শনিবার, ৮ কার্তিক ১৪২৮
২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

আবারও বিসিবি সভাপতি পাপন

উইমেনআই২৪ প্রতিবেদক: টানা চতুর্থবারের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি হলেন হলেন নাজমুল হাসান পাপন। 

বুধবার (৬ অক্টোবর) নির্বাচনের পর বৃহস্পতিবার সভাপতি বাছাইয়ের জন্য বৈঠকে বসেন ২৫ পরিচালক। বিসিবি সভাপতি হিসেবে তারা নাজমুল হাসান পাপনকেই বেছে নিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি আগে সরকার থেকে মনোনীত হতো। ২০১২ সালে প্রথমে সরকার কর্তৃক মনোনীত সভাপতি ছিলেন। ২০১৩ সাল থেকে বিসিবি সভাপতি পদটি নির্বাচনের মাধ্যমে বেছে নেওয়া হয়। এরপর ২০১৩ ও ২০১৭ সালে দুই মেয়াদে নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন পাপন।

এবারের বিসিবি নির্বাচন হয়েছে ৩ ক্যাটাগরিতে। বিভাগ, ক্লাব ও সংস্থা ক্যাটাগরিতে ভোট দিয়েছেন ভোটাররা। সশরীরে ভোট দিয়েছেন ৫৮ জন। পোস্টাল আর ই-ব্যালটে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৬৩ জন।

এবারের নির্বাচনে সর্বোচ্চ ৫৩ ভোট পেয়েছেন নাজমুল হাসান পাপন।

এছাড়া প্রাথমিক ফলাফলে ২৩ নির্বাচিত প্রার্থীর মধ্যে ১৭ জনই পুরনো প্রার্থী। ক্যাটাগরি-১, ক্যাটাগরি-২ এবং ক্যাটাগরি-৩ মিলে নতুন করে জয়ী হয়েছেন ৬ জন।

ক্যাটাগরি-২ অর্থাৎ ক্লাব ক্যাটাগরি থেকে নির্বাচিত নাজমুল হাসান পাপনের সঙ্গী হয়েছেন গাজী গোলাম মুর্তজা। পাপনের সমান ৫৩ ভোট পেয়েছেন তিনি। ক্যাটাগরি-৩ এ সবার আগ্রহ ছিল সাবেক পরিচালক ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন ও কোচ-বিশ্লেষক নাজমুল আবেদিন ফাহিমের লড়াইয়ে। তিনি পরাজিত হয়েছেন ৩৭-৩ ভোটে।

এই ক্যাটাগরিতে ৪৩ ভোটের মধ্যে পড়েছে ৪০টি। ক্যাটাগরি-২ এ অর্থাৎ ঢাকার ক্লাব ক্যাটাগরি থেকে পাপনের সঙ্গে পরিচালক নির্বাচিত হয়েছেন গাজী গ্রুপ ক্রিকেটা‍র্সের গাজী গোলাম মু‍র্তজা (৫৩ ভোট), শেখ জামাল ধানমন্ডি ক্লাবের নজিব আহমেদ (৫১ ভোট) ও ইসমাইল হায়দার মল্লিক (৫২ ভোট)।

ঢাকা এসেটসের মঞ্জুর কাদের ৪৯ ভোট পেয়েছেন, মোহামেডান স্পোর্টিং ক্লাবের মাহবুব আনাম ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ক্লাব কোটায় নতুন পরিচালক হয়ে বোর্ডে জায়গা নিশ্চিত করলেন শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ওবেদ নিজাম (৫১ ভোট), কাকরাইল বয়েজের সালাউদ্দীন চৌধুরী (৪৯ ভোট)।

সেই সঙ্গে আজাদ স্পোর্টিং ক্লাবের এনায়েত হোসেন সিরাজ (৫২ ভোট), আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমির মনজুর আলম ৪৬ ভোট পেয়েছেন। এ ছাড়া সূর্য তরুণের ফাহিম সিনহা ৫১ ভোট এবং মিঠু ৫০ ভোট পেয়ে জিতেছেন।

বিভাগ ক্যাটাগরির মধ্যে ঢাকা থেকে বোর্ড পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন নাঈমুর রহমান দু‍র্জয়, তানভির আহমেদ টিটু, চট্টগ্রাম থেকে আকরাম খান ও আ জ ম নাছির বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। খুলনা থেকে শেখ সোহেল ও কাজী ইনাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেছেন।

উইমেনআই২৪//এএসইউ//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ইসলামী ব্যাংক শরীআহ পরিপালন বিষয়ক ওয়েবিনার         বিশ্ববাজারে স্বর্ণের দাম ঊর্ধগতি         নবাবগঞ্জ উপজেলার ৯টি ইউপিতে নৌকার মাঝি হলেন যারা         কোহলীদের বিরুদ্ধে ১২ জনের দল ঘোষণা করল পাকিস্তান, সুযোগ পেলেন কারা         চট্টগ্রামে মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী গ্রেপ্তার         ঠাকুরগাঁওয়ে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে গণঅনশন         কাবুলে বিদ্যুৎ সরবরাহ লাইনে বিস্ফোরণ, আইএসের দায় স্বীকার         ডিগ্রি পাস কোর্সের এমপিওভুক্তি নিয়ে জটিলতা         সড়ক দুর্ঘটনা রোধে গাড়ির গতিসীমা নিয়ন্ত্রণের দাবি-ঢাকা আহ্ছানিয়া মিশনের         আগামীকাল স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন         বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের         হোয়াটসঅ্যাপ চ্যাটের ভুল ব্যাখ্যা করে ফাঁসানো হচ্ছে-আরিয়ান         অ্যালেক বাল্ডউইন বলেছিলেন যে মারাত্মক শ্যুটিংয়ের আগে বন্দুক নিরাপদ ছিল - আদালতের রেকর্ড         ‘কই অন্ন কই ‘ কাঁদে তোর সন্তানেরা ম্লান শুষ্ক মুখ-রবীন্দ্রনাথ ঠাকুর         কুমিল্লায় ইকবাল রিমান্ডে ও পীরগন্জে 'উসকানীর' অভিযোগে আটক ২         অতিরিক্ত আপেল খেলে হতে পারে বিপদ         রোহিঙ্গা ক্যাম্পের নিহতের ঘটনায় আটক ৮         বাংলাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে টরেন্টোতে মানববন্ধন         বেদখলকৃত জমি ফিরে পেতে চান দেবহাটার খলিশাখালীর জমি মালিকরা         ভক্তদের স্বস্তি দিলেন বুমোস         পরিবর্তনের পরিকল্পনা করছে ফেসবুক কর্তৃপক্ষ