শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮
২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সিলেটে নির্বাচিত জয়িতার কথা

উইমেনআই২৪ প্রতিবেদক:  সিলেট বিভাগের চার জেলার বিশজন জয়িতার মধ্যে থেকে পাচঁজনকে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সংবর্ধনা প্রদান করা হয়েছিল। শ্রেষ্ঠ জয়িতা হিসেবে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী জয়িতা মিনারা বেগম সিলেট অঞ্চলে প্রথম নারী উদ্যোক্তা হিসেবে মাত্র তিনশত টাকা নিয়ে পার্লার ব্যবসা শুরু করেন। 

সিলেটে  নির্বাচিত জয়িতার কথা

বর্তমানে তার প্রতিষ্ঠানে ১৬০ জন কর্মী কাজ করছে ও মোট সম্পদের পরিমান সাত কোটি টাকা। মৌলভীবাজার জেলার নাজমীন আক্তার পারিবারিক ও সামাজিক বিভিন্ন বাধা বিপত্তি কাটিয়ে শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছে ও বর্তমানে হবিগঞ্জ জজ কোর্টে আইনজীবী হিসেবে প্রাকটিস করছে। 

সিলেট বিভাগের এবারের সফল জননী ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতা হয়েছে শামসুন্নাহার চৌধুরী। স্বামী মারা যাওয়ার পর তার ৬টি সন্তানকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করেছে যারা চাকুরী ও ব্যবসা ক্ষেত্রে দেশে বিদেশে সাফল্যের স্বাক্ষর রেখে চলছে। 

নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করে জয়িতা হয়েছেন সিলেটের মোছা. সালেহা বেগম যিনি শশুর বাড়ি থেকে বিতাড়িত হয়ে অন্যের বাড়ি কাজ করে ও স্ব-উদ্যোগী হয়ে মেয়ে স্নাতক সম্মান পাশ করিয়েছেন।

সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায়  জয়িতা এবারের সিলেটের আছিয়া খানম শিকদার। আছিয়া খানম লায়ন্স ক্লাব, রেড ক্রিসেন্ট সোসাইটি, জালালাবাদ এসোসিয়েশন ও উইমেন চেম্বারসহ বিভিন্ন সংগঠনের সাথে কাজ করে যাচ্ছেন  ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখে চলেছেন।

 

উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বিএনপি নেতারা নিজেদের অক্ষমতা আড়াল করতে পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে: কাদের         হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা: তথ্যমন্ত্রী         প্রথমবারের মতো নিউজিল্যান্ডের গভর্নর জেনারেল হলেন আদিবাসী নারী         বন্ধ মিল চালুর জন্য কর্মপরিকল্পনা দাখিলের নির্দেশ বিএসএফআইসই'র         প্রেমের জালে ফাঁসিয়ে প্রেমিকদের হত্যা করতেন ৭৪ বছরের বৃদ্ধা         রুখে দাঁড়াও বাংলাদেশ’র পক্ষ থেকে ৩০ বিশিষ্ট নাগরিকের বিবৃতি         কাঁথার ব্যবসা করেই ই-কমার্স উদ্যোক্তা বেন্তি         টানা দ্বিতীয় বার ম্যাচসেরা হয়ে যা বললেন সাকিব         বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ         মায়ের আশ্রয় হয়নি ডাক্তার-ব্যাংকার ছেলের ঘরে         ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড         আইপিএলে ৫০ টাকায় কোটিপতি নাপিত!         কমতে শুরু করেছে পেঁয়াজের দাম         ২৪ ঘণ্টায় আরও ১৭০ ডেঙ্গুরোগী হাসপাতালে         জাপা চেয়ারম্যান এর সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল প্রতিনিধি দলের সাক্ষাৎ         ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত         নভেম্বরে ১২ থেকে ১৭ বছর বয়সীদের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনায় সারাদেশে ১০ মৃত্যু ,শনাক্ত ২৪৩         বাল্য বিবাহ: ইউপি চেয়ারম্যান, সাংবাদিকসহ ৯ জনের কারাদণ্ড         পাপুয়া নিউ গিনিকে বড় টার্গেট দিল বাংলাদেশ