শনিবার, ৮ কার্তিক ১৪২৮
২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সমালোচনার মূখে নেইমার

স্পোর্টস ডেস্ক: বিশ্ব ফুটবলের সেরা তারকাদের নিয়েও প্যারিস সেন্ট জার্মেই কোচের পাশাপাশি খেলোয়াড়রাও সমালোচনার শিকার হচ্ছেন। বিশেষ করে লিগ-১ ম্যাচে রেনের কাছে ২-০ গোলে পরাজিত হওয়ার পর নেইমারের সমালোচনা করছে ফরাসী সংবাদ মাধ্যম। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটিকে পরাজিত করার পরের ম্যাচেই রেনের কাছে হেরে যায় পিএসজি। 

 নেইমার

পরাজয়ের চেয়েও বেশী কথা হচ্ছে তাদের খেলার ধারা নিয়ে। রেনের বিপক্ষে পুরো ম্যাচে একবারও পোস্ট লক্ষ্য করে শট নিতে পারেনি পিএসজি। মেসির একটি ফ্রি কিক ক্রস বারে লেগে প্রতিহত হওয়া ছাড়া তারা রেনের গোলরক্ষকের কোন পরীক্ষা নিতে পারেনি।

ম্যাচ শেষে কোচ মরিসিও পচেত্তিনো নিজের হতাশার কথা গোপন করেননি। তিনি বলেন, ‘দ্বিতীয় গোলটি আমরা যেভাবে খেয়েছি তা সত্যিই কষ্টদায়ক। পিএসজি এ ধরনের ভুল করবে তা কল্পনা করা যায় না।’ রেনে বিরতির আগে ও পরে অল্প ব্যবধানে দুটি গোল করে ম্যাচ জিতে নেয়। যে আশা নিয়ে মেসিকে দলভুক্ত করেছে পিএসজি তার ছিটে ফোটাও পূরণ করতে পারেননি তিনি। 

একই ভাবে ব্যর্থ হয়েছেন নেইমার, কাইলিয়ান এমবাপ্পে এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। সবচেয়ে বেশী সমালোচনা হচ্ছে নেইমারের। এলইকুইপ তাদের প্রতিবেদনে লিখেছে ৫-৬ বছর আগে বার্সেলোনার হয়ে নেইমার যে পারফরমেন্স দেখিয়েছিলেন এখন তার ধারে কাছেও নেই। এমনকি ২০২০ সালেও তিনি যেভাবে খেলেছেন তা এখন খেলতে পারছেন না। 

নেইমার শেষ ৪১টি শটে গোল করেছেন মাত্র দুটি। তিনি মোটেও ভাল করতে পারছেন না। ফরাসী সংবাদ মাধ্যম তার সমালোচনা করার পাশাপাশি ব্যর্থতার কারণও খোজার চেষ্টা করেছে। লা পার্সিয়ানের প্রতিবেনদ অনুযায়ী নেইমার একা গোল করতে গিয়েই ব্যর্থ হচ্ছেন বারবার। তিনি সহখেলোয়াড়দের বল পাস দিতে কার্পন্য করছেন। 

মূলত দলে বেশী তারকা থাকায় কে কার চেয়ে বেশী গোল করছে সে হিসাবই নিজেদের মধ্যে করতে শুরু করেছেন খেলোয়াড়রা। এ কারণে অনদের দিয়ে গোল করানোর চেয়ে নিজেই বেশী গোল করতে চাচ্ছেন তারা। যার ফল ব্যর্থতা। কোন কোন সংবাদ মাধ্যম প্রশ্ন করেছে নেইমারকে কি আবার তার সেরা ফর্মে দেখা যাবে?

 

উইমেনআই২৪//এলআরবি//

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বদরগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের মানববন্ধন         কাশ্মীরে যশনুসরাত , ছুটির মুডে নাকি ছবির শুটিংয়ে!         ইসলামী ব্যাংক শরীআহ পরিপালন বিষয়ক ওয়েবিনার         বিশ্ববাজারে স্বর্ণের দাম ঊর্ধগতি         নবাবগঞ্জ উপজেলার ৯টি ইউপিতে নৌকার মাঝি হলেন যারা         কোহলীদের বিরুদ্ধে ১২ জনের দল ঘোষণা করল পাকিস্তান, সুযোগ পেলেন কারা         চট্টগ্রামে মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী গ্রেপ্তার         ঠাকুরগাঁওয়ে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে গণঅনশন         কাবুলে বিদ্যুৎ সরবরাহ লাইনে বিস্ফোরণ, আইএসের দায় স্বীকার         ডিগ্রি পাস কোর্সের এমপিওভুক্তি নিয়ে জটিলতা         সড়ক দুর্ঘটনা রোধে গাড়ির গতিসীমা নিয়ন্ত্রণের দাবি-ঢাকা আহ্ছানিয়া মিশনের         আগামীকাল স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন         বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের         হোয়াটসঅ্যাপ চ্যাটের ভুল ব্যাখ্যা করে ফাঁসানো হচ্ছে-আরিয়ান         অ্যালেক বাল্ডউইন বলেছিলেন যে মারাত্মক শ্যুটিংয়ের আগে বন্দুক নিরাপদ ছিল - আদালতের রেকর্ড         ‘কই অন্ন কই ‘ কাঁদে তোর সন্তানেরা ম্লান শুষ্ক মুখ-রবীন্দ্রনাথ ঠাকুর         কুমিল্লায় ইকবাল রিমান্ডে ও পীরগন্জে 'উসকানীর' অভিযোগে আটক ২         অতিরিক্ত আপেল খেলে হতে পারে বিপদ         রোহিঙ্গা ক্যাম্পের নিহতের ঘটনায় আটক ৮         বাংলাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে টরেন্টোতে মানববন্ধন         বেদখলকৃত জমি ফিরে পেতে চান দেবহাটার খলিশাখালীর জমি মালিকরা