বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৮
২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

আর নেই হাবিপ্রবি শিক্ষার্থী মেহবুব

উইমেনআই২৪ প্রতিবেদক: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ১৫তম ব্যাচের গণিত বিভাগের শিক্ষার্থী ফিরোজ মেহবুব হেপাটোবিলিয়ারি ক্যান্সারে আক্রান্ত হয়ে  চলে গেলেন না ফেরার দেশে । ফিরোজের লিভার থেকে পিত্তথলিতে ছড়িয়ে পড়েছিল এই মরণঘাতি ক্যান্সার। 

 হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

ফিরোজ মেহবুব রংপুর জেলার তারাগঞ্জ উপজেলার হাড়িয়াড় কুটি পাতাইটাড়ী গ্রামের রফিকুল ইসলামের (মন্টু) ছেলে।

গতকাল বুধবার (৬ অক্টোবর) রাত ৮টা ২০ মিনিটে রংপুরের প্রাইম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ।

এর আগে ফিরোজ মেহবুব সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু শারীরিক অবস্থার ক্রমেই অবনতি হলে তাকে রংপুর প্রাইম হাসপাতালে নেওয়া হয়। 

চিকিৎসকরা জানিয়েছিলেন, ফিরোজের ক্যান্সার লিভার থেকে পিত্তথলিতে ছড়িয়ে পড়েছিল। ফিরোজকে বাঁচাতে দ্রুত ভারতে নেওয়ারও পরামর্শ দিয়েছিলেন তারা। কিন্তু শেষ পর্যন্ত তাকে বাঁচানো সম্ভব হয়নি।

এদিকে মেধাবী শিক্ষার্থী ফিরোজ মেহবুবের অকাল মৃত্যুতে তার পরিবার, সহপাঠী ও শিক্ষকদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। সহপাঠীদের ভাষ্য, ফিরোজ মেহবুব ক্যাম্পাসে খুবই প্রাণচঞ্চল ও হাসি-খুশি ছিল। সবার সঙ্গে ভালো ব্যবহার করতো। ক্যান্সারে আক্রান্ত হয়ে ফিরোজ মারা যাওয়ায় তারা সকলেই শোকাহত। 

তার জন্য দোয়া চেয়েছেন তার স্বজন ও সহপাঠীরা।

পরিবার সূত্রে জানা গয়েছিল, ফিরোজের জানাজা আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় তার নিজ গ্রামের বাড়ি রংপুর জেলার তারাগঞ্জ উপজেলার হাড়িয়াড় কুটি পাতাইটাড়ী গ্রামে সম্পন্ন হবে।

উল্লেখ্য, অসুস্থ হওয়ার পর বিভিন্ন গণমাধ্যমে ‘বাঁচতে চায় ক্যান্সারে আক্রান্ত হাবিপ্রবি শিক্ষার্থী ফিরোজ' শিরোনামে সংবাদ প্রকাশ হয়েছিল। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকেই ফিরোজ মেহবুবকে সহযোগিতায় এগিয়ে আসেন।

 

উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা: তথ্যমন্ত্রী         প্রথমবারের মতো নিউজিল্যান্ডের গভর্নর জেনারেল হলেন আদিবাসী নারী         বন্ধ মিল চালুর জন্য কর্মপরিকল্পনা দাখিলের নির্দেশ বিএসএফআইসই'র         প্রেমের জালে ফাঁসিয়ে প্রেমিকদের হত্যা করতেন ৭৪ বছরের বৃদ্ধা         রুখে দাঁড়াও বাংলাদেশ’র পক্ষ থেকে ৩০ বিশিষ্ট নাগরিকের বিবৃতি         কাঁথার ব্যবসা করেই ই-কমার্স উদ্যোক্তা বেন্তি         টানা দ্বিতীয় বার ম্যাচসেরা হয়ে যা বললেন সাকিব         বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ         মায়ের আশ্রয় হয়নি ডাক্তার-ব্যাংকার ছেলের ঘরে         ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড         আইপিএলে ৫০ টাকায় কোটিপতি নাপিত!         কমতে শুরু করেছে পেঁয়াজের দাম         ২৪ ঘণ্টায় আরও ১৭০ ডেঙ্গুরোগী হাসপাতালে         জাপা চেয়ারম্যান এর সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল প্রতিনিধি দলের সাক্ষাৎ         ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত         নভেম্বরে ১২ থেকে ১৭ বছর বয়সীদের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনায় সারাদেশে ১০ মৃত্যু ,শনাক্ত ২৪৩         বাল্য বিবাহ: ইউপি চেয়ারম্যান, সাংবাদিকসহ ৯ জনের কারাদণ্ড         পাপুয়া নিউ গিনিকে বড় টার্গেট দিল বাংলাদেশ         অপরাধী যে-ই হোক না কেন, তার বিচার করা হবে: প্রধানমন্ত্রী