বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৮
২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কানাডা মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক কমিটি গঠন

আহসান রাজীব বুলবুল, কানাডা থেকে:

৩রা অক্টোবর রবিবার স্থানীয় স্টার কাবাব এন্ড রেষ্টুরেন্টে কানাডাতে বসবাসরত মুক্তিযোদ্ধাদের এক সভা অনুষ্ঠিত হয়, সভায় সভাপতিত্ব করেন  বীর মুক্তিযোদ্ধা সয়েদ নাজমুল হোসেন মনা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান অধ‍্যক্ষ আহাদ চৌধুরী।

সভায় উপস্থিত মুক্তিযোদ্ধাগন বাংলাদেশে যুদ্ধাপরাধী জামাত শিবির বিএনপি ও ভন্ড ধর্ম ব‍্যাবসায়ীদের বাংলাদেশ ও মুক্তিযোদ্ধের আদর্শ  ও মূল চেতনা বিরোধী অবস্থানের তীব্র নিন্দা জানানো হয়।

মুক্তিযোদ্ধাগন যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের  বিরুদ্ধে বর্তমান সরকার ও মাননীয় প্রধানমন্ত্রীর সঠিক অবস্থানের প্রতি আস্থাবান ও অবিচল সমর্থন দিয়ে যাবে, অঙ্গীকার  বাস্তবায়নের লক্ষ্যে কানাডায় বসবাসরত মুক্তিযোদ্ধাগন মনে করেন মুক্তিযোদ্ধাদের একটি পূর্ণাঙ্গ ও ঐক্যবদ্ধ সংগঠন প্রয়োজন। সেই লক্ষ্যকে সামনে রেখে প্রকৃত মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়, কমিটি যথাযথ অনুমোদনের জন‍্য বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের বরাবরে প্রেরণ করা হয়।


অধ‍্যক্ষ আহাদ চৌধুরী বলেন "মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার জন‍্য নতুন  প্রজন্মকে কানাডা মুক্তিযোদ্ধা সংসদে অন্ততভুক্ত করার কথা বলেন, যাতে করে নতুন প্রজন্মরাই মুক্তিযোদ্ধা ও মুক্তযুদ্ধের ইতিহাস বাচিয়ে রাখবে যুগের পর যুগ।

আহবায়ক কমিটির সদস্যরা হলেন :: ১. সয়েদ নাজমুল হোসেন মনা, ২. আজিজুল মালিক, ৩. আকবর কবির, ৪. গৌরাঙ্গ দেব, ৫. মোস্তফা কামাল, ৬. মোহাম্মদ ইলিয়াস মিয়া, ৭. আব্দুস সালাম, ৮. সামাদ হাওলাদার, ৯. গোলাম মুহিবুর রহমান, ১০. আব্দুর রশিদ খান, ১১. ইয়াকুব আলী, ১২. রাজ্জাক হাওলাদার। 

উইমেনআই২৪//এসএল//  

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা: তথ্যমন্ত্রী         প্রথমবারের মতো নিউজিল্যান্ডের গভর্নর জেনারেল হলেন আদিবাসী নারী         বন্ধ মিল চালুর জন্য কর্মপরিকল্পনা দাখিলের নির্দেশ বিএসএফআইসই'র         প্রেমের জালে ফাঁসিয়ে প্রেমিকদের হত্যা করতেন ৭৪ বছরের বৃদ্ধা         রুখে দাঁড়াও বাংলাদেশ’র পক্ষ থেকে ৩০ বিশিষ্ট নাগরিকের বিবৃতি         কাঁথার ব্যবসা করেই ই-কমার্স উদ্যোক্তা বেন্তি         টানা দ্বিতীয় বার ম্যাচসেরা হয়ে যা বললেন সাকিব         বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ         মায়ের আশ্রয় হয়নি ডাক্তার-ব্যাংকার ছেলের ঘরে         ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড         আইপিএলে ৫০ টাকায় কোটিপতি নাপিত!         কমতে শুরু করেছে পেঁয়াজের দাম         ২৪ ঘণ্টায় আরও ১৭০ ডেঙ্গুরোগী হাসপাতালে         জাপা চেয়ারম্যান এর সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল প্রতিনিধি দলের সাক্ষাৎ         ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত         নভেম্বরে ১২ থেকে ১৭ বছর বয়সীদের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনায় সারাদেশে ১০ মৃত্যু ,শনাক্ত ২৪৩         বাল্য বিবাহ: ইউপি চেয়ারম্যান, সাংবাদিকসহ ৯ জনের কারাদণ্ড         পাপুয়া নিউ গিনিকে বড় টার্গেট দিল বাংলাদেশ         অপরাধী যে-ই হোক না কেন, তার বিচার করা হবে: প্রধানমন্ত্রী