শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮
২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নবজাতক বিক্রি করে চুরির নাটক, নানীসহ গ্রেফতার ৩

উইমেনআই২৪ ডেস্ক: চার দিন বয়সী শিশু বিক্রি করে দেওয়ার অভিযোগে নানীসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, নানী শিশুটিকে বিক্রি করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুরির নাটক সাজিয়েছিলেন। শিশুটির মা বিষয়টি থানায় অবহিত করলে পুলিশের অভিযানে চুরির নাটক ফাঁস হয়।

বুধবার চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকা থেকে নবজাতককে উদ্ধারের পাশাপাশি তিনজনকে গ্রেফতার করে পাঁচলাইশ থানা পুলিশ। গ্রেফতার তিনজন হলেন- নবজাতকের নানী রাবেয়া খাতুন (৩৫), মনোয়ারা বেগম (৩৭) ও তার ভাই মো. হারুন (৫৫)।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির জানান, রাঙ্গামাটি জেলার কাউখালী উপজেলার বাসিন্দা রাবেয়া খাতুনের মেয়ে তানিয়া শনিবার (২ অক্টোবর) চট্টগ্রাম নগরীর জালালাবাদে একটি বাসায় ছেলে সন্তানের জন্ম দেন। অসুস্থ শিশুটিকে ওইদিনই তার মা ও নানী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি করেন। মঙ্গলবার সকাল থেকে দুপুরের মধ্যে তানিয়ার অবর্তমানে রাবেয়া শিশুটিকে হারুন ও তার বোন মনোয়ারার কোলে তুলে দেন। তানিয়া হাসপাতালে গিয়ে ছেলের খোঁজ করলে রাবেয়া জানান, শিশুটি চুরি হয়ে গেছে। তখন তানিয়া পাঁচলাইশ থানায় বিষয়টি অবহিত করেন।

পুলিশ গিয়ে রাবেয়াকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি স্বীকার করেন, শিশুটিকে বিক্রি করে দেওয়া হয়েছে। এর কারণ সম্পর্কে তিনি জানান, গর্ভাবস্থায় তানিয়া তার মায়ের কাছে চলে গিয়েছিল। দরিদ্র রাবেয়া মেয়ের প্রয়োজনীয় খরচ জোগাতে হিমশিম খাচ্ছিলেন। মেয়ের গর্ভাবস্থায় তিনি সিদ্ধান্ত নেন, প্রসবের পর শিশুটি তিনি বিক্রি করে দেবেন।

পূর্বপরিচিত হারুন ও তার বোন মনোয়ারার কাছে শিশু হস্তান্তরের প্রতিশ্রুতি দিয়ে তিনি বিভিন্নসময় ৫৭ হাজার টাকা গ্রহণ করেন। এরপর চারদিন বয়সী শিশুটিকে মেয়ের অজান্তে তাদের কাছে হস্তান্তর করেন।

পাঁচলাইশ থানা ওসি জাহিদুল কবির তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় মানবপাচার প্রতিরোধ আইনে মামলা হয়েছে।

উইমেনআই২৪//এএসইউ//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বিএনপি নেতারা নিজেদের অক্ষমতা আড়াল করতে পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে: কাদের         হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা: তথ্যমন্ত্রী         প্রথমবারের মতো নিউজিল্যান্ডের গভর্নর জেনারেল হলেন আদিবাসী নারী         বন্ধ মিল চালুর জন্য কর্মপরিকল্পনা দাখিলের নির্দেশ বিএসএফআইসই'র         প্রেমের জালে ফাঁসিয়ে প্রেমিকদের হত্যা করতেন ৭৪ বছরের বৃদ্ধা         রুখে দাঁড়াও বাংলাদেশ’র পক্ষ থেকে ৩০ বিশিষ্ট নাগরিকের বিবৃতি         কাঁথার ব্যবসা করেই ই-কমার্স উদ্যোক্তা বেন্তি         টানা দ্বিতীয় বার ম্যাচসেরা হয়ে যা বললেন সাকিব         বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ         মায়ের আশ্রয় হয়নি ডাক্তার-ব্যাংকার ছেলের ঘরে         ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড         আইপিএলে ৫০ টাকায় কোটিপতি নাপিত!         কমতে শুরু করেছে পেঁয়াজের দাম         ২৪ ঘণ্টায় আরও ১৭০ ডেঙ্গুরোগী হাসপাতালে         জাপা চেয়ারম্যান এর সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল প্রতিনিধি দলের সাক্ষাৎ         ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত         নভেম্বরে ১২ থেকে ১৭ বছর বয়সীদের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনায় সারাদেশে ১০ মৃত্যু ,শনাক্ত ২৪৩         বাল্য বিবাহ: ইউপি চেয়ারম্যান, সাংবাদিকসহ ৯ জনের কারাদণ্ড         পাপুয়া নিউ গিনিকে বড় টার্গেট দিল বাংলাদেশ