রবিবার, ২ কার্তিক ১৪২৮
১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ফের চোট তামিমের, ফিরে এলেন নেপাল থেকে

স্পোর্টস ডেস্ক:  
চোট যেন পিছু ছাড়ছে না তামিম ইকবালের। হাঁটুর চোট থেকে সুস্থ হতে প্রায় ৩ মাসের বিশ্রামে ছিলেন টাইগার ওপেনার। এই ইনজুরি কাটিয়ে মাঠে ফেরেন নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগ দিয়ে। ইপিএল খেলতে গিয়ে আবার চোটে পড়েছেন তামিম। ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন। এজন্য আজ (বৃহস্পতিবার) সকালে দেশে ফিরে এসেছেন। করিয়েছেন স্ক্যানও।

স্ক্যান রিপোর্টে চিড় ধরা পড়েছে ওয়ানডে দলের অধিনায়কের আঙুলে। এজন্য অন্তত ৩ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তামিমকে। ঢাকা পোস্টকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানায়, ‘নেপাল থেকে আজ সকাল ৯টায় ঢাকা আসেন তামিম। এরপর তাকে স্ক্যানের জন্য নেওয়া হয়। চোটের জায়গায় ফ্র্যাকচার ধরা পড়েছে। চোটের যে ধরণ, তাতে অন্তত ৩ সপ্তাহ লাগবে পুরোপুরি সেরে উঠতে।’
চলতি বছরের মাঝামাঝিতে জিম্বাবুয়ে সফরে গিয়ে শুধুমাত্র ওয়ানডে সিরিজ খেলে চোট নিয়ে দেশের বিমান ধরেন তামিম ইকবাল। দেশে ফিরে শুরু হয় তার চিকিৎসা পর্ব। প্রায় ১২ সপ্তাহর বিশ্রাম দরকার ছিল তার। বিশ্রাম শেষে ফিটনেস ট্রেনিংয়ের পর স্কিল ট্রেনিং করেন তামিম। এর মধ্যে ডাক পান নেপালের ইপিএল খেলার জন্য। এই টুর্নামেন্টে মূলত তামিমের লক্ষ্য ছিল চোট থেকে ফিরে হারানো ছন্দ ফেরানোর। কিন্তু সেখানে গিয়েও নতুন করে চোটে পড়লেন তামিম।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেললেও বাকি দুই ফরম্যাটে মাঠে নামতে পারেননি তামিম। টি-টোয়েন্টি সিরিজের আগেই দেশে ফিরে আসেন। একই কারণে ঘরের মাঠে খেলতে পারেননি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সমান পাঁচ ম্যাচের দুটি টি-টোয়েন্টি সিরিজ। দীর্ঘদিন কুড়ি ওভারের ফরম্যাটে মাঠে না নামায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম সরিয়ে নেন তিনি।

বিশ্বকাপ পর পরেই পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। ইপিএলে সেই সিরিজের প্রস্তুতিতেও চোখ ছিল তামিমের। কিন্তু আবার আরেক চোটে সেটা আর হচ্ছে না দেশসেরা এই ওপেনারের।


উইমেনআই২৪//এসএল//  
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বিএনপির বক্তব্যই প্রমাণ করে কুমিল্লার ঘটনায় তাদের ইন্ধন রয়েছে: তথ্যমন্ত্রী         অভিশাপ আর কেলেঙ্কারিতে জর্জরিত যে মুক্তা         ওমরাহ যাত্রীদের জন্য নতুন যেসব নির্দেশনা         রাজধানীতে অজ্ঞাত এক নারীর মরদেহ উদ্ধার         ১০ কোটি বছর আগের মাছ ধরা পড়ল বড়শিতে!         আইরিশ লেখিকার বইয়ে ইসরাইলি বর্বরতার কাহিনী         পণ্য ব্যবহার নিশ্চিত করতে ত্রিপক্ষীয় আস্থা সৃষ্টি জরুরি         আমদানির চাল আনতে হবে ৩০ অক্টোবরের মধ্যেই         নারীপক্ষ’র বিক্ষোভ কর্মসূচি পালন         দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ         আইনের ফাঁক বাড়াচ্ছে বাল্যবিয়ে!         সরকার নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী         যুবলীগ কেন্দ্রীয় সদস্য গোলাম শাহরিয়ার রঞ্জুর সাথে যুক্তরাজ্য যুবলীগের মতবিনিময়         আ.লীগ সরকারের একজন প্রতিমন্ত্রী সংবিধান সংরক্ষণের শপথ ভঙ্গ করেছেনঃ জি এম কাদের         ইভ্যালির ওয়েবসাইট-অ্যাপ বন্ধ         ২৪ ঘণ্টায় আরও ১৮৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         সাম্প্রদায়িক অপশক্তি পরিকল্পিতভাবে মন্দিরে হামলা চালিয়েছে: ওবায়দুল কাদের         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৭         মার্কিন প্রশাসনের নজরদারিতে ফেসবুক         হাতে কোরআন শরীফ লিখলেন জারিন         ৭ মাসে অ্যাক্টিভ রোগীর সংখ্যা সর্বনিম্ন , ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৬৬