শনিবার, ৮ কার্তিক ১৪২৮
২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বিজেপির পদ হারালেন বরুণ ও তার মা মানেকা গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক:  
বিজেপি’র জাতীয় নির্বাহীর পদ থেকে বাদ পড়েছেন বরুণ গান্ধী এবং তার মা মানেকা গান্ধী। একইসঙ্গে হরিয়ানার সংসদ সদস্য রাও ইন্দ্রজিৎ সিংহ ও চৌধরি বীরেন্দ্র সিংহও বাদ পড়েছেন এ তালিকা থেকে।


উত্তর প্রদেশের লাখিমপুর খিরিতে গাড়িচাপা দিয়ে কৃষক হত্যার ঘটনায় বরুণ টুইট করার পর এই ব্যবস্থা নেওয়া হয়েছে। যদিও বিজেপি বলছে, এ পরিবর্তন স্বাভাবিক।

গত রোববার উত্তর প্রদেশের লাখিমপুর খিরিতে কৃষকদের চাপা দেয় বিজেপির মন্ত্রী অজয় মিশ্রের গাড়ি। ওই সময় গাড়িতে অজয় মিশ্রের ছেলে আশিষ মিশ্র ছিলেন বলে ভিডিওতে দেখা গেছে। তবে তাকে এখনও জিজ্ঞাসাবাদ কিংবা গ্রেফতার করা হয়নি। বিজেপির একমাত্র নেতা হিসেবে এই ঘটনার সমালোচনা করেন বরুণ গান্ধী।

ওই ঘটনাকে খুন আখ্যা দিয়ে বরুণ গান্ধী জবাবদিহি দাবি করেন। মঙ্গলবার কৃষকদের পেছন দিয়ে চাপা দেওয়ার একটি ভিডিও তিনি পোস্ট করেন। তিনি বলেন, আত্মা কাঁপিয়ে দিতে যথেষ্ট।

বিজেপি সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, মূলত উত্তরপ্রদেশের নির্বাচনের কথা মাথায় রেখেই জাতীয় নির্বাহীর নতুন তালিকা প্রকাশ করেছে বিজেপি। নতুন জাতীয় নির্বাহীর তালিকায় উত্তরপ্রদেশ থেকেই ১৩ জন সদস্য নেওয়া হয়েছে। সব মিলিয়ে উত্তরপ্রদেশের প্রতিনিধিদের সংখ্যাটি প্রায় ৪০-এর কাছাকাছি।

বুধবার ওই ঘটনার আরেকটি পরিষ্কার ভিডিও টুইট করে বরুণ গান্ধী বলেন শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের পেছন দিয়ে চাপা দেওয়ার ‘ক্রিস্টাল ক্লিয়ার ভিডিও’। নিরীহ কৃষকদের রক্তের জবাবদিহি নিশ্চিতের আহ্বান জানান তিনি।

এছাড়াও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি দিয়ে ওই ঘটনায় সিবিআই তদন্ত এবং নিহত কৃষকদের পরিবারকে এক কোটি রুপি ক্ষতিপূরণ দেওয়ার আহ্বান জানান বরুণ গান্ধী।
 

উইমেনআই২৪//এসএল//  

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ইশো’র নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব-বাঁধন         আজ কবি শামসুর রাহমানের ৯৩তম জন্মদিন         বদরগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের মানববন্ধন         কাশ্মীরে যশনুসরাত , ছুটির মুডে নাকি ছবির শুটিংয়ে!         ইসলামী ব্যাংক শরীআহ পরিপালন বিষয়ক ওয়েবিনার         বিশ্ববাজারে স্বর্ণের দাম ঊর্ধগতি         নবাবগঞ্জ উপজেলার ৯টি ইউপিতে নৌকার মাঝি হলেন যারা         কোহলীদের বিরুদ্ধে ১২ জনের দল ঘোষণা করল পাকিস্তান, সুযোগ পেলেন কারা         চট্টগ্রামে মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী গ্রেপ্তার         ঠাকুরগাঁওয়ে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে গণঅনশন         কাবুলে বিদ্যুৎ সরবরাহ লাইনে বিস্ফোরণ, আইএসের দায় স্বীকার         ডিগ্রি পাস কোর্সের এমপিওভুক্তি নিয়ে জটিলতা         সড়ক দুর্ঘটনা রোধে গাড়ির গতিসীমা নিয়ন্ত্রণের দাবি-ঢাকা আহ্ছানিয়া মিশনের         আগামীকাল স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন         বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের         হোয়াটসঅ্যাপ চ্যাটের ভুল ব্যাখ্যা করে ফাঁসানো হচ্ছে-আরিয়ান         অ্যালেক বাল্ডউইন বলেছিলেন যে মারাত্মক শ্যুটিংয়ের আগে বন্দুক নিরাপদ ছিল - আদালতের রেকর্ড         ‘কই অন্ন কই ‘ কাঁদে তোর সন্তানেরা ম্লান শুষ্ক মুখ-রবীন্দ্রনাথ ঠাকুর         কুমিল্লায় ইকবাল রিমান্ডে ও পীরগন্জে 'উসকানীর' অভিযোগে আটক ২         অতিরিক্ত আপেল খেলে হতে পারে বিপদ         রোহিঙ্গা ক্যাম্পের নিহতের ঘটনায় আটক ৮