শনিবার, ৮ কার্তিক ১৪২৮
২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

উইমেনআই২৪ ডেস্ক:  
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন ও উচ্চ পর্যায়ের পার্শ্ব-আলোচনায় যোগদান শেষে তাঁর সপ্তাহব্যাপী সরকারি সফর সমাপ্ত করে  আজ সকালে ওয়াশিংটন পৌঁছেছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীদের নিয়ে  নিউ ইয়র্ক থেকে  রওনা হয়ে স্থানীয় সময় সকাল ১০টা ৩ মিনিটে  ওয়াশিংটন  পেপৗঁছেন।’
তিনি জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানটি স্থানীয় সময় সকাল ৯টা ১৫ মিনিটে ওয়াশিংটন ডিসির উদ্দেশে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।
জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম ওয়াশিংটন ডিসির  ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।
এর আগে, ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে দুই দিনের যাত্রা বিরতির পর ১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নিউইয়র্কে পৌঁছান।
১৭ সেপ্টেম্বর সকালে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীরা বিমানের একটি ফ্লাইটে করে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।  
নিউইয়র্কে অবস্থানকালে শেখ হাসিনা ২৪ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে ভাষণ দেন। তিনি বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাংক অনুসরণ করে বাংলায় ভাষণ প্রদান করেন।
১৯ থেকে ২৪ সেপ্টেম্বর নিউইয়র্কে অবস্থানকালে তিনি বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের ও রুদ্ধ-দ্বার বৈঠকে যোগ দেন এবং বিভিন্ন সরকার, রাষ্ট্র ও সংগঠনের প্রধানের সঙ্গে কয়েকটি দ্বিপক্ষীয় বৈঠকে বসেন।
প্রধানমন্ত্রী ২০ সেপ্টেম্বর বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত-বার্ষিকী উপলক্ষ্যে তাঁর সম্মানে জাতিসংঘ সদর দপ্তরের নর্থ লনের ইউএন গার্ডেনে একটি চারাগাছ রোপন করেন।
১ অক্টোবর প্রধানমন্ত্রীর ঢাকা প্রত্যাবর্তনের কথা।সূত্র:বাসস

উইমেনআই২৪//এসএল// 

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বদরগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের মানববন্ধন         কাশ্মীরে যশনুসরাত , ছুটির মুডে নাকি ছবির শুটিংয়ে!         ইসলামী ব্যাংক শরীআহ পরিপালন বিষয়ক ওয়েবিনার         বিশ্ববাজারে স্বর্ণের দাম ঊর্ধগতি         নবাবগঞ্জ উপজেলার ৯টি ইউপিতে নৌকার মাঝি হলেন যারা         কোহলীদের বিরুদ্ধে ১২ জনের দল ঘোষণা করল পাকিস্তান, সুযোগ পেলেন কারা         চট্টগ্রামে মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী গ্রেপ্তার         ঠাকুরগাঁওয়ে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে গণঅনশন         কাবুলে বিদ্যুৎ সরবরাহ লাইনে বিস্ফোরণ, আইএসের দায় স্বীকার         ডিগ্রি পাস কোর্সের এমপিওভুক্তি নিয়ে জটিলতা         সড়ক দুর্ঘটনা রোধে গাড়ির গতিসীমা নিয়ন্ত্রণের দাবি-ঢাকা আহ্ছানিয়া মিশনের         আগামীকাল স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন         বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের         হোয়াটসঅ্যাপ চ্যাটের ভুল ব্যাখ্যা করে ফাঁসানো হচ্ছে-আরিয়ান         অ্যালেক বাল্ডউইন বলেছিলেন যে মারাত্মক শ্যুটিংয়ের আগে বন্দুক নিরাপদ ছিল - আদালতের রেকর্ড         ‘কই অন্ন কই ‘ কাঁদে তোর সন্তানেরা ম্লান শুষ্ক মুখ-রবীন্দ্রনাথ ঠাকুর         কুমিল্লায় ইকবাল রিমান্ডে ও পীরগন্জে 'উসকানীর' অভিযোগে আটক ২         অতিরিক্ত আপেল খেলে হতে পারে বিপদ         রোহিঙ্গা ক্যাম্পের নিহতের ঘটনায় আটক ৮         বাংলাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে টরেন্টোতে মানববন্ধন         বেদখলকৃত জমি ফিরে পেতে চান দেবহাটার খলিশাখালীর জমি মালিকরা