শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮
২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

খাদ্যে নিরাপত্তার গবেষণা দরকার-প্রধানমন্ত্রী

উইমেনআই২৪ ডেস্ক: খাদ্যের নিরাপত্তায় গবেষণা দরকার। গবেষণা ছাড়া পণ্য উৎপাদন করা যায় না,তাই দেশের কৃষিখাতে গবেষণা চলছে। কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের এক প্রশ্নে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। 

আজ সোমবার (৪ অক্টোবর) বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংবাদ সম্মেলনে অংশ নেন প্রধানমন্ত্রী। আর সাংবাদিকরা উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে।

প্রধানমন্ত্রী বলেন, আমি দেশে এসে দেখলাম গবেষণার জন্য ফান্ড নেই, টাকা নেই। আমরা প্রথমেই ধান ও  সবজিও উৎপাদন করলাম। গবেষণা করেই কিন্তু এসব করা হচ্ছে।  

এখন আমাদের দেশেও স্ট্রবেরি-টিউলিপ উৎপন্ন হয়। এসব গবেষণার ফল । 

তিনি আরো বলেন, আজকে আপনি সব কিছুই পাচ্ছেন। ছোট মাছ থেকে সব কিছুই। এগুলো গবেষণার ফল।

আগামীতে ডিজিটাল ডিভাইস ও কৃষিপণ্য রপ্তানি করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমরা চেম্বার করছি। যেখানে কোন টেম্পারেচারে ফসল থাকবে তা নির্ধারিত থাকবে। যেমন টমেটোর জন্য একটা, ধানের জন্য একটা এরকম।

বাংলাদেশের মানুষ অনেক আন্তরিক উল্লেখ করে তিনি বলেন, এবার আমাদের কৃষক সময় মতো ধান কাটতে পারেনি। সঙ্গে সঙ্গে ছাত্রলীগ নেমে গেল। এমনকি মেয়রাও। তারা ধান কেটে দিল।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বিএনপি নেতারা নিজেদের অক্ষমতা আড়াল করতে পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে: কাদের         হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা: তথ্যমন্ত্রী         প্রথমবারের মতো নিউজিল্যান্ডের গভর্নর জেনারেল হলেন আদিবাসী নারী         বন্ধ মিল চালুর জন্য কর্মপরিকল্পনা দাখিলের নির্দেশ বিএসএফআইসই'র         প্রেমের জালে ফাঁসিয়ে প্রেমিকদের হত্যা করতেন ৭৪ বছরের বৃদ্ধা         রুখে দাঁড়াও বাংলাদেশ’র পক্ষ থেকে ৩০ বিশিষ্ট নাগরিকের বিবৃতি         কাঁথার ব্যবসা করেই ই-কমার্স উদ্যোক্তা বেন্তি         টানা দ্বিতীয় বার ম্যাচসেরা হয়ে যা বললেন সাকিব         বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ         মায়ের আশ্রয় হয়নি ডাক্তার-ব্যাংকার ছেলের ঘরে         ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড         আইপিএলে ৫০ টাকায় কোটিপতি নাপিত!         কমতে শুরু করেছে পেঁয়াজের দাম         ২৪ ঘণ্টায় আরও ১৭০ ডেঙ্গুরোগী হাসপাতালে         জাপা চেয়ারম্যান এর সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল প্রতিনিধি দলের সাক্ষাৎ         ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত         নভেম্বরে ১২ থেকে ১৭ বছর বয়সীদের টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনায় সারাদেশে ১০ মৃত্যু ,শনাক্ত ২৪৩         বাল্য বিবাহ: ইউপি চেয়ারম্যান, সাংবাদিকসহ ৯ জনের কারাদণ্ড         পাপুয়া নিউ গিনিকে বড় টার্গেট দিল বাংলাদেশ