শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮
২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নবাবগঞ্জে সবজির বাজারে ‘আগুন’!

অলিউর রহমান মেরাজ নবাবগঞ্জ (দিনাজপুর) থেকে: জেলার নবাবগঞ্জে এক সপ্তাহের ব্যবধানে পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম দ্বিগুণ হয়েছে। বৃহস্পতিবার  সকালে দেশি পেঁয়াজ কেজিপ্রতি বিক্রি হয় ৬০ টাকায়। সাত দিন আগেও এই পেঁয়াজের দাম ছিল ৩০ টাকা। একই সঙ্গে কাঁচা মরিচ কেজিপ্রতি ১৮০ টাকায় বিক্রি হয়। এক সপ্তাহ আগে এর দাম ছিল ৮০ টাকা।

সরেজমিনে গেলে দেখা গেছে, উপজেলা সদর,মতিহারা, আফতাবগঞ্জ ও ভাদুরিয়া  বাজারে পেঁয়াজের খুচরা দোকানে বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা এবং  কাঁচা মরিচ  বিক্রি হচ্ছে ১৮০ টাকাই।নিত্যপ্রয়োজনীয় এই দুই পণ্যের দামের ঊর্ধ্বগতিতে বিপাকে পড়েছেন নিম্ন ও মধ্যবিত্ত  ক্রেতারা। একই সঙ্গে ব্রয়লার ও পাকিস্তানি মুরগির দাম প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে। ব্রয়লার মুরগির দাম এক সপ্তাহের ব্যবধানে ১৫ টাকা বেড়ে হয়েছে প্রতি কেজি ১৫০ টাকা। পাকিস্তানি মুরগি ২০ টাকা বেড়ে ২৮০, সোনালিকা ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২৬০ টাকা কেজিতে।

বৃহস্পতিবার  সকালে ভাদুরিয়া বাজারে কেনাকাটা করতে আসা পশ্চিম ফতেপুর এলাকার বাসিন্দা হারুন মিয়া বলেন, ‘এক সপ্তাহ আগে দেশি পেঁয়াজ ৩৫ টাকায় কিনেছিলেন। আজ বাজারে গিয়ে পেঁয়াজে হাতই দেওয়া যায় না এমন অবস্থা। কাঁচা মরিচেরও ঝাঁজ বেড়েছে।’

ভাদুরিয়া  বাজারের পেঁয়াজ ও কাঁচা মরিচের খুচরা ব্যবসায়ীরা বলছেন, বাজারে হঠাৎ করেই বেড়েছে পেঁয়াজ ও কাঁচামরিচের দাম। ভারতে পূজার কারণে সীমান্ত বন্ধ। ফলে আসছে না পেঁয়াজ ও কাঁচা মরিচ। তাই দামের এমন ঊর্ধ্বগতি।তবে বিক্রেতারা বলছেন, পূজার পরে পেঁয়াজের দাম কমার সম্ভাবনা আছে।

উইমেনআই২৪//এএসইউ//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বিএনপি নেতারা নিজেদের অক্ষমতা আড়াল করতে পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে: কাদের         হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা: তথ্যমন্ত্রী         প্রথমবারের মতো নিউজিল্যান্ডের গভর্নর জেনারেল হলেন আদিবাসী নারী         বন্ধ মিল চালুর জন্য কর্মপরিকল্পনা দাখিলের নির্দেশ বিএসএফআইসই'র         প্রেমের জালে ফাঁসিয়ে প্রেমিকদের হত্যা করতেন ৭৪ বছরের বৃদ্ধা         রুখে দাঁড়াও বাংলাদেশ’র পক্ষ থেকে ৩০ বিশিষ্ট নাগরিকের বিবৃতি         কাঁথার ব্যবসা করেই ই-কমার্স উদ্যোক্তা বেন্তি         টানা দ্বিতীয় বার ম্যাচসেরা হয়ে যা বললেন সাকিব         বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ         মায়ের আশ্রয় হয়নি ডাক্তার-ব্যাংকার ছেলের ঘরে         ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড         আইপিএলে ৫০ টাকায় কোটিপতি নাপিত!         কমতে শুরু করেছে পেঁয়াজের দাম         ২৪ ঘণ্টায় আরও ১৭০ ডেঙ্গুরোগী হাসপাতালে         জাপা চেয়ারম্যান এর সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল প্রতিনিধি দলের সাক্ষাৎ         ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত         নভেম্বরে ১২ থেকে ১৭ বছর বয়সীদের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনায় সারাদেশে ১০ মৃত্যু ,শনাক্ত ২৪৩         বাল্য বিবাহ: ইউপি চেয়ারম্যান, সাংবাদিকসহ ৯ জনের কারাদণ্ড         পাপুয়া নিউ গিনিকে বড় টার্গেট দিল বাংলাদেশ