধান সংরক্ষণের শপথ ভঙ্গ করেছেনঃ জি এম কাদের         ইভ্যালির ওয়েবসাইট-অ্যাপ বন্ধ         ২৪ ঘণ্টায় আরও ১৮৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         সাম্প্রদায়িক অপশক্তি পরিকল্পিতভাবে মন্দিরে হামলা চালিয়েছে: ওবায়দুল কাদের         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৭         মার্কিন প্রশাসনের নজরদারিতে ফেসবুক         হাতে কোরআন শরীফ লিখলেন জারিন         ৭ মাসে অ্যাক্টিভ রোগীর সংখ্যা সর্বনিম্ন , ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৬৬